,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

সকালে দ্বিতীয় টি-২০ তে খেলতে নামছে বাংলাদেশ

লাইক এবং শেয়ার করুন

নিউজিল্যান্ড অধিনায়ক কি টিম হোটেলে উঠেছেন? নাকি নিজ বাসায়? হয়তো রীতি মেনে টিম হোটেলে অবস্থান করছেন। তবে বাসায় থাকলেও সমস্যা নেই। কারণ মাউন্ট মঙ্গানুইয়ের তরাঙ্গা শহরের ছেলে কেন উইলিয়ামসনের বাসা বে ওভাল থেকে গাড়িতে মাত্র ১০ মিনিটের পথ। এক কিউই সাংবাদিক এমনই জানালেন। এ শহরেই বেড়ে ওঠা উইলিয়ামসন গত এক বছরে ঘরের মাঠে সেঞ্চুরির নাগাল না পেলেও ওয়ানডে আর টি-টোয়োন্টিতে ঠিক পঞ্চাশের ঘরে পা রেখেছেন।

নিউজিল্যান্ড সফরটা আপাতত দু:স্বপ্নের অপর নাম হয়ে দাঁড়িয়েছে টাইগারদের কাছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দাঁড়াতেই পারেনি, ৩-০তে হোয়াইটওয়াশ।টি-২০ সিরিজে ঘুরে দাঁড়ানোর আশাও ধূসর। নেপিয়ারে প্রথম ম্যাচে অসহায় আত্মসমপর্ণ। শুক্রবার দ্বিতীয় ম্যাচ মঙ্গানুইয়ে বাংলাদেশ সময় সকাল ৮টায়। তিন ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে জয় ছাড়া অন্য রাস্তা খোলা নেই মাশরাফিদের সামনে। কিন্তু নিজেদের মাটিতে পরাক্রমশালী নিউজিল্যান্ডকে হারানোর কতটুকু সাধ্য আছে সেটাই প্রশ্ন।

নিউজিল্যান্ডের কন্ডিশনে গিয়ে উপমহাদেশের দলগুলোতে সবসময়ই নাকানি খেতে হয়। বাদ যাচ্ছে না বাংলাদেশেও। তবে দেশের মাটিতে টানা ভালো করে চমক দেখানো বাংলাদেশ ওখানে গিয়ে এতটা খারাপ করবে, সেটা ভাবা যায়নি। বিব্রতকর অবস্থায় মাশরাফি বাহিনী। একটা জয় চাই তাদের। এবং সেটা শুক্রবার। এ ম্যাচটা জিতে কিছুটা সুনাম পূনরুদ্ধার করতে চায় টাইগাররা। বৃহস্পতিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আশার কথাই শুনিয়েছেন সাব্বির হোসেন। জানিয়েছেন, টানা হার সত্ত্বেও ম্যাচ জয়ের জন্য মানসিকভাবে প্রস্তুত তার দল।

মঙ্গানুইয়ের কন্ডিশন নাকি অত্মবিশ্বাস যোগাচ্ছে টাইগারদের। ওখানকার কন্ডিশন অনেকটাই বাংলাদেশের মতো। স্লো উইকেট। বল পড়ে লো হয়। পরে যারা ব্যাট করে তাদের সুবিধে হয়। তবে এমন কন্ডিশন হলেও স্পিনার তাইজুল বা তানবীরের একাদশে থাকার কোনো সম্ভাবনা নেই। প্রথম টি-২০ দল নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। মানে তাসকিনের জায়গায় রুবেল। একাদশে যথারীতি সৌম্য।

নিউজিল্যান্ড একাদশে অবশ্য একাধিক পরিবর্তন আসছে। এ ম্যাচে একাদশের বাইরে থাকতে হচ্ছে নেইল ব্রুমকে, যিনি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিপজ্জনক হয়ে উঠেছিলেন। নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানোর পর তৃতীয় ম্যাচে করেছিলেন ৯৭। তবে নেপিয়ারে প্রথম টি-২০ ম্যাচে ইনজুরি আক্রান্ত হন ব্রুম। তার জায়গায় একাদশে থাকছেন ২৭ বছর বয়সী জর্জ ইয়র্কার। যিনি ব্যাটিং অলরাউন্ডার। নিউাজল্যান্ডের হয়ে দুটি করে ওয়ানডে ও টি-২০ খেলোর অভিজ্ঞতা আছে তার।

একাদশে থাকবেন দুই ফাস্ট বোলার ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের মধ্যে যে কেউ। তবে বোল্টের সম্ভাবনাই উজ্জ্বল। ওয়েলিংটনের উইকেট স্লো। বল পড়ে নিঁচু হয়। এ কারণে একাদশে দেখা যেতে পারে লেগ স্পিনার ইশ সোধিকে।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি মর্তুজা, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক),ট্রেন্ট বোল্ট/ম্যাট হেনরি,জর্জ ইয়র্কার, কলিন মুনরো, কেরি অ্যান্ডারসন, টম ব্রুস, লুক রনচি (উইকেট রক্ষক),কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, বের হুয়িলার/ইশ সোধি, লুকি ফার্গুসন।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ