ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ বিভাগে স্মারক গ্রন্থের মোড়ক উম্মোচন

১৩৩ বার পঠিত

মোঃ রাজন আমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি # কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্মারকগ্রন্থ ‘আলোর পরশ’ এর মোড়ক উম্মোচন করা হয়েছে। দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রয়াত প্রফেসর ড. এবিএম সিদ্দিকুর রহমানের স্মরনে এ গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

গতকাল সকাল ১০টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে আনুষ্ঠানিকভাবে এ মোড়ক উম্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন উর-রশিদ-আসকারী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও প্রয়াত প্রফেসর ড. ছিদ্দিকুর রহমানের পুত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মাষ্টার্সের শিক্ষার্থী আব্দুল্লাহ জুবায়ের প্রমূখ উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানের বিভাগীয় সভাপতি প্রফেসর ড. শহীদুল ইসলাম নূরীর সভাপতিত্বে ও প্রফেসর ড. কামরুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আবুল কালাম পাটওয়ারী, প্রফেসর ড. একেএম নূরুল আলম, প্রফেসর ড. আফাজ উদ্দীন, প্রফেসর ড. সোলায়মান, প্রফেসর ড.শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. অলী উল্যাহ, প্রফেসর ড. গোলাম মাওলা, প্রফেসর ড. ইকবাল হোছাইন, প্রফেসর ড. আ.ছ.ম. তরীকুল ইসলাম, প্রফেসর ড. আবদুল কাদের, প্রফেসর ড. আবু জাফর খান ও প্রফেসর ড. মাসউদ আল মাহদী প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী স্মৃতিচারণ করে বলেন, “প্রফেসর ছিদ্দিকুুর রহমানের সাথে আমার মধুর স্মৃতি রয়েছে , তিনি আমার দেখা অত্যান্ত মৃদুভাষী ও বিনয়ী মানুষদের একজন। তিনি সত্যিকারের একজন আলোকিত মানুষ ছিলেন। আমি তাঁর আত্মার শান্তি ও পরকালীন মুক্তি কামনা করছি।”

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন “আমি এবং প্রফেসর ড. সিদ্দিকুর রহমান সাহেব একই বাসায় থাকতাম। তিনি ছোট বাচ্চাদের খুবই আদর করতেন। তার ছোটদের প্রতি এমন ভালবাসা থেকেই অনুমান করা যায় তিনি কত মহৎ মানুষ ছিলেন।” ‘আলোর পরশ’ গ্রন্থের সম্পাদনাকরেন বিভাগীয় জ্যেষ্ঠ প্রফেসর ড. আহসান উল্লাহ ফয়সাল।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ রাজন আমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি

১। নাম : মোঃ রাজন আমান (সাংবাদিক)। ২। পিতার নাম : মোহাম্মদ রাহাদ রাজা (সাংবাদিক)। ৩। মাতার নাম : মিসেস্ আমেনা রাহাদ (সাংবাদিক)। ৪। স্থায়ী/বর্তমান ঠিকানা (সকল প্রকার যোগযোগ) : মোঃ রাজন আমান (সাংবাদিক) এম,চাঁদ আলী শাহ্ রোড ভেড়ামারা, কুষ্টিয়া। মোবাইল : ০১৭২৪-৮৮৮১২৫। ৫। বয়স : ২৪ বৎসর। ৬। ধর্ম : ইসলাম (সুন্নী)। ৭। জাতীয়তা : বাংলাদেশী। ৮। শিক্ষাগত যোগ্যতা : বি,এ (পাশ)। ৯। সাংবাদিকতা পেশায় বাস্তব অভিজ্ঞতা : জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকায় বাস্তব অভিজ্ঞতা ০৭ বৎসর।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com