লক্ষ্মীপুরে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে কৃষকলীগের ত্রিবার্ষিক সম্মেলন

লক্ষ্মীপুর প্রতিনিধি # লক্ষ্মীপুর শহরে এন আহম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতন এর শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে সোমবার জেলা কৃষকলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে করে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও হতাশা।

জানা গেছে, জেলা কৃষকলীগের সমাবেশকে কেন্দ্র করে সোমবার সকাল ৯টা থেকেই জেলার ৫টি উপজেলার নেতাকর্মীরা বাস-ট্রাকে করে জড় হতে থাকেন লক্ষ্মীপুর বালিকা বিদ্যানিকেতন ও এন আহম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে। এ সময় বিদ্যালয় দ’ুটির বারান্দা ছিল পুলিশের দখলে। কৃষকলীগের সম্মেলনকে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কারণে বিদ্যালয় দু’টি বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এতে করে বেশ কয়েক জন অভিভাবক ক্ষোভ জানিয়ে বলেন, রাজনৈতিক দলগুলো তাদের রাজনৈতিক কর্মকান্ডে অংশ হিসাবে সভা-সমাবেশ চালিয়ে যাবেন এটাই স্বাভাবিক। কিন্তু এ সকল সভা-সমাবেশ জেলা স্টেডিয়াম বা নছির আহাম্মদ ভূঁইয়া মিলনায়তন বা টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হলে দু’টি বিদ্যালয় বন্ধ রাখার প্রয়োজন হতো না। এতে শিক্ষার্থীরাও ক্ষতিগ্রস্ত হতোনা। তারা আরো বলেন, এ বিদ্যালয় দু’টির মাঠে প্রায়ই বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের সভা সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে করে সভা-সমাবেশের আগে ও পরে ব্যাপক লোকজনের উপস্থিতির কারণে শিক্ষার্থীদের লেখাপড়ায় মারাত্মক বিঘœ ঘটে এবং প্রায়ই বিদ্যালয় দু’টি বন্ধ থাকে। এছাড়াও এ মাঠে সভা সমাবেশ অনুষ্ঠিত হওয়ায় পার্শ্ববর্তী লিল্লাহ জামে মসজিদের মুসুল্লীদের নামাজ আদায়ে বিঘ্ন ঘটে এবং পার্শ্ববর্তী লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমেও ব্যাঘাত সৃষ্টি হয়। বিষয়টি খতিয়ে দেখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।
এ ব্যাপারে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আবুল হোসেন বলেন, মাইকের উচ্চ শব্দের কারণে কিছুই শোনা যায়না। তাই ৩ ঘন্টা করে সম্মেলনের কারণে বিদ্যালয় ছুটি দেয়া হয়েছে। তিনি আরো বলেন, মেয়েদের নিরাপত্তার কথা বিবেচনা করে বিদ্যালয়ের সভাপতি ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বিদ্যালয়ের ক্লাস ছুটি দেয়ার নির্দেশ দেয়ায় তিনি বিদ্যালয় ছুটি দিয়েছেন।

এদিকে মধ্য বাঞ্চানগর এন আহম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আবিদা সুলতানা বলেন, সম্মেলনের কারণে বাচ্চাদের নিরাপত্তার কথা বিবেচনা করে অফিসারদের সাথে কথা বলে সোমবার বিদ্যালয় সংরক্ষিত ছুটি রাখা হয়েছে। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ইয়াসমিন জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংরক্ষিত ছুটি চেয়েছেন তাই তাকে ছুটির অনুমতি দেয়া হয়েছে।

 

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
৬৩ বার পঠিত

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি #

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি। মোবাইলঃ 01714-953963, ইমেইলঃ kkumar3700@gmail.com

Social Media Auto Publish Powered By : XYZScripts.com