(আই,এম,এফ) ইন্টারন্যাশনাল মিডিয়া ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুর রউফ মাওলা

৪৮ বার পঠিত

আ,হ,জুবেদঃ  (আই,এম,এফ) ইন্টারন্যাশনাল মিডিয়া ফোরামের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কুয়েত থেকে প্রকাশিত মাসিক মরু লেখার প্রতিষ্ঠাতা সম্পাদক সাংবাদিক আব্দুর রউফ মাওলা। গত ৯ই জুলাই ২০১৬ইং রোজ শনিবার কুয়েত সিটিস্থ রাজধানী হোটেলে (আই,এম,এফ) ইন্টারন্যাশনাল মিডিয়া ফোরামের কমিটি গঠন কল্পে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন,কুয়েত থেকে প্রকাশিত মাসিক মরুলেখার সম্পাদক আব্দুর রউফ মাওলা,মুক্ত সংবাদের কুয়েত প্রতিনিধি নজরুল ইসলাম জহির, প্রবাসী সাহিত্য পরিষদের উপদেষ্টা কবি আব্দুর রহিম, সিলেট লেখক ফোরামের সভাপতি কবি আব্দুল মালিক, প্রবাসী সাহিত্য পরিষদের উপদেষ্টা রফিকুল ইসলাম ভুলু,আরব টাইমস্ এর প্রতিনিধি সিরাজুল ইসলাম (আসলাম) প্রবাসী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি সেলিম রেজা, দৈনিক ইনকিলাব এর কুয়েত প্রতিনিধি আবু সাইদ কুতুব উদ্দিন, রির্পোটার্স ইউনিটি কুয়েতের সাধারণ সম্পাদক শেখ এহসানুল হক খোকন,অপরাধ চিত্রের কুয়েত প্রতিনিধি মিজান আর রহমান, সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের কুয়েত প্রতিনিধি মাহমুদুর রহমান মাহমুদ,চ্যানেল আরটিভির কুয়েত প্রতিনিধি মোঃ জালাল উদ্দিন,মাসিক মরুলেখার যুগ্ম সম্পাদক মোঃ নুরুল ইসলাম,নিউজ অর্গানের কুয়েত প্রতিনিধি সালেহ আহমদ, গাজি টিভির কুয়েত প্রতিনিধি মহি উদ্দিন আহমেদ লিটন, আল-কুত টিভির প্রতিনিধি ও অগ্রদৃষ্টির প্রতিনিধি ফারুক হুসেন, অগ্রদৃষ্টির প্রধান সম্পাদক আ,হ, জুবেদ প্রমুখ।

মত বিনিময় সভায় নেতৃবৃন্দরা আই,এম,এফ এর কমিটি গঠন ও এর কার্যপরিধি নির্ধারণ নিয়ে বিষদ আলোচনা করেন। এদিকে দীর্ঘ আলোচনার পর উপস্থিত সকল নেতৃবৃন্দের ঐক্যমতে একপর্যায়ে এক চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হন মত বিনিময় সভার নেতৃবৃন্দরা। কমিটি গঠন ও সভাপতি নির্ধারণ করার ক্ষেত্রে নির্বাচক হিসেবে তিন জনকে দায়িত্বপ্রদান করা হয়। যথাক্রমে, কবি আব্দুর রহিম, কবি এম,এ আব্দুল মালিক ও রফিকুল ইসলাম ভুলু। এসময় প্রস্তাব করা হয় একটি সুষ্টু প্রক্রিয়ার মাধ্যমে সভাপতি নির্ধারণ করতে, ফলে সকলের সম্মতিক্রমে দুজন সভাপতি প্রার্থীর নাম ঘোষণা করা হয়।তাদের মধ্যে ছিলেন,সাংবাদিক আব্দুর রউফ মাওলা ও সাংবাদিক নজরুল ইসলাম জহির।

যদিও সভাপতির পদ নিয়ে দৃশ্যত কোনো প্রতিদ্বন্দ্বিতা ছিলনা ; কিন্তু উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে অনেকের দাবীর মুখে নির্বাচক কর্তৃক নির্দিষ্ট একটি কাগজে দুই প্রস্তাবিত সভাপতি প্রার্থীর নাম লিখে সেই লিখিত নামের উপর সমর্থন চেয়ে ঠিক চিহ্ন সংগ্রহ করা হয়। একপর্যায়ে ফলাফল প্রকাশ করা হলে সাংবাদিক আব্দুর রউফ মাওলা (আই,এম,এফ) এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করা হয়। অন্যদিকে সাংবাদিক নজরুল ইসলাম জহিরকে সিনিয়র সহ-সভাপতি ও সাংবাদিক আ,হ,জুবেদকে সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাব করলে, সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

মানিক ওমর বিনোদন প্রতিবেদক#

+8801766310000

Social Media Auto Publish Powered By : XYZScripts.com