ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে মাহে রমজান উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্য বিতরণ

২৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ # কোন দাতা সংস্থার অনুদান নয়, সরকার কর্তৃক বরাদ্দকৃতও নয়। ঝিনাইদহের একজন শিল্পপতি সমাজের অবহেলিত গরীব ও দুঃস্থ মানুষের জন্য নিজের অর্থ ব্যয় করার মহতী উদ্যোগ নিয়েছেন। জাহেদী ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিদিন আড়াই হাজার মানুষের মাঝে জনপ্রতি ১০ কেজি চাল, এক কেজি ডাল ও এক  কেজি করে সয়াবিন তেল বিতরণ করা হচ্ছে। ঈদের আগের দিন পর্যন্ত ৫০ হাজার অসহায় গরীব-দুঃস্থ নারী পুরুষের মধ্যে বিনা মূল্যে খাদ্য বিতরণ করা হবে। এ ছাড়াও পৌর এলাকার অধিকাংশ এতিম খানায়ও চলবে একই কার্যক্রম।

তুরোস্ক’র তাহসিন ইয়াজান ও জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর যৌথ আয়োজনে গতকাল শুক্রবার সকালে ঝিনাইদহের গোপীনাথপুর ইটভাটা প্রাঙ্গণে খাদ্য বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি। জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, সহকারী পুলিশ সুপার শাহাবুদ্দিন, কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তুরোস্ক’র তাহসিন ইয়াজান,বুরহান বেকতাশ,ফাতিহ,মিঃ জাবাত আলী, সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান,এস এ লতিফ শাহরিয়ার জাহিদী প্রজ্জল, ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন,ইসরাইল হোসেন শান্তি,মোহাম্মদ আলী কানু,সাজেদুল করিম বাবু,সাহ তনু রেজা আসাদ, অধ্যক্ষ সাইদুর রহমান,প্রাক্তন অধ্যক্ষ আমিনুর রহমান টুকু,ডাক্তার রেজা সেকেন্দার,তবিবুর রহমান লাবু, ইউনুস আলী, প্রমূখ।

আগে থেকেই বিভিন্ন গ্রাম ও মহল্লায় অরাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে প্রকৃত গরীবদের তলিকা তৈরি করে তাদের মাঝে কার্ড দেয়া হয়েছিল। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে সকলে খাদ্যসামগ্রী গ্রহণ করে। কাঞ্চননগর গ্রামের সাজেদা পারভীন, শিল্পী বেগম, আরাপপুরের সাইফুল ইসলাম আক্ষেপ করে বলেন, সরকার নাকি আমাদের জন্য কত চাল গম দেয় কিন্তু আমরা তা চোখে দেখলাম না কোন সরকারের আমলেই। এক সাথে ১০ কেজি চাল, এক কেজি ডাল আর এক কেজি সয়াবিন তেল পেয়ে তারা খুবই খুশী।

গরীব ও অসহায় মানুষের জন্য সরকার ও বিভিন্ন দাতা সংস্থার দেয়া কোটি কোটি টাকা ও চাল গম যখন এক শ্রেণীর অসাধু সরকারি কর্মকর্তা, এনজিও ও দলবাজরা হরিলুট করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত তখন নিজের অর্থে এমন একটি মহতী উদ্যোগ নেয়ায় সধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে। জাহেদী ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে জাহেদী ফাউন্ডেশন তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, শুধু ঝিনাইদহ পৌর এলাকা নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায়ও এই খাদ্য বিতরণ করা হচ্ছে। শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে আমি মনে করি ।
 

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com