আজ শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১লা মুহাররম, ১৪৩৯ হিজরী, শরৎকাল, সময়ঃ দুপুর ১২:১৭ মিনিট | Bangla Font Converter | লাইভ ক্রিকেট

নাসিরকে একাদশে চান আতহার আলী

গতকাল ম্যাচ একেবারে সহজ বানিয়েও দক্ষ ফিনিশারের অভাবে হেরে গেছে বাংলাদেশ। এরপর অলরাউন্ডার নাসির হোসেনকে ম্যাচের পর ম্যাচ একাদশে না রাখা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। শনিবার একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার আতহার আলী খান বলেছেন, মোসাদ্দেক হোসেন ঠিক আছে। নাসির হোসেনকে একাদশে প্রয়োজন। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং তিন বিভাগেই নাসির অনেক ভালো। সেক্ষেত্রে মোশাররফ হোসেন রুবেলকে বসানো যেতে পারে।

গতকাল বোলিং, ব্যাটিং, ফিল্ডিং কোনও বিভাগে ভালো করতে পারেননি মোশাররফ হোসেন রুবেল। ফিল্ডিংয়ে ক্যাচ মিস করেছেন। তিন ওভার বল করে দিয়েছেন ২৩ রান। ব্যাটিংয়ে নেমে ১৮ বল খেলে করেন ৭ রান। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল ২১ রানে হেরে যায় বাংলাদেশ। দলের শেষ ছয় উইকেটের পতন হয় মাত্র ১৭ রানে।

ফেসবুকে থেকে সংগ্রহঃ

Rudra Amin কিছু বললেই বড় কথা বলা হয়ে যাবে। তবুও যে বলতে হয়। অনেক নামিদামি নির্বাচক বিসিবি-তে। শুধু নাসিরের কথাই যদি বলি গত সাত-আট ম্যাচ পানি টেনেই গেলো কিন্তু খেলার সুযোগ কিংবা নিজেকে প্রমাণ করার সুযোগ পেলো না সে। উদীয়মান ক্রিকেটার হিসেবে বগুড়া থেকে রাত ১টায় তাকেই (মোশাররফ) ঢাকা নিয়ে আসা হলো। যে গত আট বছর জাতীয় দলের বাহিরে ছিলো। আর নাসিরকে পানি বহন করা ওয়েটার হিসেবেই রাখা হলো।

আজ ফলাফল নির্বাচকদের জন্য খুব ভালো হয়েছে বলে মনে হয়। ১৫ রানে ছয় ছয়টি উইকেট। মিথ্যে আশায় প্রতিটি খেলা দেখে যাই। অশ্রুজল গড়িয়ে না পড়লেও বুকের ভেতরটা ফেটে যায়।

মুশফিকুর রহিমকে জানি না নির্বাচক মন্ডলি আর কত সময় দিবেন বা মুশফিকুর নিবে? ওর মত ভাল খেলোয়াররা এতদিন অফ ফর্মে থাকলেতো সমস্যা। সবচেয়ে বেশি খারাপ লাগলো শেষের চারটা ম্যাচে একই শট খেলে আউট হইছে। সেই একই ভুল আজকেও; আবার কেন?

দোষা সাকিব আল হাসানকেও দিবো। কারণ একটাই যাদের কাছে চাইতে পারি, যারা দিতে পারে কেনো তারা এমন ভুল করবে। রান তো বেশ দ্রুতই হাটছিলো। এক ওভারে আর কত? নিজের দলের পরবর্তী সদস্য কে আছে সেটাও তো লক্ষ্য রাখা উচিত ছিলো। আর দুটি ওভার যদি তাকে পেতাম তবে হয়তো আমরা এমন বেদনার দৃশ্য দেখতাম না।

এসব কথা হয়তো মনের জ্বালাপুড়া থেকেই বলছি। জানি খেলার মাঠে অনেকটা এমন হয় কিন্তু সিনিয়র তো সিনিয়রই। তারা যদি ভুল করে তবে এমন কষ্ট হবে এটাই স্বাভাবিক। সবচেয়ে বড় কষ্ট দিছেন গত বিশ্বকাপে ভারতের সাথে। অভিজ্ঞতার খুব মূল্য সেদিন পেয়েছি।

শেষে বলবো বাংলাদেশ খুব ভালো খেলেছে। ইমরুল কায়েসকে অভিনন্দন। এমন প্রত্যাবর্তন সত্যি বিসিবির জন্য সুখবর। আরেকটু ধর্য্য থাকলে হয়তো আমরা আনন্দ উপভোগ করতে পারতাম। আশা করছি আগামীতে সেই আনন্দ উপভোগ করবো। নির্বাচক ভাইদের বলতে চাই, অলরাউন্ডার কিন্তু নাসিরও। মোশাররফ নয়।

Apel Mahmud  টেল এন্ডাররা ৩০ টা রান করতে পারেনা?মুশফিক আর কত সময় নিবে? ওর মত ভাল খেলোয়াররা এতদিন অফ ফর্মে থাকলেতো সমস্যা। সবচেয়ে বাজে বিষয় হল ও লাস্ট চারটা ম্যাচে এই একই শট খেলে আউট হইছে। আজকে আবার কেন?

পাড়ার খেলোয়াররাও এত বাজে ফিল্ডিং করেনা। ছি! ১৫ রানের মধ্যে ৬ টা উইকেট যায় কীভাবে? রাস্তা কিংবা অলিগলির খেলোয়াররাওতো এরচেয়ে ভাল করতো। মোশাররফের সমস্যা কী? আত্মবিশ্বাস এত কম কেন?নাসির দলে নাই কেন? নাসিরের চেয়ে ভাল ফিনিশার কে আছে এই টিমে?

নাহ্… খুব বেশি কষ্ট পাইনাই। আপনারা এরচেয়ে বড় বড় কষ্ট দিয়ে আসছেন বহুদিন। সবচেয়ে বড় কষ্ট দিছেন গত বিশ্বকাপে ভারতের সাথে। তাই হৃদয় পাথর হয়া গেছে। এই কষ্টেই অভ্যস্ত করেন…. ভাললাগায় অভ্যস্ত হতে চাইনা।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে
Social Media Auto Publish Powered By : XYZScripts.com