,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

সম্মিলিত লেখক সমাজের জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন ও কবিতা পাঠ অনুষ্ঠানে বক্তারা

লাইক এবং শেয়ার করুন

স্টাফ রিপোর্টার # বাংলাদেশ থেকে জঙ্গিমুক্ত করতে হলে কবি, লেখক, বুদ্ধিজীবি, বিভিন্ন পেশাজীবিদের একযোগে কাজ করতে হবে। প্রতিটি পাড়ায় মহল্লায় যারা জঙ্গিবাদের সাথে যুক্ত কিংবা আশ্রয়, প্রশ্রয়দাতা তাদের চিহিৃত করে সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে প্রতিহত করতে হবে। জঙ্গিদের প্রতিহত করার জন্য বাংলাদেশের সকলকে এককাতারে দাঁড়িয়ে জঙ্গিবাদেরর কুফলগুলো তুলে ধরে সমাজের মানুষকে সচেতন করে তোলার কথা বলেন। শনিবার (23.07.2016) রংপুর টাউনহল চত্বরে সম্মিলিত লেখক সমাজ, রংপুরের উদ্যোগে জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন ও কবিতা পাঠ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে শুরুতেই জঙ্গিবাদের বিরুদ্ধে ছড়া উচ্চারণ করেন, প্রবীণ ছড়াকার ও সাহিত্য সংগঠক এ কে এম শহীদুর রহমান বিশু, রংপুর সাহিত্য পরিষদের সভাপতি প্রফেসর শাহ আলম, অভিযাত্রিকের সাধারণ সম্পাদক সাঈদ সাহেদুল ইসলাম। এরপর বক্তব্য রাখেন, রঙ্গপুর সাহিত্য পরিষৎ এর সভাপতি প্রফেসর মোজাম্মেল হক, প্রফেসর এবিএম রমজান আলী, বিভাগীয় লেখক পরিষদের সভাপতি ও রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী মোঃ জুন্নুন, মৌচাক পত্রিকার প্রধান উপদেষ্টা রেজাউল করিম মুকুল, কবি ও সাংবাদিক মাহবুবুল ইসলাম, আফতাব হোসেন, ছান্দসিক সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠির সাধারণ সম্পাদক বাদল রহমান, জাতীয় কবিতা পরিসদের সাধারণ সম্পাদক মনজিল মুরাদ লাভলু, প্রগতি সাহিত্য পরিষদের এটিএেম মোর্শেদ।

মানববন্ধনে একত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন, রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের সাধারণ সম্পাদক এডভোকেট রথীস চন্দ্র ভৌমিক বাবুসোনা, হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতা বনমালি পাল, শঙচিলের জিনাত হোসেন লাভলু, নাট্যচক্রের সাধারণ সম্পাদক হাসান আলী, উত্তরণের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদুল ইসলাম হীরা, বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কবিরাজ ইসমাইল মোল্লা প্রমুখ।

জঙ্গিবিরোধী কবিতা পাঠ করেন কবি নাহিদ আফরোজ লিজা, দুয়ার সম্পাদক এস এম সাথী বেগম, কবি বাদল রহমান, কবি আদিল ফকির, হেলেন আরা সিডনি, কবি এইচ এম হাবীবুর রহমান, প্রাবন্ধিক আনোয়ারুল ইসলাম রাজু, কবি সোহানুর রহমান শাহীন, কবি আসাদুজ্জামান মিলন, যুগের আলো লেখক পরিষদের সাবেক সভাপতি শাহ আলম, ছড়া সংসদের সহ-সভাতি মতিয়ার রহমান, মজনুর রহমান, এস এম শহীদুল আলম, লিখন রহমান, এমবি আলম বাদশা, শামসুজ্জামান সোহাগ, রাসেল খন্দকার, নুরনবী বেলাল, সাকিল আহমেদ প্রমুখ। সঞ্চালন করেন ছড়া সংসদের সাধারণ সম্পাদক ও মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন ও বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক ও রঙধনু সম্পাদক জাকির আহমদ।
জঙ্গিবিরোধী মানববন্ধনে রংপুর জেলার সকল সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ ও কবি সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ