,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

সন্ত্রাসীদের দমনের অজুহাতে বিদেশিদের বাংলাদেশে প্রবেশের সুযোগ দেওয়া যাবে না : নুরুল চিশতী

লাইক এবং শেয়ার করুন

মুহাম্মদ ফয়সাল শরীফ # বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রহ:)’র ইসলামের শাশ্বত দর্শন সূফিবাদি উদার মতাদর্শ প্রচার করেছিলেন । সত্য প্রচারকারী ফারুকীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে উগ্রবাদি আহলে হাদিস-জামাতি-সালাফী জঙ্গিরা ২০১৪ সালের ২৭ আগস্ট নিজ বাসায় জবাই করে নির্মমভাবে তাকে হত্যা করে । ছাত্রসেনার পক্ষ থেকে ফারুকী হত্যার পরিকল্পনাকারী জামাতি-সালাফি ছয় টিভি উপস্থাপকের নাম উল্লেখ করে নালিশি মামলা করলেও অদ্যাবধি ২ বছরেও খুনীদের গ্রেফতার করা হয়নি । এই জঙ্গিবাদী ৬ টিভি উপস্থাপককে গ্রেফতার পূর্বক জিজ্ঞাসাবাদ করলে ফারুকী হত্যার পাশাপাশি বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি হামলাকারীদের তথ্যও উদঘাটন হবে জানান বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ নুরুল হক চিশতী ।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, জঙ্গিবাদ মোকাবেলার ক্ষেত্রে গোড়ায় গলদ আছে । এই গোড়ার গলদ দূর করতে হবে ।জঙ্গিবাদ মোকাবেলায় দেশের সব নাস্তিক্যবাদী চর্চা বন্ধ করতে হবে । আহলে হাদিসের কর্মকাণ্ড নিষিদ্ধ করতে হবে । পিস টিভির চিহ্নিত আলোচকদের গ্রেপ্তার করতে হবে । জঙ্গির মতো মহাসংকট মোকাবেলায় প্রতিপক্ষকে ঘায়েলের গতানুগতিক ও বিরক্তিকর রাস্তা পরিহার করতে হবে । সেই সঙ্গে একটি গ্রহণযোগ্য সমঝোতায় ফিরে এসে আমাদের সংকট মোকাবেলার নীতি গ্রহণ করতে হবে । গুলশান হামলার পর সন্ত্রাসবাদ দমনের বিষয়ে তথাকথিত জঙ্গিবাদ নামক সন্ত্রাসবাদের জনক দেশগুলোর অযাচিত সহযোগিতার প্রস্তাব বেড়েছে । কিন্তু কোনো অবস্থায় সন্ত্রাসীদের দমনের অজুহাতে বিদেশিদের বাংলাদেশে প্রবেশের সুযোগ দেওয়া যাবে না ।

দেশকে জঙ্গিবাদ মুক্ত করতে হলে জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলার লোক আগে নির্ধারণ করতে হবে, সুরঞ্জিত সেন গুপ্ত বা ইনু সাহেবরা জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বললে মুসলমানদের মধ্যে বিশ্বাসযোগ্যতা পাবে না মন্তব্য করে ছাত্রনেতা নুরুল হক চিশতী বলেন, একমাত্র সুফিবাদি আলেম ওলামা পীর মাশায়েখকে ইসলামের সঠিক ব্যাখ্যা করার সুযোগ দেয়া হলে ঘরে ঘরে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান তৈরি হবে । এদেশে কোনো রাজনীতিবিদ ইসলাম প্রতিষ্ঠা করে নাই, পীর মাশায়েখের মাধ্যমেই ইসলাম এসেছে উল্লেখ করে ছাত্রসেনার সভাপতি বলেন, যারা মানুষ হত্যা করে, ইসলামের অপব্যাখ্যা করে সেই আইএস মুসলমান হতে পারে না ।

ছাত্রনেতা নুরুল হক চিশতী আরো বলেন, বর্তমানে বিচারহীনতার এই সংস্কৃতির কারণে দেশের আপামর জনসাধারণ চরম নিরাপত্তাহীনতা ও ভীতির মধ্যে জীবন যাপন করছে । তাই অবিলম্বে আল্লামা ফারুকী হত্যাসহ প্রত্যেকটি হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করে জনমনে স্বস্তি ফিরিয়ে দেওয়ার দাবি জানান । নেতৃবৃন্দ টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত অনুষ্ঠেয় জঙ্গিবাদ বিরোধী রোডমার্চ এ সর্বস্তরের জনগণের অংশগ্রহণের আহ্বানও জানান ।

উল্লেখ্য, টেকনাফ থেকে চট্টগ্রাম কর্ণফুলী তৃতীয় সেতু পর্যন্ত আজকের মত বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ কর্তৃক ঘোষিত জঙ্গিবাদ বিরোধী রোডমার্চের প্রথম দিন সম্পন্ন করেছেন ছাত্রসেনা কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতীর নেতৃত্বে । টেকনাফ, কক্সবাজার লিংক রোড, রামু বাইপাস, চকরিয়া, লোহাগাড়া, সাতকানিয়া, কেরানীহাট, দোহাজারী, গাছবাড়ীয়া কলেজ গেইট, পটিয়া, শান্তিরহাট, কর্ণফুলী, মইজ্জ্যারটেক শতাধিক গাড়ী বহর নিয়ে রোডমার্চ সফল করেছেন । এতে বিভিন্ন স্থানে পথসভায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার কেন্দ্রীয়-জেলা নেতৃবৃন্দগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ