,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

বাংলাদেশে ধাভাল কালার কেম (ডিসিসি)-এর যাত্রা শুরু

লাইক এবং শেয়ার করুন

টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ধাভাল কালার কেম (ডিসিসি) প্রিন্ট ভিশন এলএলপি একটি বিশ্বস্ত নাম। এশিয়ার বিভিন্ন দেশে ডিসিসি-এর বিস্তর পরিসরে ওয়ান স্টপ সল্যুশন নিয়ে ৪০ বছরের অভিজ্ঞতা রয়েছে। বাংলাদেশের টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিকে আরও শক্তিশালী করতে এই প্রথমবারের মত ডিসিসি বাংলাদেশে একটি আন্তর্জাতিক মানের প্রিন্টিং স্টুডিও স্থাপন করেছে। এই ইন্ডাস্ট্রিতে আরও দক্ষ জনশক্তি তৈরি করতে ডিসিসি নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করবে এবং টেক্সটাইল প্রিন্টিং খাতকে ডিজিটাল করতে ও শীর্ষস্থানে নিয়ে যেতে ওয়ান স্টপ সল্যুশন অদ্বিতীয়। পাশাপাশি টেক্সটাইল ইন্ডাস্ট্রি থেকে দেশের রাজস্ব আয় বৃদ্ধি পেতে সহায়তা করবে।

এ উপলক্ষে ডিসিসি, মঙ্গলবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে উদ্বোধনী অনুষ্ঠান ও প্যানেল আলোচনার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন গার্মেন্টস ইন্ডাস্ট্রি মালিক, টেক্সটাইল ইন্ডাস্ট্রির শীর্ষ সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ, এফবিসিসিআই, বিভিন্ন দেশের কূটনৈতিকবৃন্দ, শীর্ষ বায়িং হাউজসমূহ এবং দেশী-বিদেশী টেক্সটাইল প্রিন্টিং বিশেষজ্ঞরা। উদ্বোধনী অনুষ্ঠানে প্যানেল আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশের টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ডিসিসি একটি মাইলফলক সৃষ্টি করেছে। ওয়ান স্টপ সল্যুশন না থাকায় বাংলাদেশের টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রি অনেক প্রতিকূলতার সম্মূখীন হয়েছে এবং তা সমাধানের লক্ষ্যে ডিসিসি এই সেবা নিয়ে এসেছে।  ডিসিসি-এর চেয়ারম্যান নরেন্দ্র দাদিয়া বলেন, ক্যাপাসিটি বিল্ডিং এবং সম্পূর্ণ ফ্রি বিক্রয় পরবর্তী সেবার মাধ্যমে ডিসিসি টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে বিস্ময়কর সব পরিবর্তন আনবে 

২০২১ সালে বাংলাদেশের ৫০তম বার্ষিকীতে বাংলাদেশে তৈরি পোশাক খাতে ৫০ বিলিয়ন মার্কিন ডলার অর্জনের প্রত্যয় রয়েছে। বিজিএমইএ-এর সাবেক সভাপতি এবং উদ্বোধনী অনুষ্ঠানের অন্যতম প্যানেল আলোচক আতিকুল ইসলাম বলেন, রপ্তানির লক্ষ্য পূরণে দেশের তৈরি পোশাক খাতে দক্ষ কর্মী, মানসম্পন্ন পণ্য এবং সর্বপরি ব্র্যান্ডিং-এর প্রয়োজন। তাই আমাদের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে আমাদের ক্যাপাসিটি বিল্ডিং বৃদ্ধি করা এবং মানসম্পন্ন পণ্য রপ্তানি করা। এটিই হবে টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ডিসিসি-এর সেবাসমূহের পরিপূর্ণ সদ্ব্যবহার প্যানেল আলোচনা সঞ্চালনার সময় ধাভাল দাদিয়া উল্লেখ করেন, ডিসিসিকে দ্রুত সম্প্রসারণের মাধ্যমে বাংলাদেশের টেক্সটাইল প্রিন্টিং মার্কেটকে ডিজিটাল যুগের জন্য ঢেলে সাজাবার প্রস্তুতি চলছে।

ডিসিসি গ্রুপ এখন প্রযুক্তিগত দিক দিয়ে সম্প্রসারিত হতে যাচ্ছে। তরুণ প্রজন্মের ব্যবসায়ের প্রতিনিধিত্বকারী জনাব ধাভাল ডিসিসিকে বিশ্বব্যাপি নতুন প্রযুক্তির সাথে খাপ খাওয়ানোর এবং ব্যবসায়িক মডেলে পরিণত করার চেষ্টা করে যাচ্ছেন। ইচ্ছা শক্তি ও কর্মকৌশলের মাধ্যমে প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে নতুন উদ্ভাবন নিয়ে আসার সৃজনশীল মানসিকতা লালন করছেন ধাভাল।  বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এইচ এন আশিকুর রহমান বলেন, বাংলাদেশের টেক্সটাইল ইন্ডাস্ট্রির গ্রাহকদের বহু অনুরোধের ফলে ডিসিসি বিশ্বমানের টেক্সটাইল প্রিন্টিং স্টুডিও এবং ক্যাপাসিটি বিল্ডিং ও ইন্ডাস্ট্রিতে এক্সপার্টিজ তৈরি করতে বাংলাদেশে ধাভাল কালার কেম (ডিসিসি), তার কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়। যেখানে গ্রাহকরা পাবেন ডিজিটাল ওয়ান স্টপ সল্যুশন, সাব্লিমেশন এবং স্ক্রিন প্রিন্ট টেকনোলজির সুবিধা। টেক্সটাইল ইন্ডাস্ট্রি খাতের বিভিন্ন বহুজাতিক কোম্পানিতে আশিকুর রহমানের ১২ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে। 

ডিসিসি সর্ম্পকে-টেক্সটাইল প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে ধাভাল কালার কেম (ডিসিসি) প্রিন্ট ভিশন এলএলপি একটি বিশ্বস্ত নাম। এশিয়ার বিভিন্ন দেশে ডিসিসি-এর বিস্তর পরিসরে ওয়ান স্টপ সল্যুশন নিয়ে ৪০ বছরের অভিজ্ঞতা রয়েছে। ডিসিসি গ্রুপ ২০টি আন্তর্জাতিক ব্র্যান্ডকে প্রতিনিধিত্ব করছে, যেগুলো তাদের কর্মক্ষেত্রে সত্যি সেরা অবস্থানে রয়েছে। ডিসিসি ২০০ কর্মী ও গ্রাহকদের হৃদয়ে অবস্থান করে দ্রুতই সম্প্রসারিত হয়েছে। ডিসিসি নিজেকে আন্তর্জাতিক মানের প্রিন্টিং কালি রপ্তানিকারক হিসেবে প্রস্তুত করতে যুক্তরাষ্ট্রের কালি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কার্যক্রম শুরু করেছে। 

ফটো ক্যাপশন: ধাভাল কালার কেম (ডিসিসি) প্রিন্ট ভিশন এলএলপি-এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে প্যানেল আলোচনায় বক্তব্য রাখছেন (বাঁ থেকে) ডিসিসি গ্রুপের এমডি ধাভাল দাদিয়া, ইপসন ইন্ডিয়ার ভিপি সাম্বা মুরথি, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের চিফ অ্যাডভাইজর ও আইবিএ-এর অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার, বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ-এর প্রথম ভাইস প্রেসিডেন্ট আসলাম সানি, ডিসিসি গ্রুপের চেয়ারম্যান নরেন্দ্র দাদিয়া, ইন্ডিটেক্স ট্রেডিং এস.এ-এর এমডি হাভিয়ের কার্লোস সানতোজা, ডিসিসি গ্রুপের এডুকেশনাল ডিরেক্টর ও আন্তর্জাতিক প্রিন্টিং বিশেষজ্ঞ ডেভিড পারমেন্টার।

 বিস্তারিত জানতে যোগাযোগ করুন-

এইচ এন আশিকুর রহমানকান্ট্রি ম্যানেজারডিসিসি বাংলাদেশফোন: +৮৮০১৭১৪২২০০৮৮ই-মেইল: ashiq.rahman@dcc.co.in মো: জাকারিয়া রহমানহেড অব কমিউনিকেশনকনসিটো পিআর, নিযুক্ত পিআর প্রতিষ্ঠানফোন: ০১৯১২৯১৭৭০৩ইমেইল: zakaria@concitopr.com.bd

লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ