,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

এবার ঝিনাইদহে মন্দিরের গোসাইকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা

লাইক এবং শেয়ার করুন

ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে এবার স্থানীয় রাধামদন মঠের সেবায়েত শ্যামানন্দ দাসকে (৬২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। নিহত শ্যামানন্দ দাস নড়াইল সদর উপজেলার মুসুরিয়া গ্রামের কিরণ দাসের ছেলে।

এই নিয়ে ২৩ দিনের ব্যবধানে ঝিনাইদহে মন্দিরের দুই  পুরোহিতকে হত্যা করা হলো। রাধামদন মঠের সভাপতি সুবোল চন্দ্র ঘোষ সাংবাদিকদের জানান, শুক্রবার ভোরে মঠের গেটের কাছে পূজার জন্য ফুল তুলছিলেন শ্যামানন্দ। এ সময় ডিসকভারি ব্র্যান্ডের ১০০ সিসির একটি লাল রঙের মোটরসাইকেলে তিন দুর্বৃত্ত মঠের গেটের পাশে যায়। পরে তারা শ্যামানন্দকে এলোপাতাড়িভাবে কুপিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় শ্যামানন্দকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ রুমন তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

কাস্টসাগরা গ্রামের রাধামদন মঠের সাধারণ সম্পাদক মলিন কুমার কুন্ডু জানান, নিহত শ্যামানন্দ দাস ভাল প্রকৃতির মানুষ ছিলেন। তিনি পরিবার ত্যাগ করে বৈষ্ণব ধর্মে দীক্ষা নিয়ে মন্দিরে মন্দিরে পূজা-অর্চনার কাজ করে বেড়াতেন। ৪ বছর আগে তিনি ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাস্ট সাগরা গ্রামের শ্রী শ্রী রাধামদন গোপাল মঠ মন্দিরের সেবায়েতের দায়িত্ব নেন। তাকে এলাকার মানুষ বাবাজি বলেও ডাকতেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য গত ৭ জুন ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের মহিষারভাগাড় বিলের রাস্তায় হিন্দু পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী ওরফে নন্দকে (৭০) গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তিনিও পূজা দিতে নলডাঙ্গা মন্দিরে যাচ্ছিলেন। নিহত আনন্দ গোপাল ঝিনাইদহ সদর উপজেলার কোরতিপাড়া গ্রামের মৃত সত্য গোপালের ছেলে। এ ঘটনায় দেশ এবং বিদেশে তোলপাড় সৃষ্টি হয়। হত্যার দায় স্বীকার করে বিবৃতি দেয় মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গী সংগঠন আইএস। ভারতীয় দুতাবাসের কর্মকর্তা ছাড়াও সরকারের একাধিক মন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের প্রতিনিধি দল সমবেদনা জানাতে পুরোহিতের বাড়িতে আসেন।

পুলিশের পক্ষ থেকে পুরোহিত হত্যার মোটিভ ও ক্লু উদ্ধারের দাবী করা হলেও এখনো দৃশ্যমান কোন অগ্রগতি পায়নি পুরোহিতের পরিবার। এদিকে পুরোহিত হত্যার রেশ কাটতে না কাটতে ঝিনাইদহে আবারো রাধামদন মঠের সেবায়েত হত্যা করলো দুর্বৃত্তরা। এ নিয়ে আবারো জেলা ব্যাপী আতংক ছড়িয়ে পড়েছে।

পুরোহিত হত্যার পর পুলিশ জেলার ৩৬৫টি পুজা মন্দিরে নজরদারী ও নিরাপত্তা বৃদ্ধির কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার আজ বাহার আলী শেখ।  সে সময় পুরোহিতদের চলাফেরায় সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়। পুলিশী নিরাপত্তার মধ্যে আবারো মঠের সেবায়েত হত্যার ঘটনায় জেলা ব্যাপী তোলপাড় সৃষ্টি হয়েছে।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ