,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে
Mignon du Preez (79)

৯৪ রানে হেরেছে বাংলাধেমের মেয়েরা

লাইক এবং শেয়ার করুন

ওয়ালটন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওডিআই সিরিজে প্রথম দুটিতে হারের পর তৃতীয়টিতে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। দুর্দান্ত ওই জয়ের পর চতুর্থ ম্যাচেও বাংলাদেশ নারী দলের কাছে জয়ের প্রত্যাশা ছিল ভক্তদের। কিন্তু আজ বড় ব্যবধানের হারে ৩-১ ব্যবধানে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্টেডিয়ামে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মেয়েদের আজকের খেলাটি শুরু হয় সকাল সাড়ে নয়টায়। টসে জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৭ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। ফলে এ ম্যাচে ৯৪ রানে হারে রুমানা আহমেদ ও সালমা খাতুনরা।

কক্সবাজারে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন মিগনোন দু প্রীজ। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন থাইরন। এছাড়া ওপেনার লিজ লি ২৮ এবং ড্যান ভন নাইকার্ক ২৬ রান করেন। বাংলাদেশের হয়ে বল হাতে ৩ উইকেট নেন খাদিজাতুল কুবরা। ২টি উইকেট নেন রুমানা আহমেদ। ১ উইকেট নেন জাহানারা আলম।

জয়ের জন্য ২৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশি মেয়েদের বিপর্যয় সঙ্গী হয় ইনিংসের শুরু থেকেই। দক্ষিণ আফ্রিকার মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ৪১ রানেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। এসময় শারমিন সুলতানা ১, শারমিন আক্তার ১৪, অধিনায়ক রুমানা আহমেদ ০ এবং নিগার সুলতানা ৭ রানে সাজঘরে ফেরেন।

তবে ওয়ানডাউনে নামা ফারজানা হক ব্যাট হাতে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেন। তার ব্যাট থেকে আসে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৭ রান। ১৪৪ বল মোকাবেলায় ৪টি চারের সাহায্যে এ ইনিংস সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন সালমা খাতুন। এছাড়া শায়লা শারমিন ১৫ ছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা ছাড়াতে পারেননি। ফলে জয়ের বন্দরে নোঙর করা সম্ভব হয়নি বাংলাদেশের।

দক্ষিণ আফ্রিকার হয়ে আইবঙা খাকা সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া দুটি করে উইকেট নেন মসেলাইন ড্যানিয়েলস ও মাসিংয়া লেটসোয়ালো। ম্যাচ শেষে ওয়ালটন সেরা খেলোয়াড়ের পুরস্কার তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম এবং বিসিবির ডিরেক্টর ও চেয়ারম্যান এম এ আউয়াল চৌধুরী।

উল্লেখ্য, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। ১২ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ালটন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা উইমেন্স ওডিআই সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ