,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

শ্রীলঙ্কা গেলেন ইমরুল

লাইক এবং শেয়ার করুন

বাংলাদেশের পক্ষে শততম টেস্ট খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন ইমরুল কায়েস। ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে দলের সঙ্গে হায়দরাবাদেও গিয়েছিলেন। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলতে গিয়ে ফের ইনজুরিতে পড়েন। মূলত তার উরুর পুরনো ব্যথাই নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে। এর জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাটই করতে পারেননি ইমরুল। কী আর করার! দেশের বিমান ধরতে হয়েছিল তাকে। এর আগে ওয়েলিংটন টেস্টে চোট পেয়েছিলেন ইমরুল।

শনিবার দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্স যোগে তিনি শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা দেন। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের শততম টেস্টে মাঠে নামতে পারেন তিনি। স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় ও মাইলফলক স্পর্শকারী শততম টেস্টকে সামনে রেখে নিজের খেলার প্রতিশ্রুতি ব্যক্ত করে গণমাধ্যমকে তিনি বলেন, ‘চেষ্টা করবো নিজের সেরা খেলাটি খেলার। আর তাতে যদি দল উপকৃত হয় সেটা আমার জন্যও বড় একটি প্রাপ্তি হবে।’

টানা দুই টেস্টে ইনজুরি। সেজন্যই হয়তো ইমরুলকে নিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ দলের নির্বাচকরা। তাদের যুক্তি- ইমরুল এখনও পুরোপুরি ফিট নন। ২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের বাংলাদেশের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েন। তবে প্রধান নির্বাচক জানিয়েছিলেন, ঘরোয়া লিগে নিজেকে ফিট প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন ইমরুল। অবশ্য ইনজুরি কাটিয়ে নিজেকে প্রমাণ করেছেন উদ্বোধনী এই ব্যাটসম্যান। আর সে কারণেই শ্রীলঙ্কার সফরের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে না থাকলেও তাকে লঙ্কায় নিয়ে যাওয়া হচ্ছে।

গত রোববার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দুর্দান্ত এক সেঞ্চুরি করে ফিটনেসের সেই প্রমাণটাই বোধ হয় দেয়ার চেষ্টা করেছেন ইমরুল। পূর্বাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের হয়ে ১৩৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন। ২১০ বলে যা সমৃদ্ধ ১৮টি চার ও ২টি ছক্কায়। ক্রিজে ছিলেন ২৯৪ মিনিট (৪ ঘণ্টা ৫৪ মিনিট)।

বিসিএলে সাবলীলভাবেই দুই ম্যাচ খেলেছেন ইমরুল কায়েস। তার ফিটনেস দেখে সন্তুষ্ট বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। টাইগার এই ওপেনারেকে কলম্বোর পি সারা ওভালে অনুষ্ঠিতব্য শততম টেস্টের জন্য শ্রীলঙ্কায় পাঠানোর সিদ্ধান্ত নেন তারা। সেই লক্ষ্যে আজ (শনিবার) শ্রীলঙ্কায় রওনা দিলেন ইমরুল। আর সিরিজের দ্বিতীয় (শততম টেস্ট) মাঠে গড়াবে ১৫ মার্চ। এদিকে ইমরুল শ্রীলঙ্কা পৌঁছানোর পরই দলে থাকা ৫ পেসারদের একজন দেশে ফিরে আসার কথা রয়েছে।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড:
তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শুভাশীষ রায়, লিটন দাস ও কামরুল ইসলাম রাব্বি।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ