“মানবসেবয়া স্বেচ্চায় রক্তদিন” : রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব

৪৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: “মানবসেবয়া স্বেচ্চায় রক্তদিন” এ শ্লোগানে ২০১৫ ইং সনের ১২ মে প্রতিষ্ঠালাভ করে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব। বিনামূল্যে এবং সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এক ঝাঁক তরুনের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে গড়ে উঠা এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকে অধ্যাবদি প্রায় ৬৭৫ ব্যাগ রক্তদান করেছেন রামগঞ্জ, লক্ষ্মীপুর, চাটখিল, ঢাকা ও চাঁদপুরের বিভিন্ন হসপিটাল ও ক্লিনিকে চিকিৎসাধীন মানুষদের।
রক্তদানের পাশাপাশি, ভেষজ গাছের চারা রোপন ও বিতরন, বিনামূল্যে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন, শীতার্থদের শীতবস্ত্র ও কম্বল বিতরন, রমজানে চিনি-সেমাই, ইফতারী বিতরনসহ ঈদে অসহায়দের নতুন জামা প্রদান, ঈদুল আজহায় বিভিন্ন মাদ্রাসার এতিম- কোরআনে হাফেজদের মাঝে খাবার বিতরন, দুস্থ ও অসহায়দের জন্য নগদ টাকা বিতরনসহ বসতঘর নির্মানে সহযোগীতা করে অত্র সংগঠন জেলাব্যপি ব্যপক পরিচিতি লাভ করেছে।
মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য এ গানটির মর্মার্থ ও রামগঞ্জ উপজেলাবাসীর জন্য ভালো কিছু করার প্রেরনায় ডেইলি নিউ এজ ও এশিয়ান টেলিভিশনের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মোঃ ফারুক হোসেন, সৌদি প্রবাসী মাহিব মিনহাজ ও লক্ষ্মীপুর সরকারী কলেজের শিক্ষার্থী ফাতেমা জান্নাত আইরিনের প্রতিষ্ঠায় রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব গঠিত হওয়ার পর থেকে বিভিন্ন সামাজিক কর্মকা- ও গরীব ও অসুস্থ মানুষদের বিনামূল্যে রক্তদান করার কারনে স্থানীয় লোকসহ প্রবাসে বসবাসরত সদস্য ও রক্তদাতার সংখ্যা প্রায় ৫শতাধীক।আর এসব কিছুই সম্ভব হয়েছে সদস্যদের শারিরীক, মানসিক ও আর্থিক সহযোগীতার কারনে।

স্কুল ও মাদ্রাসার শিক্ষক, পুলিশ, রিক্সাচালক, মসজিদের ইমাম, তরকারী বিক্রেতা, ফল বিক্রেতা, স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী ও প্রবাস ফেরত সদস্যসহ রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব প্রতিষ্ঠার পর থেকে অত্র সংগঠনের সদস্যরা প্রায় ৬৭৫ ব্যাগ রক্তদান করেছেন গত ১২ মে ২০১৫ ইং সন থেকে অধ্যাবদি।
বর্তমান অত্র সংগঠনের একটি অস্থায়ী কার্যালয় রয়েছে রামগঞ্জ থানা সড়কের জনতা ইউনিটি টাওয়ারের নীচতলায়।
বিভিন্ন ব্যক্তিদের সহযোগীতায় রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব খুব শীগ্রই একটি ব্লাড ব্যাংক স্থাপনের স্বপ্ন দেখছে। সে লক্ষে কার্যক্রমে হাত দিয়েছেন সংগঠনের কার্যকরি কমিটি।
ব্লাড ব্যাংক স্থাপনে নোয়াখালী, কুমিল্লা ও লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন বিশিষ্ট চক্ষু চিকিৎসক ডাক্তার মোখলেছুর রহমান ইতোমধ্যে একটি আধূনিকমানের ফ্রিজ অত্র সংগঠনের দেয়ার ঘোষণা দিয়েছেন।
নোয়াখালী সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিক উল্যাহ টিপু, সাবেক মেয়র বেলাল আহম্মেদ, বর্তমান মেয়র আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আ ক ম রুহুল আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ তোতা মিয়া, বর্তমান উপজেলা নির্বাহী অফিসার আবু ইউসুফ, মুক্তিযোদ্ধা গোলাম সরোয়ার মন্টু, চট্টগ্রামস্থ খাদেম সূ কোম্পানীর পরিচালক গোলাম রহমান রিফাত, মোঃ মহিউদ্দিনসহ বিভিন্ন দেশের প্রবাসীদের সহযোগীতায় রামগঞ্জ ব্লাড ডোনার’স লক্ষ্মীপুর জেলাসহ রামগঞ্জ উপজেলায় আস্থার নাম হিসাব আত্মপ্রকাশ ঘটিয়েছে।
বর্তমানে অত্র সংগঠের সভাপতি মোঃ ফারুক হোসেন (সাংবাদিক), সহ-সভাপতি ইব্রাহীম সোয়েব পাটওয়ারী (শিক্ষক), সাধারন সম্পাদক মাহিব মিনহাজ (সৌদি প্রবাসী), যুগ্ন সাধারন সম্পাদক জাহীদ হাসান পাভেল (শিক্ষার্থী,এ আই ইউ বি), সহ-সাধারন সম্পাদক আজিজ শাকিল (শিক্ষার্থী, আর এম ইউ সি), কোষাধ্যক্ষ আজাদ রহমান ( সৌদি প্রবাসী), সাংস্কৃতিক সম্পাদক সাঈদ আলম শাহীন (শিক্ষার্থী, আর জি সি) ও নির্বাহী সদস্য ইউনুস শহিদ (বাহারাইন প্রবাসী), ফাতেমা জান্নাত আইরিন (শিক্ষার্থী, এল জি সি) রায়হান মুন্সী ( শিক্ষার্থী, এল জি সি) দায়িত্ব পালন করে আসছেন।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

সুব্রত দেব নাথ

সিনিয়র নিউজরুম এডিটর

Social Media Auto Publish Powered By : XYZScripts.com