প্রথম টি-টোয়েন্টিতে লঙ্কানদের ৬ উইকেটে জয়

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টির হানা কাটিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই লঙ্কানদের বোলিং তোপের মুখে পড়ে টাইগাররা। শেষ পর্যন্ত নির্ধাতির ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে মাশরাফি বাহিনী। ১৫৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা।
লঙ্কানদের হয়ে ব্যাট করতে নেমে কুশল পেরেরা (৭৭),উপুল থারাঙ্গা (২৪), মুনাওয়িরা (৮), গুনারাত্নে (১৭) রান করে আউট হন। এছাড়া প্রসন্ন (২২), থিসারা পেরেরা (৪) নিয়ে অপরাজিত থাকেন।  বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি নেন ২টি উইকেট। তাসকিন ১ উইকেট নেন। সাব্বিরের রান আউটের শিকার হন গুনারাত্নে।

এর আগে, টস জিতে ব্যাট করে নেমে প্রথম ওভারেই তামিমকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। শুরুর চাপ কাটিয়ে উঠার আশা জাগিয়েও ব্যার্থ হয়ে মাঠ ছাড়েন সৈম্য সরকার এবং সাব্বির রহমান। মুশফিকও দাঁড়াতে পারেননি। সহজ ক্যাচ দিয়ে সাকিব ফিরে গেলে অনেকটাই শঙ্কায় পড়ে বাংলাদেশ। মোসাদ্দেকের ৩৪ রানের ওপর ভর করে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করতে পারেনি টাইগাররা। শ্রীলঙ্কার টার্গেট দাঁড়ায় ১৫৬ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮ ওভার ৫ বলেই ৬ উইকেটের জয় নিয়ে মাঠ চাড়ে স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে ব্যাট করতে নেমে তামিম (০), সৈম্য সরকার (২৯), সাব্বির রহমান (১৬), মুশফিক (৮), সাকিব আল হাসান (১১) এবং মাহমুদুল্লাহ (২৮) রান করে আউট হয়েছেন। মোসাদ্দেক হোসেন (৩৪) এবং মাশরাফি (৯) রান করে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার হয়ে লাসিথ মালিঙ্গা নেন দুটি উইকেট। সানজায়া, গুনারাত্নে এবং প্রসন্ন নেন একটি করে উইকেট । এছাড়া সাব্বির রহমান রান আউট হয়ে ফিরে গেছেন।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা। এই সিরিজের মধ্যদিয়ে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে সন্ধ্যা সাড়ে সাতটায় মাঠে নামার কথা ছিল দুই দলের। তবে, দুই দলের জাতীয় সংগীতের পর পরই বৃষ্টি নামে কলম্বোয়। তাতে ম্যাচ শুরুতে বিলম্ব হয়। তবে, কোনো ওভার কাটা হয়নি। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে এ পর্যন্ত ৫টি টি-২০ ম্যাচ খেলে মাত্র ১টিতে জয়ের শেষ হাসি হেসে মাঠ ছাড়তে পেরেছে বাংলাদেশ। বাকি ৪টি জয়ই লঙ্কানদের থলিতে।

লঙ্কানদের বিপক্ষে টাইগারদের একমাত্র টি-টোয়েন্টি জয়টি এসেছিল ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি ঢাকায়। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের পঞ্চম ম্যাচে লঙ্কানদের ২৩ রানে হারিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে দলটির বিপক্ষে প্রথমবারের মতো জয়োল্লাস করেছিলেন মাশরাফিরা। এবার টেষ্ট ও ওয়ানডে সিরিজে ড্র করে ভালো আশা জাগিয়েও শেষ পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারের স্বাদ ফেল মাশরাফি বাহিনী। ম্যান অব দ্যা ম্যাচ হন কুশল পেরেরা। এছাড়া স্মার্ট প্লেয়ারের পুরস্কার পান লাসিথ মালিঙ্গা।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
৮৩ বার পঠিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com