,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

সুপার সিক্সে সুপার জয় টাইগ্রেসদের

লাইক এবং শেয়ার করুন

আইসিসি নারী বিশ্বকাপ-২০১৭ এর বাছাইপর্বের সুপার সিক্স পর্বে নিজেদের প্রথম ম্যাচে সুপার জয় পেয়েছে টাইগ্রেসরা। লক্ষ্যটা খুব বড় ছিল না; ১৪৫ রানের। তাতে কী? সাবধানী ব্যাটিং-ই করেছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররা। ফলও পেয়েছেন। কলম্বো ক্রিকেট গ্রাউন্ডে বুধবার আয়ারল্যান্ডকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে রোমানা আহমেদের দল। আর তাতে সুপার সিক্সেও বড় জয় দিয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশ। ১৪৫ রানের সহজ লক্ষ্যটা ১০.৫ ওভার হাতে রেখেই টপকে যায় টাইগ্রেসরা।

বোলারদের এনে দেওয়া ছোটো লক্ষ্যে পৌঁছাতে দলকে পথ দেখান ছন্দে থাকা শারমিন আক্তার। শারমিন সুলতানার সঙ্গে ৪০ ও ফারজানা হকের সঙ্গে ৫৩ রানের দুটি চমৎকার জুটিকে দলকে ২ উইকেটে ১০৬ রানে নিয়ে যান তিনি। ৮৬ বলে ৫টি চারে ৫২ রান করে শারমিন আক্তার ফেরার পর রুমানাকে নিয়ে বাকিটুকু শেষ করেন ফারজানা। অধিনায়ক রুমানা অপরাজিত থাকেন ২৪ রানে, ফারজানা ৩৪ রানে। উইকেট দু’টি নেন দুই আইরিশ লেগস্পিনার কায়ারা মেটকালফে ও গ্যাবি লুইস।

এর আগে বুধবারের (১৫ ফেব্রুয়ারি) ম্যাচটিতে টস জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক রুমানা। রুমানা-জাহানারাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি তারা। ১৭ বল বাকি থাকতেই সবকটি উইকেটের পতন ঘটে। দলীয় ৬২ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল আইরিশ টিম। শেষ পর্যন্ত স্কোরবোর্ডে বড় পুঁজি তুলতে ব্যর্থ হয় তারা। ক্লেয়ার শিলিংটন ও অধিনায়ক লরা ডিলানি দু’জনই সর্বোচ্চ ৩৭ রান করেন। ওপেনার মেগ কেন্ডালের ব্যাট থেকে আসে ১৬। ইসোবেল জয়েস ২৪ রান ও ম্যারি ওয়াল্ড্রন ১১ রান করে আউট হন। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি।

সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন জানাহারা আলম। দু’টি করে নেন পান্না ঘোষ, রুমানা আহমেদ ও খাদিজাতুল কুবরা। বাকি উইকেটটি সালমা খাতুনের। এই জয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার সম্ভাবনা উজ্জ্বল হলো বাংলাদেশের। সুপার সিক্সে ১৭ ফেব্রুয়ারি কলম্বোয় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর দু’দিন পর শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্সে নাম লেখানো তিনটি দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড নারী দল: ১৪৪ রান ৪৭.১ ওভার (মেগ কেন্ডাল ১৬, সিসেলিয়া জয়েস ৩, কিম গার্থ ০, ক্লেয়ার শিলিংটন ৩৭, লরা ডেলানি ৩৭, ইসোবেল জয়েস ২৪, গ্যাবি লিউইস ০, ম্যারি ওয়ালড্রন ১১, রবিন লিউইস ০, লুসি ও’রেইলি ৪, সিয়ারা মেটকাফে ০*; জাহানারা আলম ৩/২১, পান্না ঘোষ ২/১৬, রুমানা আহমেদ ২/৫০, খাদিজা তুল কুবরা ২/২৬, সালমা খাতুন ১/২৯ )

বাংলাদেশ নারী দল: ১৪৫/৩ রান ৩৯.১ ওভার (শারমিন সুলতানা ২২, শারমিন আখতার ৫২, সানজিদা ইসলাম ২, ফারজানা হক ৩৪*, রুমানা আহমেদ ২৪*; সিয়ারা মেটকাফে ১/৩৩, গ্যাবি লিউইস ১/৩১)

ফলাফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: জাহানারা আলম (বাংলাদেশ)


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ