,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

খুলনায় টিসিবি’র পণ্য বিক্রি ১৫ মে শুরু

লাইক এবং শেয়ার করুন

মোহাম্মদ রাহাদ রাজা,খুলনা বিভাগীয় স্টাফ রিপোর্টারঃ পবিত্র মাহে রমজানকে সামনে রেখে সারাদেশের ন্যায় খুলনায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাক সেলের মাধ্যমে আগামী ১৫ মে থেকে পণ্য বিক্রি শুরু করবে। এ বছর মনিটরিং ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন সংস্থটি। কোনো ডিলার অনিয়ম করে তাকে কোনো ভাবেই ছাড় দিবে না সংস্থাটি। এমনকি তাকে আইনের আওয়তায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন খুলনার অফিস প্রধান।

টিসিবি খুলনা অফিস সূত্রে জানা গেছে, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, ফরিদপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ, মেহেরপুর, মাগুরা, নড়াইল, পিরোজপুর জেলায় ইতোমধ্যে ৪শ’ ৮৪ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। নগরীর ১৫টি পয়েন্টে ৫টি ট্রাকে ভ্রাম্যমাণ বিপণন কেন্দ্রে সয়াবিন তেল, চিনি, মশুর ডাল, ছোলা ও খেজুর বিক্রি করবে রাষ্ট্রীয় বিপণন সংস্থা টিসিবি। তবে শুক্রবার ছাড়া সপ্তাহের ৬ দিন নির্ধারিত মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে।

মঙ্গলবার টিসিবি প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ বছর ভোক্তাদের মাঝে চিনি ৫৫ টাকা, সয়াবিন তেল ৮৫ টাকা, ছোলা ৭০ টাকা, মশুর ডাল ৮০ টাকা ও খেজুর ১২০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। তবে বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরগুলোতে ২টি ট্রাকে করে এসব পণ্য বিক্রি করা হবে। একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৩ কেজি মশুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি ছোলা ও এক কেজি খেজুর কিনতে পারবেন। প্রতিদিন ট্রাক প্রতি ৩শ’ থেকে ৪শ’ কেজি চিনি, আড়াইশ’ থেকে ৩শ’ কেজি মশুর ডাল, ৩শ’ থেকে ৪শ’ লিটার সয়াবিন তেল, ৩শ’ থেকে ৪শ’ কেজি ছোলা এবং বিশ থেকে ত্রিশ কেজি খেজুর বরাদ্দ থাকবে। এছাড়া নিয়মিত পরিবশকরা ৫শ’ থেকে ৬শ’ কেজি চিনি, ৩শ’ থেকে ৪শ’ কেজি মশুর ডাল, ৩শ’ থেকে ৪শ’ কেজি সয়াবিন তেল, ৫শ’ থেকে ৬শ’ কেজি ছোলা পাবেন। নগরীর ১৫টি পয়েন্টে ৫টি ট্রাকে এসব পণ্য ভোক্তাদের মাঝে বিক্রি করা হবে। পয়েন্টগুলোর মধ্যে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, বাংলাদেশ ব্যাংক মোড় ও শান্তিধাম মোড়ে একটি ট্রাক, নিউমার্কেট, বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে ও বয়রা বাজার মোড়ে একটি ট্রাক, খালিশপুর গোলচত্বর, দৌলতপুর বাসস্ট্যান্ড ও চিত্রালী বাজার একটি ট্রাক, ময়লাপোতা মোড়, নতুন বাজার ও লবণচরা বাজারে একটি ট্রাকে করে এসব পণ্য সুলভ মূল্যে বিক্রি করা হবে।

টিসিবি খুলনা’র অফিস প্রধান মোঃ রবিউল মোর্শেদ জানান, “চলতি বছর মনিটরিং ব্যবস্থা খুবই জোরদার করা হবে। কোনো ডিলার অনিয়ম করলে কোনো ভাবেই তাকে ছাড় দেওয়া হবে না। এমনকি তাকে আইনের আওয়তায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।”


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ