ব্রাহ্মণবাড়িয়া ৬টি আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন

৩,৩০৭ বার পঠিত

নুর এ আলম ছিদ্দিকী # একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বইছে ঢাকার অদূরের জেলা ব্রাহ্মণবাড়িয়াতেও। সংসদীয় ছয়টি (২৪৩, ২৪৪, ২৪৫, ২৪৬, ২৪৭ ও ২৪৮) আসনে এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন।মনোনয়ন পেতে অনেকেই তৃণমূলের পাশাপাশি কেন্দ্রেও তৎপরতা বাড়িয়েছেন। তবে এ জেলায় শিল্পপতি ও ব্যবসায়ী প্রার্থীর ছড়াছড়ি। বয়সে প্রবীণদের সঙ্গে পাল্লা দিয়ে মাঠে নেমেছেন অপেক্ষাকৃত তরুণ প্রার্থীও।

আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে এলাকার নেতাকর্মী,এলাকাবাসীসহ দলীয় হাইকমান্ডের ব্যাপক দৌড়-ঝাপ করছেন।যারা মাঠে ব্যাপক দৌড়-ঝাপ করছেন তারা হচ্ছেন, ব্রাহ্মনবারিয়া জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন শ্যামল ,চেয়ারপার্সনের উপদেষ্টা একরামুজামান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক ছাত্রনেতা শেখ মোঃ শামীম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কৃষক দলের যুগ্ম সম্পাদক তকদীর হোসেন জসিম, কৃষক দলের কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপির সহ সভাপতি নাছির উদ্দিন হাজারী। গত মে মাস থেকে মনোনয়ন প্রাপ্তির আশায় সম্ভাব্য প্রার্থীদেরও তৎপরতা বেড়ে যায়। গোটা রমজান মাসে প্রার্থীদের পদাচারণায় মুখরিত হয় গোটা ব্রাহ্মণবাড়িয়ায়। হাইকমান্ডের যোগাযোগের পাশাপাশি নির্বাচনী এলাকার জনবহুল স্থলে গণসংযোগ চালাচ্ছে।

নেতাকর্মীদের নিয়ে কর্মীসভা, ই্ফতার মাহফিল, আলোচনাসভা, নেতাকর্মী সহ সকল জনসাধারণের মাঝে বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত ভিশন-২০৩০ একটি বই বিতরণ করছেন। তবে সাবেক মন্ত্রী উকিল আব্দুস সাত্তার অসুস্থতার কারণে তিনি মাঠে থাকতে পারছেন না বলে দলীয় সূত্রে জানা যায়। বিএনপির দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটার বিশেষ করে যুবক ভোটাররা প্রার্থী বাছাইয়ে নতুন মুখ ও তরুণ নেতাদের বেশি পছন্দ করছেন।

আসন ভিত্তিক সম্ভাব্য প্রার্থীদেও নামের তালিকা:-
ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর): একমাত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট শিল্পপতি সৈয়দ এ.কে. একরামুজ্জামান।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ): বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আবদুস সাত্তারও দলের পক্ষে মনোনয়ন চাইবেন। তবে এই আসনে দলের শক্ত প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা শেখ মোহাম্মদ শামীম। এ ছাড়া সাবেক উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রহমান ও মনোনয়নপ্রত্যাশী।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর): কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট হারুন-আল-রশিদ, কেন্দ্রীয় বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক প্রকৌশলী খালেদ হোসেন মাহবুব শ্যামল ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন জহির ।

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া): বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন জেলা বিএনপির সহসভাপতি ও কৃষক দলের কেন্দ্রীয় নেতা বিশিষ্ট শিল্পপতি নাছির উদ্দিন হাজারী। দীর্ঘদিন এলাকার নেতা-কর্মীর দুর্দিনে পাশে রয়েছেন তিনি। নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের কাছেও বেশ জনপ্রিয় বিএনপির এই নেতা। তবে এ আসনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মুশফিকুর রহমানের নাম শোনা গেলেও বার্ধক্য ও শারীরিক অসুস্থতা নিয়ে তিনি দীর্ঘদিন কানাডায় মেয়ের সঙ্গে বসবাস করছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর): কেন্দ্রীয় বিএনপি নেতা ও কৃষক দলের যুগ্ম সম্পাদক মোঃ তকদির হোসেন জসিম, সাবেক এমপি প্রয়াত কাজী মোহাম্মদ আনায়োর হোসেনের ছেলে নাজমুল হোসেন তাপস এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সহ – সভাপতি এডভোকেট আব্দুল মান্নান।

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্চারামপুর): বিএনপির নির্বাহী কমিটির সদস্য, বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সভাপতি ,সাবেক এমপি এম.এ. খালেক এবং নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

নূর-এ আলম সিদ্দিকী, বিশেষ প্রতিনিধি #

নূর-এ-আলম ছিদ্দিকী, পিতা: হাজী মোঃ ওয়ায়েদ উল্লাহ, মাতা: মোসাঃ খোদেজা বেগম। জন্ম : ২ জুন, ১৯৭২, ৬৭/১, পাওয়ার হাউজ রোড, শিমরাইল কান্দি, ব্রাহ্মণবাড়ীয়া। বর্তমানে অবস্থান : বাড়ী নং #১১২, ব্লক-সি, ওয়ার্ড নং- ২, কান্দিপাড়া, মিজমিজি, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ। মোবাইল নম্বর : ০১৭১১-৩৯৬০৪৮, ০১৮১৯-৪৪৪০২২, ই-মেইল : rezveahmed121@gmail.com জাতীয় পরিচয় পত্র নং: ১৯৭২১২১০৪৬৮২২০৬০৩

Social Media Auto Publish Powered By : XYZScripts.com