AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

বিএফইউজে’র সভাপতি নির্বাচনে বুলবুলের জয়

লাইক এবং শেয়ার করুন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি পদের উপ-নির্বাচনে শতাধিক ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন একুশে টিভির এডিটর ইন চিফ ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল। তিনি পেয়েছেন ১০৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী পেয়েছেন ৯৬২ ভোট। আর ২৮৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ডেইলি স্টারের সিটি এডিটর আবদুল জলিল ভুইয়া।
 
শুক্রবার রাত সোয়া ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মো. আবু তাহের।  সকাল ৯টা থেকে দুপুরে খাবার ও জুমার নামাজের এক ঘণ্টা বিরতি বাদে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এতে ঢাকায় প্রায় ৩ হাজার এবং ঢাকার বাইরে প্রায় এক হাজার ভোটার রয়েছেন।
 
বিএফইউজে’র প্রধান ইউনিট ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভোটে মনজুরুল আহসান বুলবুলের জয় নিশ্চিত হয়। ঢাকা কেন্দ্রের ফলাফলে মঞ্জুরুল আহসান বুলবুল পেয়েছেন ৭৬৫ ভোট, অশোক চৌধুরী ৬২৭ ভোট এবং জলিল ভুইয়া পেয়েছেন ২১৪ ভোট।  অবশ্য ঢাকার বাইরে ৯টি কেন্দ্রে বেশি ভোট পেয়েছেন অশোক চৌধুরী। তিনি পেয়েছেন ৩৩৫ ভোট। মঞ্জুরুল আহসান বুলবুল পেয়েছেন ৩০০ ভোট। আর ৭১ ভোট পেয়েছেন আব্দুল জলিল ভুইয়া।
 
ঢাকার বাইরে ৯ কেন্দ্রের ফলাফল
চট্টগ্রাম: চট্টগ্রামে প্রদত্ত ৩০৮ ভোটের মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ১১৩, অশোক চৌধুরী ১৭৪ ও আব্দুল জলিল ভুইয়া ১১ ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ১০ ভোট।
 
নারায়ণগঞ্জ: মঞ্জুরুল আহসান বুলবুল ১৭, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া ৪ ভোট পেয়েছেন।
 
খুলনা: খুলনায় মোট ১০১ জনের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯১ জন। এরমধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ৩৪, অশোক চৌধুরী ৪৫ ও আব্দুল জলিল ভুইয়া ৭ ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ৫ ভোট।
 
দিনাজপুর: মোট ৫০ জনের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৪১ জন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৬, অশোক চৌধুরী ১৪ ও আব্দুল জলিল ভুইয়া ১ ভোট পেয়েছেন।
 
যশোর: প্রদত্ত ৭০ ভোটের মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩ , অশোক চৌধুরী ১৯ ও আব্দুল জলিল ভুইয়া ২৮ ভোট পেয়েছেন।
 
বগুড়া: সেখানে মোট ৭১ জন ভোটারের মধ্যে ৫৯ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ৩৬, অশোক চৌধুরী ২১ ও আব্দুল জলিল ভুইয়া ২ ভোট পেয়েছেন।
 
রাজশাহী: মোট ৬৫ জনের মধ্যে ৬১ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ৮, অশোক চৌধুরী ৩০ ও আব্দুল জলিল ভুইয়া ১৮ টি ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ৫টি।
 
কক্সবাজার: সেখানে মোট ৩৭ ভোটের মধ্যে প্রয়োগ হয়েছে ৩৫টি। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩, অশোক চৌধুরী ১২ ও আব্দুল জলিল ভুইয়া ০ (শূন্য) ভোট পেয়েছেন।
 
ময়মনসিংহ: মোট ৩১ ভোটের মধ্যে ৩১ জনই ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২০, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া ০ (শূন্য) ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ১টি ভোট।
 
প্রসঙ্গত, ২০১৫ সালের ২৭ নভেম্বর বিএফইউজ’র ২ বছর মেয়াদি কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন সাংবাদিক আলতাফ মাহমুদ। চলতি বছর ২৪ জানুয়ারি তিনি মারা গেলে পদটি শূন্য হওয়ায় এ পদে উপ-নির্বাচন হয়।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ