,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

ডিজিটাল বাংলাদেশ ঝালকাঠি জেলায় ১৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাছেল ডিজিটাল ল্যাব উদ্ভোধন

লাইক এবং শেয়ার করুন

ঝালকাঠি সংবাদদাতাঃ সরকারের ভিশন-২০২১ ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষে আইসিটি শিক্ষা সম্প্রসারণের মাধ্যমে ছাত্রছাত্রীদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থানের জন্য ঝালকাঠি জেলায় শনিবার (১৩ আগস্ট’১৬) ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’ চালু করা হয়েছে। প্রধামনমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে একযোগে সারাদেশের মোট দুই হাজার একটি ডিজিটাল ল্যাব উদ্বোধন করেন। ঝালকাঠির ডিজিটাল ল্যাবগুলোও এর আওতায় রয়েছে। গণভবনের উদ্বোধনী অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঝালকাঠিতে সরাসরি সম্প্রচার করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের পর ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি রাজাপুর ফাজিল মাদ্রাসায় এবং জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী ঝালকাঠি সরকারি মহিলা কলেজে ডিজিটাল ল্যাবের উদ্বোধনী ফলক উন্মোচন করেন। এছাড়া বিশিষ্টজনরা অন্য ল্যাবগুলোর ফলক উন্মোচন করেন।
এ কার্যক্রমের আওতায় ঝালকাঠি সদর উপজেলায় ৫টি, নলছিটিতে ৪টি, রাজাপুরে ৪টি ও কাঁঠালিয়ায় ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব চালু করা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো হচ্ছে- সদর উপজেলা : মানপাশা শেরে বাংলা মাধ্যমিক বিদ্যালয়, শিরযুগ আজিমুন্নেসা বালিকা বিদ্যালয় এন্ড কলেজ, ঝালকাঠি সরকারি মহিলা কলেজ, সৈয়দা জামিলা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ ও আকলিমা মোয়াজ্জেম হোসেন মহাবিদ্যালয়। নলছিটি উপজেলা : প্রতাপ মাধ্যমিক বিদ্যালয়, বিজি ইউনিয়ন একাডেমি, রায়াপুর সৈয়দ আবদুল লতিফ মাধ্যমিক বিদ্যালয় ও প্রেমহার মাধ্যমিক বিদ্যালয়। রাজাপুর উপজেলা : বামনখান পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়, জিকে মাধ্যমিক বিদ্যালয়, রাজাপুর ফাজিল মাদ্রাসা ও রাজাপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। কাঁঠালিয়া উপজেলা : আওরাবুনিয়া মডেল হাই স্কুল, বানাই মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং কাঁঠালিয়া সদর ফাজিল মাদ্রাসা। এরমধ্যে ঝালকাঠি সরকারি মহিলা কলেজে ভাষা প্রশিক্ষণ ল্যাবও স্থাপন করা হয়েছে।
জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী ও পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহাসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, জেলা পরিষদ প্রশাসক সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও গণমাধ্যম প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি জেলা প্রশাসক মো.মিজানুল হক চৌধুরী প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিজিটাল ল্যাব উদ্ভোধন অনুষ্ঠানে।

ঝালকাঠি জেলা প্রশাসক মো.মিজানুল হক চৌধুরী প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিজিটাল ল্যাব উদ্ভোধন অনুষ্ঠানে।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ