ঢাকা-ধনবাড়ী সরাসরি রেল-লাইনের দাবিতে ঢাকায় মধুপুরের কথা ফেসবুক গ্রুপের মানববন্ধন

এই সংবাদ ১৫৮ বার পঠিত

ইয়াসিন মাহমুদ আরাফাত # ঢাকা-টাঙ্গাইল (এলেঙ্গা-কালিহাতি-ঘাটাইল-মধুপুর-ধনবাড়ী) সরাসরি ট্রেন সার্ভিস ও রেল লাইন চালুর দাবিতে ঢাকাস্থ টাঙ্গাইল জেলা যুব সমিতি আয়োজনে মধুপুরের কথা ফেসবুক গ্রুপসহ টাঙ্গাইলে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনরা এই মানববন্ধনে অংশগ্রহণ করে। শনিবার (২০মে) সকাল ৯টা হতে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সেচ্ছাসেবী সংগঠনে নেতারা এ গণদাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ জেলা টাঙ্গাইল। টাঙ্গাইলের ওপর দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন ও সড়ক পথের যোগাযোগ দ্রুততর হয়েছে। কিন্তু তাতে টাঙ্গাইল জেলাবাসীর ভোগান্তি বেড়েছে। সারাদিন টাঙ্গাইলের ওপর দিয়ে উত্তরবঙ্গগামী বেশ কয়েকটি ট্রেন চলাচল করলেও তাতে টাঙ্গাইলের জন্য পর্যাপ্ত সিট রাখা হয়নি। তাই টাঙ্গাইলের ৪০ লাখ মানুষের প্রাণের দাবি অতিদ্রুত ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন চালু করা।

বক্তারা আরো বলেন, শুধু টাঙ্গাইলের মানুষের জন্য নয়, ঢাকার ওপর চাপ কমাতে ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস প্রয়োজন। তাহলে রাজধানীর পার্শবর্তী জেলা টাঙ্গাইলের মানুষ বাড়ি থেকে ঢাকায় এসে অফিস করতে পারবে। ঢাকা–টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস চালু করতে রেলমন্ত্রীকে পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান বক্তারা।

মানববন্ধনে টাঙ্গাইল জেলা যুব সমিতির সভাপতি মুকুল চৌধুরী, সহ-সভাপতি আব্দুল আলিম, টাঙ্গাইল জেলা সমিতির সভাপতি ও সড়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মুনসুরুল আলম হীরা, টাঙ্গাইল জেলা যুব সমিতির সভাপতি মুকুল চৌধুরী, ঢাকার পরিবেশ আদালতের স্পেশাল পিপি রেদোয়ানুল করিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান রনি, জাতীয় প্রেসক্লাবের প্রাক্তন যুগ্ম সম্পাদক মো:আশরাফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

টাঙ্গাইল জেলা যুব সমিতির আয়োজনে মানববন্ধনে আলোকিত কালিহাতী, টাঙ্গাইল জেলা সমিতি, ঢাকাস্থ টাঙ্গাইল জেলা আইনজীবি কল্যাণ পরিষদ, ঢাকাস্থ টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম,মধুপুরের কথা ফেসবুক গ্রুপ,ধনবাড়ীর উৎসর্গ ব্লাড ফাউন্ডেশন, টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ, ভুঞাপুর সিটিজেন জার্নালিস্ট গ্রুপ, মধুপুর শহীদ স্মৃতি এলামনাই এসোসিয়েশন, ঢাকাস্থ ধনবাড়ী শিক্ষার্থী পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টাঙ্গাইলের শিক্ষার্থী, মধুপুর কল্যাণ সমিতি, সখীপুর ছাত্র সমাজ, ঢাকা ও টাঙ্গাইলের বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মধুপুরের কথা ফেসবুক গ্রুপ হতে মানববন্ধনে উপস্থিত ছিল,মধুপুরের কথা ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব মো.নোমান, সাধারন সম্পাদক আর.জে শামীম আহসান ,সংগঠনের এডমিন মো:আব্দুল্লাহ আল মামুন, সাইফ উদ্দিন সহ সংগঠনে স্থায়ী সদস্য বৃন্দ।এসময় তারা ঢাকা হতে টাঙ্গাইল তথা এলেঙ্গা-কালিহাতী-ঘাটাইল-মধুপুর-ধনবাড়ী হতে সরাসরি রেল লাইন দাবি করেন এবং রেলমন্ত্রীর পথক্ষেপ গ্রহণ করার আহ্বান জানায়।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com