,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

জঙ্গিবাদ প্রতিরোধে অনলাইন সাংবাদিকদের ভূমিকা শীর্ষক মতবিনিময সভা অনুষ্ঠিত

লাইক এবং শেয়ার করুন

জাকারিযা মোহাম্মদ : জঙ্গিবাদ ও সন্ত্রাসী তৎপরতা প্রতিরোধে দৃপ্ত শপথ করেছেন সিলেটে কর্মরত অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা। এসময় তারা সন্ত্রাস, জঙ্গিবাদ, সমাজ ও রাষ্ট্র বিরোধী যে কোন অতৎপরতা প্রতিরোধে নিজেদের নিউজপোর্টালের মাধ্যমে জোরালো ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সিলেট অনলাইন প্রেসক্লাবের যৌথ উদ্যেগে জঙ্গিবাদ ও সন্ত্রাসী তৎপরতা প্রতিরোধে অনলাইন গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় এ অঙ্গিকার ব্যক্ত করা হয়।

মতবিনিময় সভার শুরুতে জেলা প্রশাসকের পক্ষ থেকে জঙ্গিবাদ নিয়ে একটি প্রামান্যচিত্র উপস্থাপন করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন আক্তার। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো: জয়নাল আবেদীন বলেন, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। ইসলামের নাম যারা ব্যবহার করে যারা অপব্যাখ্যা দিচ্ছে তারা আসলে মুসলমান নয়। তারা প্রযুক্তির অপব্যবহার করে ধর্মের নামে উগ্রতা ছড়িয়ে নির্মম ও নিষ্ঠুর ভাবে মানুষ হত্যা করছে।

এই দেশ আপনার আমার সকলের। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধে অনলাইন গণমাধ্যমের সকল সংবাদিকদের নিজের স্বার্থে, নিজের পরিবারের স্বার্থে, এলাকার স্বার্থে, দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, সিলেট মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ, জেলা পুলিশের মূখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সুজ্ঞান চাকমা, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, সিনিয়র সাংবাদিক খালেদ আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের কোষাধক্ষ্য মেহেদী কাবুল, সহ-সাধারণ সম্পাদক এম. সইফুর রহমান তালুকদার, ক্রীড়া ও সাংষ্কৃতি সম্পাদক প্রণব কান্তি দে, জাগো সিলেট ডট নিউজের সম্পাদক শিপন খান, সিলেট বাংলা নিউজ ডটকম’র সম্পাদক কামাল আহমদ।

মতবিনিময় শেষে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য অনলাইন সাংবাদিকদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক। সভাপতির বক্তব্যে কবি মুহিত চৌধুরী বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাবের সকল সদস্য সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে তাদের লেখনির মাধ্যমে জনগনকে সচতেন করতে অগ্রণী ভূমিকা পালন করছেন। তিনি মতবিনিময় সভা সফল করার জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও ক্লাবের সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় উপস্থিত ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাবের তথ্য-প্রযুক্তি সম্পাদক কে.এ রহিম, নির্বাহী সদস্য মারুফ হাসান ও শিব্বির আহমদ ওসমানী, সিলেট মিডিয়া ডটকম সম্পাদক মিছবাহ মনজুর, নিউজ চেম্বার টোয়েন্টিফোর ডটকম সম্পাদক তাওহীদুল ইসলাম, সিলেটের কন্ঠ ডটকম সম্পাদক জাবেদ আহমদ, সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম সম্পাদক আফরোজ খান, চাইল্ড নিউজ টোয়েন্টিফোর ডটকম সম্পাদক তোফোলেল আহমদ, সদর বার্তা ডটকম সম্পাদক এ্যডভোকেট নূরুল আমীন, সময়চিত্র ডটকম সম্পাদক এম. ফয়জুল হক শিমুল, এমটি নিউজ টোয়েন্টিফোর ডটকমের সিলেট প্রতিনিধি রাহিব ফয়ছল, সিলেট প্রেস ডটকম সম্পাদক আলতাফুর রহমান আনসার, ডেইলি বিডি নিউজ ডটনেট সম্পাদক ফারহানা বেগম হেনা, নিউজ ওরগার টোয়েন্টিফোর ডটকম বার্তা সম্পাদক মাসুদ আহমদ রনি, সিলেটের কন্ঠ ডটকমের নিজস্ব প্রতিবেদক সোনিয়া মুন্নি, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাব সভাপতি মঈনুল মুরসালিন, সাধারণ সম্পাদক রেজওয়ান করিম সাবি¦র, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম. আব্দুল জলিল, সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন, নির্বাহী সদস্য জাকারিয়া মোহাম্মদ প্রমূখ। মতবিনিময় সভায় প্রায় অর্ধশতাধিক অনলাইন নিউজ পোর্টালের দ্বায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ