,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

কক্সবাজারের উখিয়ায় পালং কবিতা উৎসব অনুষ্ঠিত

লাইক এবং শেয়ার করুন

উখিয়া থেকে মোজাম্মেল হক আজাদঃ কাব্যকথা সাহিত্য পরিষদ উখিয়া উপজেলা শাখা ও উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে উখিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উখিয়া উপজেলা শাখা কাসাপের সভাপতি, বিশিষ্ট লোক সাহিত্য গবেষক, পুঁথিসাহিত্যের অন্যতম প্রধান কবি মাস্টার শাহ্ আলমের সভাপতিত্বে ও উখিয়া উপজেলা শাখা কাসাপের সঙ্গীত বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী এস এম জসিমের উপস্থাপনায় গত ২৩ বৈশাখ ১৪২৩, ৬ মে ২০১৬ বিকেল ৩টায় অনুষ্ঠিত হলো প্রথম পালং কবিতা উৎসব-২০১৬।

পালং কবিতা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি প্রাকৃতজ কবি শামিমরুমি টিটন, প্রধান আলোচকের বক্তব্য রাখেন কাব্যকথা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পুঁথিসম্রাট জালাল খান ইউসুফী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যন আলহাজ্ব মাওলানা মো: রফিক উদ্দিন, কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি বিশিষ্ট কবি মিলন সব্যসাচী, লেখক সাদেক আহমেদ, কাব্যকথা সাহিত্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তরুণ কবি আসিফুজ্জামান খন্দকার, কাসাপের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক শওকত হোসেন লিটু, কাসাপ কেন্দ্রীয় সদস্য ডা. এস এম সারওয়ার, স্বাগত ভাষণ প্রদান করেন কাসাপ উখিয়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কবি আদিল, শুভেচ্চা ভাষণ উপস্থাপন করেন কাসাপ উখিয়া শাখার সাহিত্য সম্পাদক মোজাম্মেল হক আজাদ, কাসাপ উখিয়া শাখার আবৃত্তি বিষয়ক সম্পাদক মো আলী হোসাইন।

উপস্থিত ছিলেন কাব্যকথা সাহিত্য পরিষদের কক্সবাজার জেলা শাখার আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা ও গীতিকবি নূরুল কবির বঙ্গালী, যুগ্ম-আহ্বায়ক কবি রেহেনা রানু, সদস্য সচিব আব্দুল মান্নান, সদস্য কবি খালেদা বেগম, পুঁথিপাঠ করে উপস্থিত দর্শকশ্রোতাদের মুগ্ধ করেন মুক্তিযোদ্ধা নূরুল কবির বাঙ্গালী ও কবির আহমদ পন্ডিৎ। কবি এরশাদুর রহমানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনার পপরই ঢাকা থেকে আগত কবিদের উত্তরীয় পরিয়েদেন কবি মাস্টার শাহ আলম ও মোজাম্মেল হক আজাদ, মানপত্রপাঠ করেন কবি সাইফুল ইসলাম ও মোঃ আলী হোসাইন সুমন, পত্রপাঠ শেষে প্রধান অতিথি ও প্রধান আলোচকের হাতে মানপত্র তুলে দেন তারা, তারপর মাষ্টার শাহ আলম সম্পাদিত কাসাপের উখিয়া শাখার মূখপত্র.বোশেখী গাঁথার মোড়ক উম্মোচন করেন অনুষ্ঠানের অতিথিগণ।

পালং কবিতা উৎসবে ঢাকা, কক্সবাজার, রামু, টেকনাফ ও উখিয়াসহ অত্র অঞ্জলের শতাধিক কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠকরেন। স্বরচিত কবিতা পাঠে অংশগ্রহণ করেন কবি জি কে ধর, কবি বিধু ঋষি, কবি এরশাদুর রহমান, কবি সাইফুল ইসলাম, কবি নিধি নিশি, কবি সুমন বড়ুয়া, কবি আবু হোসাইন সিরাজী, কবি শহিদ ইলিয়াস, কবি মোহাম্মদ আরিফ প্রমুখ। আবৃত্তিতে অংশগ্রহন করে উখিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম শ্রেণীর ছাত্রীরা।পালং কবিতা উৎসব থেকে পালং সাহিত্য সম্মাননা অর্জন করেন ছড়াকার মানিক চক্রবত্তী, কবি আব্দুল মান্নান ও কবি শাহজাহান আলী ভূলি ভূইয়া। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য পালং পদক অর্জন করেন টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যন আলহাজ্ব মাওলানা মো: রফিক উদ্দিন, অনুষ্ঠানের সভাপতি কবি মাস্টার শাহ্ আলমের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ