টস জিতে ব্যাটিংয়ে ভারত, শুরুতেই তাসকিনের আঘাত

৫০ বার পঠিত

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের মাটিতে টেস্ট খেলতে নামল বাংলাদেশ জাতীয় দল। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে মুশফিকের দল। টেস্ট র‍্যাংকিংয়ে এক নম্বর দল ভারত আর বাংলাদেশের অবস্থান নবম স্থানে। তবে ভারতের কোচ অনিল কুম্বলে ও অধিনায়ক বিরাট কোহলি মনে করেন, বাংলাদেশের বিপক্ষে লড়াইটা সহজ হবে না। বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ভারতকে ছেড়ে কথা বলবেন না বলে জানিয়েছেন।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলির ভারত। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়েছে। শুরুতেই তাসকিনের আঘাত: ইনিংসের চতুর্থ বল। তাসকিনের অফস্ট্যাম্পের বাইরের বল কভার ড্রাইভ করতে গিয়েছিলেন লোকেশ রাহুল। ব্যাটের সঙ্গে পায়ের কোনো যোগাযোগ ছিল না। ব্যাটের কানায় লেগে বল আঘাত করে পায়ে, এরপর স্ট্যাম্পে। উল্লাস বাংলাদেশ শিবিরে। অসাধারণ বোলিং না হলেও শুরুতেই ভারত শিবিরে আঘাত করেন তাসকিন আহমেদ। ২ রানে আউট লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত স্কোরঃ

  India 1st innings R B 4s 6s SR
View dismissal KL Rahul b Taskin Ahmed 2 4 0 0 50.00
  M Vijay not out 12 22 1 0 54.54
  CA Pujara not out 11 28 1 0 39.28
  Extras   0        
  Total (1 wicket; 9 overs) 25 (2.77 runs per over)

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বী।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার উমেশ যাদব।

হেড টু হেড : দুই দল এখন পর্যন্ত ৮ টেস্ট খেলেছে। ৬টি জিতেছে ভারত। বৃষ্টির কল্যাণে ২টি ম্যাচ ড্র হয়েছে।

প্রথম ভারত সফর : টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০০০ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলে বাংলাদেশ। এরপর বাংলাদেশের মাটিতেই আরও ৭টি টেস্ট খেলে দুই দল। কিন্তু ‘প্রতিবেশী দেশ’ ভারতে একটি টেস্ট খেলার সুযোগ ও সৌভাগ্য হয়নি বাংলাদেশের। ১৭ বছর পর আজ প্রথমবারের মত ভারতের মাটিতে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ।

টিভিতে দেখুন : বাংলাদেশ-ভারত ম্যাচটি বাংলাদেশের দুটি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও দীপ্ত টিভি সরাসরি সম্প্রচার করবে। এছাড়া স্পোর্টস টিভি চ্যানেল স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-৩, স্টার স্পোর্টস এইচডি-১, স্টার স্পোর্টস এইচডি-৩ চ্যানেলেও উপভোগ করতে পারবেন। যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস টু, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস ফাইভ, মার্কিন যুক্তরাষ্ট্রে উইলো স্পোর্টস, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় ওএসএন স্পোর্টস ক্রিকেট, মালয়েশিয়ায় অ্যাস্ট্রো ক্রিকেট এবং সিঙ্গাপুরে স্টার ক্রিকেট চ্যানেলে দুই দলের টেস্ট মহারণ সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com