,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

জোটের ঐক্য বিনষ্টকারীরা সংস্কৃতিকর্মীর পরিচয় বহন করে না

লাইক এবং শেয়ার করুন

মানবতা ও স্বদেশ ভাবনায় রুখে দাঁড়াও জঙ্গিবাদ’ এই স্লোগান নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল ৪টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জোটের সভাপতি নাজনিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় মুঠোফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, কেন্দ্রিয় নির্বাহী কমিটির সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ।

এসময় তাঁরা বলেন, দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে এবং সাংস্কৃতিক জাগরণ অব্যাহত রাখতে আমাদের প্রতিটি সাংস্কৃতিক সংগঠকদের মধ্যে পারস্পারিক যোগাযোগ ও সৌহার্দ্য বৃদ্ধি প্রয়োজন। তাঁরা বলেন, যে-কোনো সাংস্কৃতিক সভা দেশের বর্তমান পরি¯ি’িতর জন্য গুরুত্বপূর্ণ। তাঁরা সিলেটকে লড়াইর স্থান উল্লেখ করে বলেন সিলেটের সাংস্কৃতিক অন্দোলনের শক্তি অন্যান্য অঞ্চলকে প্রাণিত করে।

জোটের সভাপতি গোলাম কুদ্দুছ সামাজিক যোগাযোগ মাধ্যমে জোটের ঐক্য বিনষ্ট করতে যে সব বিভ্রান্তি ছড়ানো হচ্ছে তার নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের আচরণ কোনো সংস্কৃতিকর্মীর পরিচয় বহন করে না। তিনি এ ব্যাপারে সকলকে সতর্ক থেকে কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে জোটের কার্যক্রম আরো বেগবান করার আহবান জানান। সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সহসভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য শামসুল আলম সেলিম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিধুভ’ষণ ভট্ট্যাচার্য, রানা কুমার সিনহা, শামসুল বাসিত শেরো, আমিরুল ইসলাম চৌধুরী বাবু, বিভাশ শ্যাম পুরকায়স্থ যাদন, নিলাঞ্জন দাশ টুকু, গৌতম চক্রবর্তী, প্রতিক এন্দ, শামস নূর, শাহাদাত বখত শাহেদ, আবিদ ফায়সাল, প্রসেন রায়, মো. খতিবুর রহমান, রানা কুমার সিংহ, মুফতি আব্দুল খাবির, সৈয়দ সাইমূম আনজুম ইভান, ইকবাল সাঁই, মুহিতুর রহমান রনি, প্রশান্ত দে প্রলয়, অমিত ত্রিবেদী, মারুফ আহমদ মুন্না, মো, জয়নাল আবেদিন, কঙ্কণ কান্তি চৌধুরী, আশরাফুল ইসলাম অনি, রাশেদুল ইসলাম রাশেদ, আলি আশফাক, লিপি রাণী মোদক, রকি দেব প্রমুখ।

সভায় প্রতিনিধিদের কন্ঠভোট ও মতামতের ভিত্তিতে জোট বিরোধী কার্যক্রমের দায়ে জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও ধ্রুবতারা শিল্পী গোষ্ঠীর সভাপতি জামাল আহমদকে বহিষ্কার করা হয়। এছাড়া আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সম্মেলন সফলের লক্ষ্যে নাজনিন হোসেনকে অ্াহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্য হলেন, রানা কুমার সিনহা, শামসুল বাসিত শেরো. আমিরুল ইসলাম বাবু, বিভাস শ্যাম যাদন, মুফতি খাবির উদ্দিন, অমিত ত্রিবেদী, সৈয়দ সাইমূম আনজুম ইভান ও মুহিতুর রহমান রনি।

প্রতিনিধি সভায় ছড়া নিকেতন, অণে¦ষা সিলেট, সুর ও বাণী, সিলেট নজরুল পরিষদ, গীতবিতান বাংলাদেশ, গাংচিল, মৃত্তিকায় মহাকাল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা, সুরালোক শিল্পী অঙ্গন, কথাকলি সিলেট, নান্দিক নাট্যদল, থিয়েটার পজিট্রন, থিয়েটার উদ্দাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট জেলা, সারেগামাপা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট মহানগর, তানপুরা, আনন্দলোক সিলেট, গীতিকবি সংসদ, নৃত্যশৈলী, দ্বৈতস্বর সিলেট, বৃন্দস্বর, ছড়াকেন্দ্র, থিয়েটার সিলেট, সংগত শিল্পী গোষ্ঠী, দেশ থিয়েটার, থিয়েটার ৭১, রাধারমণ স্মৃতি তর্পণ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট মহানগর, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, তারুণ্য, স্পৃহা থিয়েটার, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ সিলেট-এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ