ঝিনাইদহে পিস টিভির উপস্থাপক ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর ও তার ড্রাইভার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত

২৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ # মাগুরার সদর উপজেলার পারনান্দুয়াল এলাকায় বাসের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক ইস্টাডিজ বিভাগের অধ্যাপক আন্তার্জাতিক খ্যতিসম্পন্ন ইসলামী বক্তা ড. আব্দুল্লাহ্ জাহাঙ্গীর (৫৪) ও তার ড্রাইভার সেন্টু নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে মাগুরা সদরের পারনান্দুয়াল তিন নাম্বার ব্রীজ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও বহু গ্রন্থের প্রণেতা নিহত ড. আব্দুল্লাহ্ জাহাঙ্গীর ঝিনাইদহ সদর উপজেলার নরহরিদ্রা গ্রামের মৃত আনোয়ারুজ্জামান মাস্টারের ছেলে। পারিবারিক সুত্রে জানা গেছে, ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর সৌদি আরবের রিয়াদ ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে সেখানেই শিক্ষকতা শুরু করেন।

পরে তিনি ইসলামী ইউনিভার্সিটিতে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি ফুরফুরা শরীফের বড় হুজুর কেবলার বড় সাহেবজাদা ঢাকার দারুসসালামের আনসার সিদ্দিকীর জামাতা। ড. আব্দুল্লাহ্ জাহাঙ্গীর দ্বিনী শিক্ষার জন্য ঝিনাইদহ শহরের গোবিন্দপুর এলাকায় বিদেশী অর্থে আল ফারুক একাডেমী ও আস সুন্নাহ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেন। সেখানে মেয়ে ও ছেলেদের হেফজে খানা প্রতিষ্ঠা করা হয়।

এদিকে সড়ক দুর্ঘটনায় দেশ বিদেশে পরিচিত বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব ড. আব্দুল্লাহ জাহাঙ্গীরের মৃত্যুর খবর ঝিনাইদহে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। তার কর্মস্থল ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা শোকে কাতর হয়ে পড়েন। ড. আব্দুল্লাহ্ জাহাঙ্গীর পিস টেলিভিশন, এনটিভিসহ দেশ বিদেশের মিডিয়ায় কাজ করতেন। মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতদের লাশ মাগুরা সদর হাসপাতল মর্গে রয়েছে।

ঝিনাইদহবাসী আরো জানিয়েছেন, ড. আব্দুল্লাহ্ জাহাঙ্গীর ছিলেন প্রিয় মানুষ, সদালাপী, মিষ্টভাষী ও বহুমাত্রিক প্রতিভারপ্রতিচ্ছবি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ খন্দকার আব্দুল্লাহ্ জাহাঙ্গীরের মৃত্যুতে ঝিনাইদহবাসী গভীরভাবে শোকাহত। তাঁর এই মৃত্যুতে আমরা ঝিনাইদহবাসী হারালাম একজন বড় মাপের মানুষকে। ঝিনাইদহ বাসী হারালো তাদের একজন অকৃত্রিম বন্ধুকে।

তার এই অকাল বিদায় যে শূণ্যতার সৃষ্টি করেছে তা পুরনীয় নয়। আমরা তার বিদেহী আতœার শান্তি কামনা করি এবং তার শোক সন্তপ্ত পরিবার , আতœীয় স্বব্জন , বন্ধু-বান্ধব, গুনগ্রাহীদেরকে জানাই সমবেদনা। নির্লোভ নিরাংহকারী , ইসলামি চিন্তার মানুষ হিসেবে তিনি ছিলেন বহুল পরিচিত। শিক্ষনীয় পেশা থেকে নানামুখী কর্মকান্ডে তার ঈর্ষনীয় সাফল্য মনে রাখবার মত ঝিনাইদহবাসী কোনদিনই ডা.খন্দকার আব্দুল্লাহ্ জাহাঙ্গীরকে ভুলতে পারবে না।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
Social Media Auto Publish Powered By : XYZScripts.com