নিজেকে ফুটিয়ে তুলতে পারাটাই ফ্যাশন : মারিয়া নূর

খেলা নিয়ে ছেলেবেলা থেকেই ছিল প্রবল আগ্রহ তার। তখন থেকেই চাইতেন খেলা নিয়ে কাজ করতে। তার সাথে সাথে তার স্বপ্ন ছিল মিডিয়া এবং ফ্যাশনকে ঘিরে। বলছিলাম মডেল, রেডিও-জকি, উপস্থাপক মারিয়া নূরের কথা। মিডিয়া জীবনের শুরুতে তিনি কাজ করেছেন বিটিভিতে শিশুতোষ একটি অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে। এর পরেই তিনি যাত্রা শুরু করেন রেডিও জকি হিসেবে এবিসি রেডিওতে। খুব অল্প সময়ের মধ্যেই হাসিমুখের এই তরুণী শ্রোতাদের মনে জায়গা করে নেয়। তিনি রেডিও জকি হিসেবে কাজ করেছেন ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত। এরপরে তিনি কাজ শুরু করেন চ্যানেল টোয়েন্টিফোর- এর একটি লাইফস্টাইল রিলেটেড অনুষ্ঠানে। তিনি একাধারে ভিডিও জকিও ছিলেন। এসবের পাশাপাশি তিনি প্রচুর মডেলিং এবং টিভিসিতে কাজ করেছেন। মারিয়া নূর একজন ফ্যাশন সচেতন ব্যক্তি। তার কাছে ফ্যাশন মানে কী এবং তিনি কীভাবে তার লাইফস্টাইল মেইন্টেইন করেন তা নিয়ে তিনি কথা বলেন জাগোনিউজের সাথে। সঙ্গে ছিলেন ফারিন সুমাইয়া।

মারিয়া নূরের প্রতিটিদিন কাটে ব্যস্ততার মধ্য দিয়ে। খুব অল্প সময় পান অবসরের জন্য কিংবা ছুটি কাটানোর জন্য। কাজের চাপ বেশি থাকলে কখনো কখনো দুই বা তিন ঘণ্টা পান ঘুমের জন্য। কাজের খাতিরে কখনো ভোর চারটায়ও ঘুম থেকে উঠতে হয় আবার কখনো বা ঘুমাতে হয় তিনটা থেকে চারটায়! অবশ্য ছুটির দিনে এর চিত্র সম্পূর্ণ আলাদা। ছুটির দিন ঘুমিয়ে কাটাতেই পছন্দ করেন এই শোবিজ তারকা। তবে অবসর সময় কাটে কিছুটা ভিন্নভাবে। অবসরে লম্বা ছুটি পেলে তিনি ঘুরতে চলে যান। ঘুরতে যাওয়া তার পছন্দের তালিকায় অন্যতম। এছাড়া তিনি রান্না করতে ভালোবাসেন এবং সারাসপ্তাহের জমে থাকা নাটক কিংবা সিনেমা অবসরেই দেখে নেন।

রূপচর্চার বিষয়ে তার কাছে জিজ্ঞেস করলে তিনি বলেন রূপচর্চা বলতে আমার কাছে ফ্রেশ থাকা। তিনি ভারী মেকআপ করেন না এবং সারাদিনে যেটুকু মেকআপ করেন তা যতটা সম্ভব তাড়াতাড়ি তুলে ফেলার চেষ্টা করেন। শরীর চর্চার ক্ষেত্রে তিনি ডায়েট চার্ট অনুসরণ করেন। তিনি ভাত সম্পূর্ণ এড়িয়ে চলেন। তার সাথে সাথে কোমল পানিয় এবং কার্বোহাইড্রেট আছে এমন খাবার তিনি এড়িয়ে চলেন। তার পছন্দের খাবার পেরিপেরি চিকেন। আর পছন্দ ঝাল জাতীয় খাবার।

সকালের নাস্তায় মারিয়া নূর খেয়ে থাকেন ব্রাউন ব্রেড, চিকেন সালসা আর সবজি। দুপুরে ফ্রুট আর রাতে হালকা কিছু খাবার। তবে একটি নির্দিষ্ট সময় পরে পরে তিনি অল্প অল্প করে কিছু না কিছু খেয়ে থাকেন।

পোশাকের ক্ষেত্রে তার পছন্দ ওয়েস্টার্ন পোশাক। ভারী কাজের পোশাক তার পছন্দ না। এক্সেসরিজ হিসেবে পছন্দ সানগ্লাস আর ঘড়ি। সানগ্লাসের ক্ষেত্রে মারিয়া নূরের পছন্দের ব্র্যান্ড আরমানি আর ঘড়ির ক্ষেত্রে গুচি এবং ওবাকু। তার পছন্দের গায়ক অর্ণব, আর গায়িকা কণা এবং লানা ডেল। মারিয়ে নূরের পছন্দের লেখক হুমায়ূন আহমেদ এবং প্রিয় ব্যক্তি তার মা ।

মারিয়া নূরের কাছে ফ্যাশন মানে কী তা জানতে চাইলে তিনি বলেন ফ্যাশন ট্রেন্ড অনুসরণ না করে যার মাধ্যমে আপনি নিজেকে ফুটিয়ে তুলতে পারেন। যা আপনি ক্যারি করতে পারেন তাই আমার কাছে ফ্যাশন।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
৭৫০ বার পঠিত

মোঃ মিনহাজুর রহমান, লাইফ স্টাইল #

লাইফ স্টাইল

Social Media Auto Publish Powered By : XYZScripts.com