খালেদা ফিরলেই যুবদল-স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা

২৯ বার পঠিত

কাউন্সিলের চার মাস পর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এরপরই আলোচনায় আসে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি। সবশেষ সৌদি আরবে হজ করতে যাওয়ার আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করবেন বলে জোরালো গুঞ্জন ছিল। কিন্তু তাও হয়নি শেষ পর্যন্ত। এখন শোনা যাচ্ছে নেত্রী দেশে ফিরলেই এই দুই সহযোগী সংগঠনের কমিটি ঘোষণা করা হবে। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি চূড়ান্ত। এখন কেবল ঘোষণার অপেক্ষা। হজে যাওয়ার আগে কমিটিতে প্রত্যাশিত পদ পাওয়া না পাওয়া নিয়ে নেতাকর্মীদের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি হতে পারে এই আশঙ্কায় কমিটি ঘোষণা করা হয়নি। বৃহস্পতিবার খালেদা জিয়া দেশে ফিরে দ্রুত দুটি অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি ঘোষণা করবেন।

এদিকে গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর পর কমিটি হওয়ার কথা থাকলেও বিএনপির অন্যতম শক্তিশালী অঙ্গ সংগঠন যুবদলের বর্তমান কমিটি পেরিয়েছে ছয় বছরেরও বেশি সময়। ২০১০ সালের মার্চে গঠিত কমিটিতে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে সভাপতি ও সাইফুল আলম নীরবকে সাধারণ সম্পাদক করে ২১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে বিএনপির নতুন নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিবের দায়িত্ব দেয়া হয়েছে। নতুন কমিটিতে সংগঠনটির সভাপতি পদের লড়াইয়ে বর্তমান সেক্রেটারি সাইফুল আলম নীরবের নাম প্রথমে রয়েছে। নীরব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যে সিদ্ধান্ত নেবেন, তাই আমরা মেনে নেব। মাঠের নেতারা যাকে চান তিনিই সভাপতি হবেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে সুলতান সালাউদ্দিন টুকু ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুর নাম শোনা গেলেও এ পদে কয়েকজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন বলে জানা গেছে। এ কারণে চেয়ারপারসনের দেশে ফেরার দিনে বিমানবন্দরে নিজেদের সমর্থকদের নিয়ে শোডাউন করার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে স্বেচ্ছাসেবক দলের বর্তমান সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা শফিউল বারী বাবু সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। কমিটির বর্তমান সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুর কথা সভাপতি হিসেবে শোনা গেলেও তাকে নির্বাহী কমিটিতে সম্পাদকীয় পদ দেয়া হয়েছে। অন্যদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক হিসেবে ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়ার কথা আলোচনায় রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির মহানগর পর্যায়ের কয়েকজন নেতা জানান, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি অনেক আগেই হয়েছে। ম্যাডাম (খালেদা জিয়া) হজে যাওয়ার আগেই ঘোষণার কথা ছিল। দেশে ফিরে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করবেন। বিএনপি নেত্রী দেশে ফিরলে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হবে এ বিষয়ে জানতে চাইলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

–জাগো নিউজ

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com