,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

লাইক এবং শেয়ার করুন

দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি নেতাদের গত কয়েক বছর ধরে ঈদ  কাটছে নিরানন্দ ভাবে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। দলটির চেয়াপারসন থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বেশিরভাগ নেতা রয়েছেন কোনো না কোনো ঝামেলায়।

মামলা-মোকদ্দমা, কারাবাস, গুটিয়ে যাওয়া ব্যবসা-বাণিজ্যে, গ্রেফতার এড়াতে আত্মগোপন, হুলিয়া, সঙ্গে যোগ হয়েছে জাতীয় কাউন্সিলের পর কমিটিতে কাঙ্খিত পদ না পাওয়ার যন্ত্রণা। এরপরও বছরব্যাপী রাজনীতি নিয়ে ব্যস্ত থাকা নেতারা ঈদের দিনও ব্যস্ত সময় পার করবেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবার এবং কোকোর স্ত্রী পবিত্র ঈদুল আজহা পালন করবেন সৌদি আরবে। বর্তমানে তারা হজ পালন করতে সৌদিতে অবস্থান করছেন।  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ এলাকা ঠাকুরগাঁয়ে ঈদ করবেন। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও এম কে আনোয়ার কুমিল্লায়, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান (অব.), ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস ঢাকায় ঈদ করবেন। তবে স্থায়ী কমিটির জ্যেষ্ঠ নেতা তরিকুল ইসলাম তার নিজ এলাকা যশোরে ঈদ করবেন।

স্থায়ী কমিটিতে স্থান পাওয়া নতুন সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। আরেক নতুন সদস্য সালাহ উদ্দিন আহমেদ ভারতে  অনুপ্রবেশের দায়ে সেখানে মামলা চলছে। সালাহ উদ্দিন জামিনে থাকলেও দেশ ত্যাগে নিষেজ্ঞা থাকায় তাকে ভারতেই ঈদ করতে হচ্ছে।

তবে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ হঠাৎ অসুস্থ হওয়ায় হয়তো হাসপাতালেই তাকে ঈদ করতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে শাহ মোয়াজ্জেম হোসেন, বেগম সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, অ্যাডভোকেট আহমদ আযম খান ঢাকায় ঈদ করবেন। আলতাফ হোসেন চৌধুরী ঢাকায় ঈদ করবেন।

এম মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন তাদের নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। ব্যারিস্টার শাহজাহান ওমর বরিশালে এবং শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায় ঈদ করবেন।  

ঢাকার প্রাক্তন মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এ মুহূর্তে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন। সপরিবারে তিনি সেখানেই ঈদ উদযাপন করবেন। চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আমেদ, রিয়াজ রহমান ঢাকায় ঈদ করবেন।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে কারাগারে ঈদ করতে হচ্ছে। যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ঢাকায়, মজিবুর রহমান সরোয়ার বরিশালে, খায়রুল কবির খোকন নরসিংদী, হারুন-অর রশিদ হারুন ঈদ করবেন গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

দলের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহ এবং ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ফরিদপুরে ঈদ করবেন।

চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার গ্রামের বাড়িতে ঈদ করবেন। এছাড়াও যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএ কাইয়ুমসহ বিএনপির অনেক নেতারা আত্মগোপনে থাকায় প্রকাশ্যে ঈদ পালন করতে পারছেন না।  


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ