নতুন কোন করারোপ ছাড়াই হবিগঞ্জ পৌরসভার সাড়ে ৫৬ কোটি টাকার বাজেট ঘোষনা ৩৫ কোটি টাকার অবকাঠামো উন্নয়ন করবে ইউজিপ-৩ ॥ বরাদ্দ রয়েছে শিশুপার্ক ও ট্রাক টার্মিনাল নির্মাণে

৩৭ বার পঠিত

শেখ মোহাম্মদ তানভীর হোসেন # (হবিগঞ্জ জেলা প্রতিনিধি ) নতুন কোন করারোপ ছাড়াই আগামী অর্থবছরের জন্য সাড়ে ৫৬ কোটি টাকার বাজেট ঘোষনা করেছে হবিগঞ্জ পৌরসভা। আজ (রবিবার) বিকেলে হবিগঞ্জ পৌরভবনের সভাকক্ষে এক সাংবাদিক সম্মেলনে হবিগঞ্জ পৌরসভার ২০১৬-২০১৭ ইং অর্থবছরের বাজেট ঘোষনা করেন হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার উপদেষ্টা হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। ঘোষিত বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৫৬ কোটি ৫৬ লাখ ১৮ হাজার ৬৭২ টাকা, মোট ব্যয় ৫৬ কোটি ২৮ লাখ ৪৫ হাজার ১২৮ টাকা এবং উদ্বৃত্ত ২৭ লাখ ৭৩ হাজার ৫৪৪ টাকা। মোট আয়ের মধ্যে রাজস্ব আয় ৮ কোটি ৮২ লাখ ৩১ হাজার ৯শ টাকা এবং উন্নয়ন খাতে আয় ৪৭ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার ৭৭২ টাকা। মোট ব্যয়ের মধ্যে রাজস্ব ব্যয় ৮ কোটি ৬৮ লাখ ৪৫ হাজার ১২৮ টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ৪৭ কোটি ৬০ লাখ টাকা। রাজস্ব খাতে আয়ের মধ্যে উল্লেখযোগ্য হলো বিভিন্ন ধরনের কর ও রেইট বাবদ ৪ কোটি ১৪ লাখ টাকা, হাট-বাজার ইজারা ১ কোটি ২৫ লাখ টাকা, পানিকর ও পানীয় জলের মাসিক চার্জ ১ কোটি ২৪ লাখ ১ হাজার ৯শ টাকা ও বাস টার্মিনাল ইজারা ১৭ লাখ ৫০ হাজার টাকা। রাজস্ব খাতে ব্যয়ের মধ্যে উল্লেখযোগ্য হলো পৌরকর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ২ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার ১৫৬ টাকা, ড্রেন পরিস্কার, এক্সকেভেটর ক্রয়, আবর্জনা ও নর্দমা পরিস্কার বাবদ ৯০ লাখ টাকা, বিদ্যুত বিল পরিশোধ ৬৩ লক্ষ টাকা ও দারিদ্র নিরসন কর্মপরিকল্পনা ৩৭ লাখ ৫১ হাজার টাকা। উন্নয়ন খাতে আয়ের মধ্যে উল্লেখযোগ্য হলো সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা ও বিশেষ মঞ্জুরী ১ কোটি ৬০ লাখ টাকা, ইউজিপ-৩ হতে ৩৫ কোটি টাকা, গুরুত্বপূর্ন নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প ১ কোটি টাকা ও বিএমডিএফ হতে ১০ কোটি টাকা। উন্নয়ন খাতে ব্যয়ের মধ্যে উল্লেখযোগ্য হলো অবকাঠামো উন্নয়ন ১ কোটি টাকা, বিভিন্ন রাস্তা উন্নয়ন ২ কোটি ৫০ লাখ টাকা ও ইউজিপ-৩ এর অবকাঠামো উন্নয়ন ৩৫ কোটি টাকা। বিএমডি এফের আওতায় ৫০ লাখ টাকায় শিশুপার্ক ও ৪২ লাখ টাকায় ট্রাক টার্মিনাল নির্মানে বরাদ্দ রাখা হয়েছে। ।এছাড়াও করমেলা, বইমেলা, বৈশাখী মেলা, মিলাদ মাহফিল, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, জাতীয় দিবস পালন, হজ্ব প্রশিক্ষন, বৃক্ষ রোপন, মশক নিধন, বেওয়ারিশ লাশ দাফন, কন্যাদান, পৌরবাসীর মুখোমুখি অনুষ্ঠান, শিক্ষা বৃত্তি প্রদান ইত্যাদি কর্মসুচীতে যথারীতি বরাদ্দ রাখা হয়েছে। বাজেট ঘোষনার পর সাংবাদিক সম্মেলনের উপস্থিত সাংবাদিকবৃন্দের প্রশ্নের উত্তর দেন দীলিপ দাস। প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির বলেন শিশু পার্ক প্রতিষ্ঠার জন্য উপযুক্ত জমি বরাদ্দ পাওয়ার প্রচেষ্টা চালানো হচ্ছে। জমি বরাদ্দ পেলেই পৌর শিশুপার্ক নির্মান করা হবে। এডভোকেট মোঃ আবু জাহির এমপি আরো বলেন হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে তার সহযোগিতা অব্যাহত থাকবে। বাজেট ঘোষনা উপলক্ষে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনের পর সাংবাদিকবৃন্দ ও হবিগঞ্জ পৌর এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সম্মানে এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

শেখ মোহাম্মদ তানভীর হোসেন, হবিগঞ্জ জেলা প্রতিনিধি #

Contact No.: 01716-691796. 01675-537937. E-mail : tanvir_pou@yahoo.com Academic Qualification : B.S.C (Computer Diploma) B.P.T.I (SYLET)

Social Media Auto Publish Powered By : XYZScripts.com