ইউরোপ সেরা লড়াইয়ে মুখোমুখি রিয়াল মাদ্রিদ-অ্যাটলেটিকো মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের হাই ভোল্টেজ ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে মাদ্রিদের দুই নগর প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিকো মাদ্রিদ। মিলানের সানসিরোতে এই ম্যাচে রিয়ালের প্রধান লক্ষ্য অ্যাথলেটিকোকে হারিয়ে ১১তম শিরোপা জয় করে ইউরো ফুটবলের ইতিহাসে নতুন দিগন্তের সূচনা করা। আর দলটির তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর প্রধান লক্ষ্য থাকবে ক্লাবকে জয়ী করার পাশাপাশি আসরে সর্বোচ্চ গোল আদায়ের মাধ্যমে নিজেরই সৃষ্ট পূর্বের রেকর্ডটিকে নতুন করে লেখানো।

কারণ লিগে চলতি মৌসুমে ধারাবাহিক ভাল পারফরমেন্স অব্যাহত রেখেছেন ৩১ বছর বয়সী রিয়াল সুপার স্টার। টুর্নামেন্টের ১১ ম্যাচ থেকে এ পর্যন্ত ১৬ গোল আদায় করা এই ফুটবল তারকার তাই এখন লক্ষ্য হচ্ছে নিজেরই গড়া অতীত রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করা। ২০১৩-১৪ মৌসুমে ১৭ গোল আদায়ের মাধ্যমে গোল রেকর্ডটি নিজের করে নিয়েছিলেন রোনাল্ডো।

যদিও তিনবারের বিশ্বসেরা ফুটবলারের খেতাব জয়ী রোনাল্ডো সানসিরোতে এখনো পর্যন্ত কোনো গোলের দেখা পাননি। সেই রেকর্ডটিও ভাঙার সুযোগ রয়েছে পর্তুগাল তারকার। দুই বছর আগে লিসবনে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও প্রতিদ্বন্দ্বিতা করেছে এই দুটি দল। যেখানে নিশ্চিত পরাজয়ের মুখ থেকে রিয়ালকে ফিরিয়ে এনেছিলেন ডিফেন্ডার সার্জিও রামোস। পরে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৪-১ গোলে জিতে রেকর্ড সংখ্যক ১০ শিরোপা ঘরে তুলে রিয়াল। এখন তাদের লক্ষ্য ১১তম শিরোপা নিশ্চিত করা।

চলতি মৌসুমে ইতোমধ্যে ১৬টি গোল আদায় করা ক্রিস্টিয়ানো রোনাল্ডো বলেন, “আগের রেকর্ডে ভাগ বসানো বা সেটিকে ছাড়িয়ে যেতে পারাটা হবে আমার জন্য দারুণ ব্যাপার। তবে আমি সেটি নিয়ে বেশী চিন্তিত নই। কারণ আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলকে জয় পাইয়ে দেয়া।”

তবে দিয়েগো সিমিওনের দলের হুমকি থেকে কোনোভাবেই মুক্ত নয় রিয়াল। কারণ ২০১৪ সালের ওই ফাইনালের পর এ পর্যন্ত ১০টি ম্যাচে মুখোমুখি হয়েছে ক্লাব দুটি। এরমধ্যে একটি মাত্র ম্যাচে জয় লাভ করতে পেরেছে রিয়াল। দুই বছর আগের লিসবন ম্যাচের পর সিমিওনে বাহিনী বেশ জোড়ালো ভাবেই টুর্নামেন্টে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। কোয়ার্টার ফাইনালে তারা বার্সেলোনাকে বিদায় করার পর তাদের সাবেক কোচ পেপ গার্দিওলার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখকেও বিদায় করেছে সেমিফাইনাল থেকে।

উয়েফা ডট কমকে সিমিওনে বলেন, “ইতোমধ্যে আমরা বিশ্বের শীর্ষ তিন ক্লাবের মধ্যে দুটির মোকাবেলা করে নিয়েছি। এখন ফাইনালে তৃতীয়টির মোকাবেলা করব।” তিনি বলেন, “বার্সেলোনা ও বায়ার্নের তুলনায় মাদ্রিদ (রিয়াল) অবশ্য আলাদা। তারা অনেক বেশী আগ্রাসী এবং একবার মাঠে সেট হয়ে গেলে প্রতিপক্ষের জন্য হুমকি হয়ে দাঁড়ায়। তবে আমরাও প্রস্তুত। নিজেদের স্টাইলেই আমরা লড়তে চাই। ফিঙ্গারের ক্রসই ম্যাচ জয়ের জন্য আমাদের কাছে যথেষ্ঠ।”

রোনাল্ডো বলেন, “আমরা দেখতে চাই কারা শ্রেষ্ঠ। আমি অবশ্য এ বিষয়ে বেশ ইতিবাচক। আমার মতে অ্যাথলেটিকোর চেয়ে ভাল দল রিয়াল। তবে সেটি আমাদেরকে মাঠেই প্রমাণ করতে হবে।”

– গোলডটকম

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
২২ বার পঠিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com