‘ছাত্রলীগ কর্মীদেরকে ঢাল হিসেবে ব্যবহার করবেন না’

এই সংবাদ ৯৮ বার পঠিত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ব্যক্তিস্বার্থে ছাত্রলীগের কর্মীদেরকে ঢাল হিসেবে ব্যবহার করবেন না। আওয়ামী লীগ নেতাদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, ব্যক্তিস্বার্থে কখনোই ছাত্রলীগ নেতাদের ব্যবহার করবেন না। ব্যবহার করলে আপনি এবং ছাত্রলীগ উভয়ই ক্ষতিগ্রস্ত হবে। কখনোই এক ঘরের মধ্যে আরেক ঘর বানানোর চেষ্টা করবেন না। শনিবার বিকেলে চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্রগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের এক সভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। তিনি দলের কোন্দল ভুলে আগামী জাতীয় নির্বাচনের কথা বিবেচনা করে ঐক্যবদ্ধ হতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

ওবায়দুল কাদের দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সবাইকে দলের নিয়ম নীতি অবশ্যই মেনে চলতে হবে। দলে কোনো প্রকার বিভেদ ও কোন্দল সহ্য করা হবে না। যারা দলে শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত এবং খারাপ আচরণ করছেন, তাদেরকে সংশোধন হতে হবে, এটি করতে না পারলে এবং আমাদের নেতা শেখ হাসিনার নির্দেশ মতো চলতে না পারলে, কেউ আপনাকে রক্ষা করতে পারবে না।
এদিকে বিএনপির কঠোর সমালোচনা করে তিনি বলেন, গুলশান, আশকুনা, সীতাকুণ্ড, মিরসরাই, সিলেট এবং শোলাকিয়ার জঙ্গি ঘটনাসহ দেশে সকল গোলযোগ এবং রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের প্রধান হোতা হচ্ছে বিএনপি। বিএনপির আচরণ হচ্ছে বেপরোয়া গাড়ি চালকের মতো। তারা ধ্বংসাত্মক রাজনীতির পথ বেছে নিয়েছে। বিএনপি অতীত থেকে শিক্ষা না নিলে ভবিষ্যতে তাদেরকে আরো চ্যালেঞ্জের মুখে পড়তে হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি জাতীয় নিবার্চনে সকল আন্দোলনে ব্যর্থ হয়েছে। অথচ, কুমিল্লার নির্বাচনে জয়লাভ করে তারা মনে হচ্ছে বিশ্ব জয় করে ফেলেছে। অথচ আওয়ামী লীগ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হওয়ার পরও আমরা কোনো আনন্দ উল্লাস করিনি। তিনি বিএনপিকে একটি ইস্যু ভিত্তিক রাজনৈতিক দল হিসেবে বর্ণনা করে বলেন, তারা এখন ভারতবিরোধী ইস্যুকে পুঁজি করছে। এর আগেও তারা অনেক ইস্যু সৃষ্টি করেছে। কিন্তু জনগণ তাদেরকে সমর্থন দেয়নি।

বিএনপি এখন আগামী নির্বাচনকে সামনে রেখে নতুন ইস্যু সৃষ্টি করার জন্য ষড়যন্ত্র করছে এবং একটি ব্যর্থ দল হিসেবে পরিগনিত হয়েছে। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের এক বিস্ময়। প্রধানমন্ত্রীকে তিনি উন্নয়ন ও অর্জনের রোল মডেল হিসেবে উল্লেখ করে বলেন, কোনো ব্যক্তির আচরণের কারণে এই সুনাম যেন নষ্ট না হয়। এ জন্য তিনি দলের নেতাকর্মীদের সতর্ক থাকারও পরামর্শ দেন। তিনি বলেন, শেখ হাসিনার অর্জন মানে বাংলাদেশের অর্জন, এ কারণে আমরা সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন হতে দিব না। দলের সভানেত্রী শেখ হাসিনা দলের প্রত্যেক নেতা কর্মীর কর্মকান্ড ও আচরণ সম্পর্কে অবহিত।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com