,

AD
নববার্তা.কম এর সংবাদ পড়তে লাইক দিন নববার্তা এর ফেসবুক ফান পেজে

২৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫৩/৪

লাইক এবং শেয়ার করুন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের দেয়া ৩১০ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পর্যন্ত ২৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে বাংলাদেশ। ইমরুল কায়েস ৭৩ ও সাকিব আল হাসান ০  রানে ব্যাট করছেন। উইকেটে সেট হয়ে দলীয় ১৩২  রানের মাথায় ব্যক্তিগত ২৫ রান করে ফিরে গেছেন রিয়াদ আর ১৫৩ রানের মাথায় ১২ রানে আউট সাজঘরে ফিরে যায় মুশফিকুর রহিম। তার আগে ১৮ রান করে দলীয় ৮২ রানের মাথায় বাউন্ডারি সীমানায় ক্যাচ দিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফিরে গেছেন সাব্বির রহমান। ওপেনিং জুটিতে নার তামিম ইকবালের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন ইমরুল। ইনিংসের ১০ম ওভারের পঞ্চম বলে জেক বলকে উড়িয়ে মারতে গিয়ে মিডঅনে ধরা পড়েন তামিম। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৭ রান।
 
এর আগে বেন স্টোকসের সেঞ্চুরি ও বেন ডাকেট ও অধিনায়ক জস বাটলারের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করে ইংল্যান্ড। এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। দুই ওপেনার জেসন রয় ও জেমস ভিন্স উদ্বোধনী জুটিতে করেন ৪১ রান। নিজের চতুর্থ ও ইনিংসের অস্টম ওভারের দ্বিতীয় বলে জেমস ভিন্সকে মাশরাফির ক্যাচ বানিয়ে ফেরান শফিউল ইসলাম। ১২ওভারের দ্বিতীয় বলে জেসন রয়কে (৪১) সাব্বির রহমানের ক্যাচ বানিয়ে ফেরান সাকিব আল হাসান। এরপর দলীয় ৬৩ রানের মাথায় মোসাদ্দেকের করা ইনিংসের ১৩তম ওভারের তৃতীয় বলে জনি বেয়ারস্টোকে সরাসরি থ্রোতে রান আউট করেন সাব্বির রহমান। ফলে কিছুটা চাপে পড়ে ইংল্যান্ড।

কিন্তু চতুর্থ উইকেট জুটিতে অভিষিক্ত বেন ডাকেটকে নিয়ে ১৫৩ রানের জুটি গড়ে সেই চাপ সামাল দেন বেন স্টোকস। ডাকেট ইনিংসের ৩৯তম ওভারের শেষ বলে দলীয় ২১৪ রানের মাথায় শফিউলের বলে বোল্ড হয়ে ফেরার আগে ৭৮ বলে করেন ৬০ রান।  তবে দুইবার জীবন পাওয়া বেন স্টোকস ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। তাসকিন আহমেদের করা ইনিংসের ৩১তম ওভারের দ্বিতীয় বলে বেন স্টোকসের ক্যাচ ফেলেন রিয়াদ। তার পরের ওভারে মাশরাফির বলে ডাকেটের সহজ ক্যাচ ফেলেন মোশাররফ হোসেন রুবেল। মাশরাফির বলে আউট হওয়ার আগে ১০০ বলে ৮ চার ও ৪ ছক্কার সাহায্যে ১০১ রান করেন তিনি। ৪৪তম ওভারের শেষ বলে মঈন আলিকেও ফেরান মাশরাফি। দলীয় ২৪৫ রানে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৬ রান করেন এ ব্যাটসম্যান।
 
শেষ দিকে অধিনায়ক জস বাটলারের ৩৮ বলে ঝড়ো ৬৩ রানের সুবাদে ৩০৯ রান করতে সমর্থ হয় ইংল্যান্ড। বাংলাদেশের বোলারদের হয়ে অধিনায়ক মাশরাফি, পেসার শফিউল ইসলাম ও স্পিনার সাকিব আল হাসান ২টি করে উইকেট নেন। এই ম্যাচে বাংলাদেশের পক্ষে একমাত্র পরিবর্তন ফর্ম হারিয়ে নিজেকে খোঁজা সৌম্য সরকার। আজ তার জায়গায় ওপেনিংয়ে তামিমকে সঙ্গে দেবেন ইমরুল কায়েস।


লাইক এবং শেয়ার করুন
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও অন্যান্য সংবাদ