,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

মাহবুবুল হক শাকিলের দাফন সম্পন্ন

লাইক এবং শেয়ার করুন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে সন্ধ্যা পৌনে ৭ টার দিকে নগরীর ভাটিকাশর গোরস্থানে তাকে চির নিদ্রায় শায়িত করা হয়। এ সময় বড় সন্তান শাকিলকে চিরদিনের জন্য পরপারে বিদায় দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা। তার এ মর্মর্স্পশী কান্নায় কেঁদেছেন লাখো জনতা।

জানাজার নামাজের পূর্বে কবি শাকিলের বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, প্রতিটি মানুষ চায় নিজে মারা গেলে তার সন্তান কাঁধে লাশ নেবে। জানাজা পড়বে। কিন্তু আমার বেলায় ব্যতিক্রম হয়েছে। আমার সন্তানের লাশ আমার কাঁধে নিতে হবে। এটা যে কী দুঃসহ যন্ত্রনার ভারী বোঝা তা বলে বোঝানো যায় না।

এ সময় ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান বলেন, আমরা দুইজনেই চরম দুর্ভাগ্যের শিকার। তিন বছর আগে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আমি আমার কনিষ্ঠ সন্তান ডা. শুভকে হারিয়েছি। আজ প্রবীণ রাজনীতিক জহিরুল হক খোকা হারালেন আদরের সন্তান শাকিলকে। আপনারা আমাদের সন্তানদের জন্য দোয়া করবেন।

সাবেক ছাত্রলীগ নেতা শাকিলের জানাজায় উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, মেজবাহ উদ্দিন সিরাজ, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি নাজিম উদ্দিন ও ফাহমি গোলন্দাজ বাবেল, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শেখর, আশরাফুল আলম খোকন, এফবিসিসিআই পরিচালক আমিনুল হক শামীম, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউজ্জামান বদি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি একেএম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আশিকুল পাঠান সেতু প্রমুখ।

এর আগে বুধবার দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে নগরীর বাঘমারা রোডস্থ বাসায় এসে পৌঁছে কবি মাহবুবুল হক শাকিলের মরদেহ। এরপর বিকেল ৪ টার দিকে তার মরদেহ নগরীর টাউন হল এলাকার ভাষা শহীদ শামসুল হক মঞ্চের সামনে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে শেষবারের মতো শোক-শ্রদ্ধা জানান ময়মনসিংহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,  রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা। এরপর নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে সন্ধ্যা পৌনে ৭ টার দিকে নগরীর ভাটিকাশর গোরস্থানে তাকে চির নিদ্রায় শায়িত করা হয়। প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানের একটি রেস্তোরাঁয় মাহবুবুল হক শাকিলের মরদেহ পাওয়া যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ