আজ শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১লা মুহাররম, ১৪৩৯ হিজরী, শরৎকাল, সময়ঃ দুপুর ১২:২৪ মিনিট | Bangla Font Converter | লাইভ ক্রিকেট

পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সকল ক্ষেত্রেই অসাধারণ প্রদর্শনীতে পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এদিন শারমিন আক্তার ও ফারজানা হকের অর্ধশতক আর সালমা খাতুনের অলরাউন্ড নৈপুণ্যে সহজ জয় পায় বাংলাদেশ। ২০১৭ সালের আইসিসি নারী বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পুঁচকে পাপুয়া নিউগিনির বিপক্ষে একপেশে লাল-সবুজের জার্সিধারী ম্যাচে রুমানা আহমেদের দল জিতেছে ১১৮ রানে।

গ্রুপ ‘বি’র চতুর্থ ম্যাচে কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি রুমানা আহমেদ। ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ ২১৫ রান তোলে। দলের হয়ে অর্ধশতক হাঁকান শারমিন আখতার এবং ফারজানা হক। ২১৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩২.১ ওভারে মাত্র ৯৭ রান তুলতেই গুটিয়ে যায় পাপুয়া নিউগিনি। ব্যাটিংয়ে নেমে ওপেনার শারমিন সুলতানা কোনো রান না করেই বিদায় নেন। আরেক ওপেনার শারমিন আখতার করেন ৫৬ রান। তার ৮৬ বলে সাজানো ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি। তিন নম্বরে নামা সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ২৮ রান।

চার নম্বরে নেমে অর্ধশতক হাঁকান ফারজানা হক। ৭২ বল মোকাবেলা করে ফারজানা সাতটি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। দলপতি রুমানা প্রথম বলেই বিদায় নেন। উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা ১৪ রানে সাজঘরে ফেরেন। শেষ দিকে টাইগ্রেসদের সিনিয়র অলরাউন্ডার সালমা খাতুন করেন অপরাজিত ৩২ রান। ৩১ বল মোকাবেলা করে তিনি এই ইনিংসটি সাজান। শায়লা শারমিন ২৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। পাপুয়া নিউগিনির হয়ে দুটি করে উইকেট নেন রাভিনা, মাইরি টম আর সিবোনা জিম্মি।
 
২১৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাপুয়া নিউগিনির হয়ে ইনিংস সর্বোচ্চ ৩২ রান করেন দলপতি পাকে সিয়াকা। এছাড়া, ২৯ রান করেন কোনিও ওয়ালা আর ২০ রান আসে টনয়া রুমার ব্যাট থেকে। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। টাইগ্রেসদের হয়ে দুটি করে উইকেট নেন জাহানারা আলম, পান্না ঘোষ, সালমা খাতুন আর রুমানা। একটি উইকেট নেন খাদিজাতুল কুবরা।

এর আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে দারুণ জয় তুলে নেয় বাংলাদেশ নারী দল। আইরিশদের বিপক্ষে টাইগ্রেসরা জিতেছিল ৩৯ রানের ব্যবধানে। মূল লড়াইয়ের বাছাইপর্বে পাপুয়া নিউগিনির পর পাকিস্তান, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে রুমানার দল। প্রতিটি টিম গ্রুপের সবার সঙ্গে একবার করে খেলার সুযোগ পাবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে।

 
সেরা ৪টি দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া বিশ্বকাপের এগারতম আসরের টিকিট। মর্যাদাপূর্ণ এ ক্রিকেট শ্রেষ্ঠত্বের ইভেন্টে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সরাসরি খেলবে। আগামী ২৬ জুন টুর্নামেন্টের পর্দা উঠবে। ফাইনাল ২৩ জুলাই। পাপুয়া নিউ গিনির ওয়ানডে মর্যাদা না থাকায় এই ম্যাচের আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা নেই।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ মহিলা ক্রিকেট দল: ৫০ ওভারে ২১৫/৬ (শারমিন সুলতানা ০, শারমিন আক্তার ৫৬, সানজিদা ২৮, ফারজানা ৫১, রুমানা ০, নিগার ১৪, সালমা ৩২*, শায়লা ২০*; র‌্যাভিনা ২/২৩, টম ২/৩৫, জিমি ২/৩২, নর্মা ০/২৮, ভেরু ০/২১, কোনিও ০/১৯, কাইয়া ০/৩৭, ফিলিপ ০/১১)

পাপুয়া নিউ গিনি মহিলা ক্রিকেট দল: ৩২.১ ওভারে ৯৭ (নর্মা ০, ব্রেন্ডা ১, ট্যানিয়া ২০, সাইয়াকা ৩২, কোনিও ২৯, ফ্র্যাঙ্ক ৩, জিমি ০, কাইয়া ২, ফিলিপ ২, র‌্যাভিনা ০, টম ০*; জাহানারা ২/২৭, পান্না ২/২০, সালমা ২/১৪, রুমানা ২/১৩, খাদিজা ১/১৭)

ফল: বাংলাদেশ মহিলা ক্রিকেট দল ১১৮ রানে জয়ী

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে
Social Media Auto Publish Powered By : XYZScripts.com