,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

ছাত্রলীগ সাধারণ সম্পাদকের নিকট ছাত্রসেনা সভাপতির খোলা চিঠি

লাইক এবং শেয়ার করুন

আসসালামু আলাইকুম,

প্রিয় বন্ধু জাকির!
সেনানী শুভেচ্ছা রইল। আশা করি দেশের নানাবিধ সমস্যার যাঁতাকলের মধ্যেও ভাল আছেন। আমিও সরকারে কায়েনাত হুজুর পূরনূর রাঊফুর রাহিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’র ওসিলায় ভাল আছি। পরসমাচার, ছাত্রলীগের কমিটি গঠনের পর সাধারণ সম্পাদক হিসেবে আপনার নাম ঘোষিত হওয়ার পর আপনার সভাপতি সোহাগের চেয়েও আপনার আলোচনাই বেশি হচ্ছিল। আপনি আমার জন্মস্থল সিলেটের অন্তর্গত মৌলভীবাজারের সন্তান হওয়ায় আমিও আপনার কেন্দ্রীয় কমিটির বিভিন্নজনেরর সাথে কথা হলেই আপনার আলোচনা চলে আসত সহসাই। চলে আসাটাই স্বাভাবিক; নাড়িরটান বলে কথা।

আপনার সাথে আমার যতবার কথা বলার সুযোগ হয়েছে ততবারই একটা ভাল ধারণা অন্তরে দানা বেঁধেছে যে আপনার মতো একজন ব্যক্তি ছাত্রলীগের দায়িত্ব গ্রহণ করার কারণে অন্তত ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে নারী ধর্ষণ, হত্যার ধারাবাহিকতা বন্ধ হয়ে যাবে। প্রসঙ্গত, বিভিন্ন অপকর্মেরর কারণে একটি সংগঠন “রগকাটা” বিশেষণে ভূষিত হয়েছে। বর্তমানে আপনার সংগঠনকেও বিভিন্নজন বিভিন্ন বিশেষণে বিশেষায়িত করছে। আমি বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতির দায়িত্বে আছি। আপনি ভিন্ন সংগঠনের দায়িত্বে। আপনার নিজস্ব মতবাদ আছে, আমি রাসূলের আদর্শ লালন করি। কিন্তু আমি যেমন দেশপ্রেমিক।

আপনিওতো নিশ্চয় অস্বীকার করবেননা। আমি মুসলিম, আপনি তো অমুসলিম নন। তাই দেশ ও দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সচেষ্ট হওয়া সকলের কর্তব্য। বরং আপনার দায়িত্ব অবশ্যই বেশি। যেহেতু আপনি ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের কাণ্ডারী। প্রিয় বন্ধু! আরো স্মরণ করিয়ে দেই, আপনি একজন মাদরাসা শিক্ষিতও বটে। কুরআন-হাদিস পড়েছেন। মহান আল্লাহ্‌ ও রাসূল (দ.)-কে ভয় করা জরুরী। সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর হওয়া সময়ের অন্যতম প্রধান দাবি। আর কত মায়ের আহাজারি শুনব? বাতাস ভারি হয়ে গেছে আহাজারিতে।

এবার মূল বিষয়ে আসা যাক। এম. সি কলেজে আপনার সংগঠনের একজন দায়িত্বশীলের হাতে একজন নিরপরাধ সাধারণ ছাত্রী খাদিজা বর্বোরচিত হামলার স্বীকার হলে আপনি কুখ্যাত নরপশু বদরুলের শাস্তি দাবি করলেও তাকে আপনার সংগঠনের নয় বলে অযৌক্তিক মন্তব্য করেছেন। আপনার এ মন্তব্যে জাতি বিস্মিত হয়েছে, হয়েছে লজ্জিত। জাতির অংশ হিসেবে আমিও খুব কষ্ট পেয়েছি। এই অসত্য তথ্য (বন্ধু!) না দিলেও পারতেন। আপনার এই বক্তব্য প্রত্যাহার করে নিলে ছোট হবেননা আশা করি।

পরিশেষে বলব, আমি আপনাকে চিঠি দেয়াটা অনধিকার চর্চা মনে করলে দুঃখিত। আমি ছাত্রসমাজের মনের অভিব্যক্তিটুকু প্রকাশ করলাম নৈতিক দায়িত্ববোধ থেকে। মহান রাব্বুল আলামিন সকলকে হেদায়াত দান করুন। সত্য বুঝার এবং সত্য গ্রহণ করার তাওফিক দিন। আমিন। বেহুরমাতি সায়্যিদিল মুরসালিন।

সালামান্তে
মুহাম্মদ নূরুল হক চিশতী,
সভাপতি,
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, কেন্দ্রীয় পরিষদ।।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ