বর্তমান বিএনপি’র রাজনীতিতে অবক্ষয় সৃষ্টির অনন্য উদাহরণ শামা ওবায়েদ ইসলাম

৪৪ বার পঠিত

বিশেষ প্রতিবেদক # বর্তমান বিএনপি’র সমসাময়িক রাজনীতিতে যে অবক্ষয় সৃষ্টি হয়েছে তার অনন্য উদাহরণ শামা ওবায়েদ ইসলাম। প্রতিষ্ঠিত বাবা মায়ের একমাত্র সন্তান শামা ওবায়েদ ইসলাম। ওয়বায়েদ ব্যবহার করেন তার পিতার পদবী তার পিতা কে এম ওবায়দুর রহমান বিএনপি প্রভাবশালী নেতা ছিলেন, আর ইসলাম পদবী ব্যবহার করেন তার স্বামীর পারিবারিক পদবী। তার ভাসুর আওয়ামীলীগের সাবেক সাংসদ চয়ন ইসলাম ত্যাগী এবং প্রভাবশালী নেতা আওয়ামীলীগের। মূলত আওয়ামীলীগ বিএনপির ২ দিক থেকে সুবিধা নেওয়ার জন্য শামা ওবায়েদ  এবং ইসলাম পদবী ব্যবহার করেন। বাংলাদেশের রাজনীতিতে ঐতিহ্যগত ভাবে নারী নেত্রীরা এসেছে উত্তরাধিকার সূত্রে শূন্যতা পুরণ করার জন্য। ৮০/৯০ এর দশকে ছাত্র রাজনীতির ব্যাপকতা বৃদ্ধি পেলে সে সময় কিছু সম্ভাবনাময় নারী নেত্রী উঠে এসেছিল। তাও সংখ্যায় হাতে গোনা কয়েকজন স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে গৌরব উজ্জল ভূমিকার কারণে তাদেরকে তেমন একটা সমালোচনায় পড়তে হয়নি। কারন তারা বিভিন্ন চড়াই উৎরাই পেড়িয়ে এসেছেন। ভাল পরিবারের মেয়েরা রাজনীতিতে আসেননি।

এই মুহূর্তে রাজনীতিতে নারী নেতৃত্বের অবক্ষয় সৃষ্টি করেছেন শামা ওবায়েদ ইসলাম। টিভি টকশোতে মিডিয়ার ব্যাপক আলোচিত সমালোচিত শামা ওবায়েদ ইসলাম। তাকে মিডিয়াতে সাপোর্ট দিচ্ছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত এক বিতর্কিত কর্মকর্তা সিরাজগঞ্জে তার বাড়ি। হটাৎ করে বিএনপির রাজনীতিতে তার চাহিদার চাইতে বেশী মুল্যায়নের অন্যতম কারণ হচ্ছে তার নিজ স্বার্থ চরিতার্থ করার জন্য যে কোন মূল্য দিতে প্রস্তুত। আইটেম গার্ল শামা ওবায়েদ ইসলাম তার স্বার্থে যে কারো বিছানায় যেতে তার আপত্তি নেই। শিমুল বিশ্বাস থেকে শুরু করে চেয়ারপার্সনের কার্যালয়ের  কিছু কর্মকর্তা, চেয়ারপার্সনের  একজন প্রভাবশালী উপদেষ্টা, স্থায়ী কমিটির কিছু সদস্য, সহ অসংখ্য নেতার সাথে শামা ওবায়েদ ইসলামের শারীরিক সম্পর্ক।

তাকে বিভিন্ন সময় আপত্তিকর অবস্থায় শিমুল বিশ্বাসের রুমে পাওয়া যায়। তাকে প্রায়ই গভীর রাতে অত্যন্ত আপত্তিজনক অবস্থায় বিএনপি কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা যায়। তার রাজনীতিতে প্রতিষ্ঠার জন্য সব কিছু বিলিয়ে দিতে তার আপত্তি নেই। বেগম জিয়াকে তিনি মা বলে ডাকেন। তার অপকর্মের দায়ভার বেগম খালেদা জিয়ার। বেগম জিয়ার প্রশ্চয়ে আজ তার অতি মূল্যায়ন এখন বিএনপিতে নারী নেত্রী হতে হলে ভাল পদে আশার অন্যতম যোগ্যতা বিছানায় অবলীলায় নিজেকে কে বেশী বিলিয়ে দিতে পারে? এ জায়গায় সবার চাইতে এগিয়ে শামা ওবায়েদ ইসলাম। বাকী নারী নেত্রীরা আন্দোলন সংগ্রামে রাজপথে থেকে মামলা মোকাদ্দমা, হুলিয়া মাথায় নিয়ে ও মুল্যায়ন পাচ্ছেন না শামা ওয়বায়েদ ইসলামের দেহ এবং অর্থের নিকট পরাস্ত।

আর যাই হোক না কেন? শামা ওবায়েদ ইসলামকে অতি মূল্যায়িত করে বিএনপিতে কিছু পতিতা বানানোর প্রতিযোগিতা সৃষ্টি করেছেন। এর জন্য ইতিহাস বেগম জিয়াকে ক্ষমা করবে না। নারী নেত্রীরা মুখ ফুটে কিছু বলতে ও পারছেন না। গুলশান অফিসে নারী নেত্রীদের পদচারনা কমে গেছে। নারী নেত্রীরা এখন বিভিন্ন প্রভাবশালী নেতাদের সাথে লং ড্রাইভে মনোরঞ্জনে ব্যস্ত। এক নারী নেত্রী আক্ষেপ করে বলেন, শামা ওবায়েদ ইসলাম এ পর্যন্ত যত জন পুরুষের বিছানায় গেছেন। আমার বাড়ি নরসিংদীতে ভাল সবজি হয়। এবার সবজির ফলন বাম্পার এক বিঘা জমিতে এ পরিমান সবজি হয় নি।

Sahin ahmed এর  পেইজের হুবহু লেখাটা তুলে ধরা হলো…. “১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনী যত মা, বোন কে ধর্ষন করেছে, এর চাইতেও বেশি ধর্ষন হচ্ছে বর্তমান আওয়ামী অবৈধ শাসন আমলে। – গ্ল্যামার কন্যা শামা ওবায়েদ।

ম্যাডাম, শামা দয়াকরে বলবেন কি ? আওয়ামীলীগের কোন নেতা বা কর্মী আপনাকে ধর্ষণ করেছে? জাতি জানতে চায়!! সুন্দরী শামা , আপনিতো বার বার বিএনপির নেতাদের বিছানায় থেকেছেন। তার জন্য আপনি বিএনপি থেকে পুরস্কারও পেয়েছেন। আওয়ামীলীগের নেতাকর্মীরা আপনাকে ধর্ষণ করলো কিভাবে?? তার আজকের পরিনতির জন্য দায়ী বেগম জিয়া।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

নূর-এ আলম সিদ্দিকী, বিশেষ প্রতিনিধি #

নূর-এ-আলম ছিদ্দিকী, পিতা: হাজী মোঃ ওয়ায়েদ উল্লাহ, মাতা: মোসাঃ খোদেজা বেগম। জন্ম : ২ জুন, ১৯৭২, ৬৭/১, পাওয়ার হাউজ রোড, শিমরাইল কান্দি, ব্রাহ্মণবাড়ীয়া। বর্তমানে অবস্থান : বাড়ী নং #১১২, ব্লক-সি, ওয়ার্ড নং- ২, কান্দিপাড়া, মিজমিজি, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ। মোবাইল নম্বর : ০১৭১১-৩৯৬০৪৮, ০১৮১৯-৪৪৪০২২, ই-মেইল : rezveahmed121@gmail.com জাতীয় পরিচয় পত্র নং: ১৯৭২১২১০৪৬৮২২০৬০৩

Social Media Auto Publish Powered By : XYZScripts.com