,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

লাইক এবং শেয়ার করুন

মোঃ রাজন আমান (কুষ্টিয়া জেলা প্রতিনিধি)#  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত। আজ এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে নবীণদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নবীণদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান ও আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আরমিন খাতুনের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী।এর আগে ওরিয়েন্টেশন প্রোগ্রাম উপলক্ষে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে প্রধান অতিথিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

প্রধান অতিথি প্রফেসর মান্নান বলেন, শিক্ষার্থীদেরকে সনদ মূখী বিদ্যা অর্জনের মনোভাব দুর করে দক্ষ জনশক্তি হয়ে গড়ে উঠতে হবে।বাংলাদেশের দূর্ভাগ্য আমরা মধ্যপ্রাচ্যের কোন একটি দেশে কাজের বুয়া পাঠাতে পারলেই খুশি হই। কিন্তু আমরা জানিনা ওই সকল দেশে দক্ষ নার্সদের কত চাহিদা। আমাদের নার্সিং শিক্ষা যে মানে থাকা উচিত সেখানে নেই। প্রত্যেক শিক্ষার্থী তিনটি বিষয়ে দক্ষতা অর্জন করলে বর্তমান বাংলাদেশকে এগিয়ে নেয়া সম্ভব বলে মনে করেন তিনি। তিনি বলেন শিক্ষার্থীদেরকে অবশ্যই বাকপটুতা, তথ্য প্রযুক্তি ও ইংরেজী এই তিনটি ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে।এসময় সেখানে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন ইবি ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা এবং অতিথি হিসেবে রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

সভাপতির বক্তব্যে ড. আসকারী নবীণদের উদ্দেশ্যে বলেন, ‘আজকের নবীণ শিক্ষার্থীরা এক একটা ফুল। তোমরা বিশ্ববিদ্যালয়ে মুক্ত জ্ঞানচর্চার সুযোগ পাবে। মাদক, জঙ্গিসহ সকল কালো হাত থেকে নিজেদের মুক্ত রেখে তোমরা নিজেদের গড়ার কাজে ব্যস্থ থাকবে।’অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন। এসময় আরো বক্তব্য রাখেন প্রভোষ্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, বিভাগীয় সিনিয়র সভাপতি প্রফেসর ড. আসাদুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, ফলিত বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. শামসুল আলম, আই আই ই আর এর পরিচালক প্রফেসর ড. মেহের আলী প্রমূখ। পরবর্তিতে দুপুর ২ টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ