,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

চাঁদাবাজির দায়ে রাবিতে দুই ছাত্রলীগকে স্থায়ী বহিস্কার

লাইক এবং শেয়ার করুন

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ের দায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতা-কর্মীকে স্থায়ী বহিস্কার করেছে রাবি শাখা ছাত্রলীগ। বহিস্কৃত ওই দু’জন হলেন- ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও রাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জামান জ্যাক। রোববার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের নাম ভাঙিয়ে একজন শিক্ষার্থীকে যেভাবে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করা হয়েছে, তাতে ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন ও দলীয় শৃঙ্খলাভঙ্গ হয়েছে। ফলে ঘটনায় জড়িত অনিক মাহমুদ বনি ও জাকারিয়া জামান জ্যাককে রাবি শাখা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।

ভুক্তভোগী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে রোববার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত্বর থেকে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুনকে রিকশাযোগে তুলে নিয়ে যায় রাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জামান জ্যাক। পরে তাকে সিনেট ভবনের পেছনে এবং শের-ই-বাংলা হলে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনির কক্ষে নিয়ে গিয়ে দুই ঘন্টা আটকে রেখে শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়। সেখানে ভয়ভীতি দেখিয়ে তার কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অক্ষমতা প্রকাশ করলে, একপর্যায়ে আব্দুল্লাহ আল মামুনকে দিয়ে তার বাবার কাছে মোবাইল করানো হয়। মামুনের বাবা বিষয়টি জেনে বাড়িতে থাকা খাসি বিক্রি করে বিকাশের মাধ্যমে ৬ হাজার টাকা পাঠালে তার কাছ থেকে ক্যাশ আউট করে তাকে ছেড়ে দেয় ছাত্রলীগের ওই দুই নেতাকর্মী। তাদের বিরুদ্ধে এর আগেও শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

ভুক্তভোগী আব্দুল্লাহ আল মামুন জানান, এর আগেও ভয়ভীতি দেখিয়ে জ্যাক এবং বনি তার কাছ থেকে দুই দফায় ছয় হাজার সাতশ’ টাকা আদায় করেছে। বিষয়টি কাউকে জানালে জামায়াত-শিবিরের কর্মী বলে পুলিশে ধরিয়ে দেয়ার ভয়ও দেখায় তারা। তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও সাবেক নেতা জাকারিয়া জামান জ্যাক দাবি করেন- রাজনৈতিক প্রতিহিংসাবশত একটি পক্ষ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে।

বহিস্কার ব্যাপারে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ’তাদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগ ছিল। আজকেও তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। তাই তাদেরকে রাবি ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ