,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

বগুড়ায় সাংবাদিক পরিবার এলাকাছাড়া : ব্যবস্থা গ্রহনের আশ্বাস র‌্যাবের

লাইক এবং শেয়ার করুন

বগুড়া প্রতিনিধি # বগুড়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দেয়ার অপবাদ রটিয়ে স্থানীয় এক সাংবাদিক পরিবারকে এলাকাছাড়া করেছে একদল সন্ত্রাসী। বারবার হামলা ও হুমকিতে সন্ত্রাসীদের উৎপাতে জীবনের নিরাপত্তা না পেয়ে একমাস ৩দিন ধরে স্ত্রী-সন্তান নিয়ে আত্মগোপন করেছেন বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের কৈগাড়ী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে সাংবাদিক নজরুল ইসলাম। তবে অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহন ও নিরাপত্তা প্রদানের আশ্বাস দিয়েছেন র‌্যাব-১২।

সরেজমিনে গিয়ে ও অভিযোগ সূত্রে জানা গেছে, নববার্তা.কম-এর জেলা প্রতিনিধি ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য এবং নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে সাহসীকতার সাথে নিরপেক্ষভাবে সংবাদের তথ্য সংগ্রহ ও প্রকাশ করে আসছে। তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক ভোরের ডাক, বিডিটুডে টুয়েন্টিফোর ও উত্তরাধিকার ৭১নিউজে নিয়মিত লিখছেন। মূলত, মাদকসহ আইনবিরোধী কর্মকান্ডের তথ্য সংগ্রহ ও সংবাদ প্রকাশ করায় অপরাধীরা ক্ষিপ্ত হয়ে সাংবাদিক পরিবারকে এলাকা ছাড়া করেছে বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংবাদ প্রকাশ করাকে কেন্দ্র করে নন্দীগ্রাম পৌর শহরের কচুগাড়ীর আবু হানিফ অরফে লেংড়া হানিফ সহ কয়েকজন মাদক ব্যবসায়ী সাংবাদিক পরিবারের উপর উৎপাত শুরু করে। পুলিশের সোর্স ও তথ্যদাতা হিসেবে সাংবাদিক নজরুলের নাম ছড়িয়ে দেয়া হয় উপজেলাজুড়ে। এতে সাংবাদিক নজরুলের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে বড়বড় অপরাধী। গত ২৮আগষ্ট রাত ৮টার দিকে পেশাগত দ্বায়িত্ব পালন শেষে বাড়ী ফেরার পথে কৈগাড়ী মোড় এলাকায় হানিফসহ ১০/১২জন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে সাংবাদিক নজরুলকে ধাওয়া করলে তিনি দৌড়ে প্রাণে বেঁচে যান।

পরের দিন সকাল ১০টার দিকে সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে সাংবাদিক নজরুলের পিতা আব্দুর রাজ্জাকের স্থানীয় বাসষ্ট্যান্ডের দোকান গুড়িয়ে দেয়ার হুমকি দেয়। ৩০আগস্ট সন্ধ্যা ৬টা থেকে সাংবাদিক নজরুলের বাড়ী ফেরার রাস্তায় প্রকাশ্যে ধারালো অস্ত্র নিয়ে মহড়া দেয় লেংড়া হানিফসহ তার লোকজন। বিষয়টি থানা পুলিশ অবহিত করা হলেও কোনো সুফল মেলেনি। মৌখিকভাবে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। জীবনের নিরাপত্তা না পেয়ে গত ২সেপ্টেম্বর স্ত্রী-সন্তান নিয়ে এলাকা ছাড়তে বাধ্য হন সাংবাদিক নজরুল।

সরেজমিনে খোঁজ খবর নিয়ে জানা গেছে, সাংবাদিক নজরুল একমাস ৩দিন ধরে এলাকা ছেড়ে আত্মগোপন করেছেন। তবুও ক্ষান্ত হয়নি সন্ত্রাসীরা। প্রতিনিয়ত সাংবাদিক নজরুলের পিতাকে হুমকি ধামকি দিয়ে চলেছে। সাংবাদিক নজরুলের ছবি ফটোশপে এডিট করে মানহানিকর ছবি ফেসবুকে ছেড়ে দেয়াসহ নানা ধরনের অডিও ভয়েস রেকর্ড তৈরী করে অপরাধীদের মাঝে ছড়িয়ে দিচ্ছে আবু হানিফ অরফে লেংড়া হানিফ নামের ওই সন্ত্রাসীদল। হানিফের পিতা মৃত আফতাব আলী আন্ত:জেলা ডাকাত দলের সর্দার ছিল। তার বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলাও রয়েছে। হানিফের ভাই আব্দুল মান্নান এলাকায় ইয়াবা সম্রাট হিসেবে পরিচিত। এর বিরুদ্ধে বিস্ফোরক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একাধিক মামলা রয়েছে। মাদক সম্রাজ্যের দলনেতা হিসেবে শীর্ষে রয়েছে মান্নান। এদের সাথে এলাকার চিহ্নিত ১৫/২০জন মাদক ব্যবসায়ী দেদারছে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। তারপরেও এরা পুলিশের ধরা ছোঁয়ার বাইরে।

মাদক ব্যবসার তথ্য সংগ্রহ ও সংবাদ প্রকায় করায় সাংবাদিক নজরুলকে এলাকাছাড়া করার একমাস ৩দিনেও ব্যবস্থা গ্রহন করেনি পুলিশ। ওই সন্ত্রাসীদের উৎপাতে এলাকা ছেড়ে আত্মগোপন করেছেন অনেকেই। সাংবাদিক নজরুল ইসলাম বলেন, লেংড়া হানিফসহ কয়েকজন সন্ত্রাসী দীর্ঘদিন ধরে আমার উপর বারবার হামলা করেছে। ওরা আমাকে জানে মেরে ফেলতে চায়। কোথাও কোনো নিরাপত্তা ও সুফল না পেয়ে এলাকা ছাড়তে বাধ্য হয়েছি। জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক নজরুল ইসলাম ও উপজেলা জাতীয় যুবসংহতির আহবায়ক মোস্তফা কামাল পৃথক পৃথকভাবে দুটি লিখিত অভিযোগ করেছেন বলে বিষয়টি নিশ্চিত করে বগুড়া র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর আজমল হোসেন জানান, সাংবাদিক নজরুল আত্মগোপন করেছে জেনে আমরা তার সাথে যোগাযোগ করেছি। আইনগত ব্যবস্থা গ্রহন ও নিরাপত্তা প্রদানের আশ্বাস দিয়েছেন তিনি।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ