,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টুয়েন্টি দলে মোস্তাফিজ

লাইক এবং শেয়ার করুন

মাত্রই আইসিসির বর্ষসেরা তরুণ উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মুস্তাফিজুর রহমান। এবার ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর বর্ষসেরা দলে জায়গা করে নিলেন এই টাইগার পেসার। শুক্রবার বর্ষসেরা ওয়ানডে, টেস্ট, টি-টুয়েন্টি এবং বর্ষসেরা নারী দল ঘোষণা করে ক্রিকইনফো। টেস্ট ও ওয়ানডে দলে জায়গা না পেলেও টি-টুয়েন্টি দলে জায়গা করে নেন মুস্তাফিজ।

ক্রিকইনফোর বর্ষসেরা দলে জায়গা পাওয়া অপর খেলোয়াড়রা হলেন- এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল, শহিদ আফ্রিদি, জস বাটলার, জসপ্রিত বুমরাহ ও অ্যাডাম জাম্পা। ২০১৬ সালে সব ধরনের স্বীকৃত টি-টুয়েন্টি ক্রিকেটে অবিশ্বাস্য ৮৯.৬৬ গড়ে ১৬১৪ রান করায় ক্রিকইনফোর বর্ষসেরা টি-টুয়েন্টি দলে জায়গা করে নেন কোহলি। খুব কম যাননি গেইলও। ৩০.৩২ গড়ে এই ক্যারিবিয়ান দানব করেছেন ১৩০৪ রান। ওয়ার্নার ৪৫.২৫ গড়ে করেছেন ১০৮৬ রান। ডি ভিলিয়ার্স করেন ৪৬.৭৫ গড়ে ১১২২ রান।

অলরাউন্ডার হিসেবে সেরা তিন খেলোয়াড় রাসেল, ব্রাভো ও আফ্রিদিকে বেছে নেয় ক্রিকইনফো। ২০১৬ সালে ২৪.৪০ গড়ে ১০২৫ রান করার পাশাপাশি ১৯.৯৩ গড়ে ৭৬ উইকেট নেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। অন্যদিকে ব্রাভো ১৯.৫৭ গড়ে ৮৮১ রান করার পাশাপাশি ৮৭ উইকেট নেন। আফ্রিদি ৫৫৩ রান করার পাশাপাশি নেন ৪৬ উইকেট। উইকেটররক্ষক বাটলার ৩৭.০৯ গড়ে ৮১৬ রান করায় ক্রিকইনফোর বর্ষসেরা দলে জায়গা করে নেন।

স্পেশালিস্ট বোলার হিসেবে বেছে নেয়া হয়েছে তিন তরুণ তুর্কি জাম্পা, বুমরাহ ও মুস্তাফিজকে। বছর-জুড়ে জাম্পা ১৬.০০ গড়ে ৪৬ উইকেট নিয়েছেন। অন্যদিকে ২০.১৫ গড়ে বুমরাহ নিয়েছেন ৫৭ উইকেট। কম যাননি মুস্তাফিজও। ইনজুরির কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকলেও বাংলাদেশ জাতীয় দল, আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১৮.১৫ গড়ে ৩৭ উইকেট নেন কাটার মাস্টার।

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট দল: বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, আজহার আলি, ক্রেইগ ব্রাফেট, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, রবিচন্দ্রন অশ্বিন, রঙ্গনা হেরাথ, মিচেল স্টার্ক ও ক্যাগিসো রাবাদা।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দল: ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডি কক, জো রুট, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, জস বাটলার, বেন স্টোকস, মিচেল স্টার্ক, সুনিল নারিন, জস হ্যাজেলউড ও জসপ্রিত বুমরাহ।

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টুয়েন্টি দল:এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল, শহিদ আফ্রিদি, জস বাটলার, জসপ্রিত বুমরাহ, মুস্তাফিজুর রহমান ও অ্যাডাম জাম্পা।

বর্ষসেরা নারী টি-টুয়েন্টি ও ওয়ানডে দল: সুজি বেটস, ট্যামি বিউমন্ট, স্টেফানি টেইলর, অ্যামি স্যাটার্থওয়েট, ম্যাগ লেনিং, এলিস প্যারি, দিন্দ্রা ডোটিন, সানি লুইস, জেস জোনাসেন, লিগ কেসপেরেক, আনিয়া স্রাসবোল।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

আরও অন্যান্য সংবাদ