রাবিতে ক্যাম্পাস রেডিও উদ্বোধন

৫৪৭ বার পঠিত

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ক্যাম্পাস রেডিও উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবনে ক্যাম্পাস রেডিও’র (আরইউসিআর) উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রফেসর প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, সমাজবিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর ফয়জার রহমান।

এসময় উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘ক্যাম্পাস রেডিও’ উদ্বোধনের মাধ্যমে নতুন একটা অধ্যায়ের সূচনা করল। আমাদের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা দেশের মিডিয়া ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আজকে যে রেডিও চালু করা হল তা আমাদের শিক্ষার্থীদেরকে আরও দক্ষ করে তুলবে।’ তিনি আরও বলেন, ‘বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। প্রতিটি ক্ষেত্রেই সবচেয়ে বেশি ভূমিকা রাখছে মিডিয়া। একটা অস্ত্র যেমন খারাপ কাজে ব্যবহার করা যায় তেমনি ভাল কাজেও ব্যবহার করা যায়। ঠিক তেমনি সবার কল্যাণে মিডিয়াকে এবং মিডিয়ার সাথে জড়িত সবাইকে ভূমিকা রাখতে হবে।’‘

এছাড়াও বিভাগের সভাপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পা-ে বলেন, ‘আমরা যেমন জ্ঞান সৃষ্টি করবো তেমনি বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে ছাত্রদের দক্ষতা বাড়াতে প্রয়োজনীয় ব্যবহারিক শিক্ষায় ছাত্রদের শিক্ষিত করে তুলবো। বাংলাদেশে এই প্রথম আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভিত্তিক রেডিও চালু করা হল। আমাদের এই ছোট উদ্যোগকে ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রতিষ্ঠিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমাদের পাশে থাকার আহ্বান জানান তিনি।’

বিভাগের সহকারী অধ্যাপক শাতিল সিরাজের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক এ বি এম সাইফুল ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মজিবুল হক আজাদ খান, ছাত্র উপদেষ্টা প্রফেসর মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রসাশক প্রফেসর মশিহুর রহমান, সিন্টিকেট সদস্য মামুন আব্দুল কাইয়ুম, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম, রাষ্ট্রবিজ্ঞানের সভাপতি প্রফেসর নাসিমা জামান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ। উল্লেখ্য, রেডিওটি বর্তমানে অনলাইন নির্ভর হলেও পরে তা এফএম ভিত্তিক করার পরিল্পরা রয়েছে। এটি www.ru-cr.com ইউআরএল থেকে রেডিওটি শোনা যাবে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি #

গাউছুল আজম মিল্টন শহীদ হবিবুর রহমান হল, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী - ৬২০৫ ০১৭৬৩-২৩৭৭৭৬

Social Media Auto Publish Powered By : XYZScripts.com