সুনামগঞ্জ-২আসনের উপ-নির্বাচন

বিজয়ীয়ের মালা কার: জয়া সেন না রেজু, উৎবেগ আর উৎকণ্ঠায় সুনামগঞ্জবাসী

৯৪ বার পঠিত

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ # সুনামগঞ্জের নির্বাচনী এলাকা দিরাই-শাল্লা ২ আসনের উপ-নির্বাচনে কে বিজয়ের মালা গলায় পড়বে জয় সেন না রেজু। এই নিয়ে তুমুল আলোচনা সমালোচনা সেই সাথে উৎবেগ আর উৎকণ্ঠা রিবাজ করছে সুনামগঞ্জ জেলা জুড়ে। সদ্য প্রয়াত বর্ষীয়ান রাজনীতিবিদ আ,লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূণ্য হওয়া এআসনে উপনির্বাচন ৩০জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে।

এ নির্বাচনে নৌকার একমাত্র প্রতিদন্ধী প্রার্থী সিংহ। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন নিশ্চিন্দ্র নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। প্রচারণার শেষ দিনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী,সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মীনি ড.জয়া সেনগুপ্তা নৌকা প্রতীকে ও স্বতন্ত্র প্রার্থী মাহবুব হোসেন রেজু সিংহ প্রতীকের পক্ষে ব্যাপক গণ-সংযোগ সম্পন্ন করেছেন তার সমর্থকগন। প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীদের পাশা পাশি তাদের সমর্থকরা ব্যাপক পথসভা ও গণসংযোগ করেছেন।

ভোটারগণের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে প্রধান দুই প্রাথী জয়া সেন ও রেজুর পক্ষে নামী-দামী বর্ষীয়ান সব রাজনৈতিক ব্যাক্তিত্ব এবং জনপ্রিয় ব্যাক্তিদের নির্বাচনের পথসভা ও গনসংযোগে অংশ গ্রহন করায়। প্রতীক বরাদ্দের পর থেকেই নৌকার পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহিবুর রহমান মানিক এমপি, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, আব্দুল মজিদ খান এমপি, ছবি বিশ্বাস এমপি, শামছুনন্নাহার বেগম শাহানা রব্বানী এমপি, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আইয়ুব বখত জগলুল, জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান, সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন কামরান, দপ্তর সম্পাদক এ্যাডভোকেট সামছুল ইসলাম, সিলেট জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাডভোকেট রনজিত সরকার, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সামছুল হক চৌধুরী আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

অপর দিকে বিএনপি কৌশলগত কারণে নির্বাচনে না আসলেও স্থানীয় নেতৃবৃন্দ স্বতন্ত্র প্রার্থীর সিংহ প্রতীকের প্রার্থীর পক্ষে প্রকাশ্যে গণসংযোগ ও পথসভায় বক্তব্য রেখেছেন। এছাড়াও উপজেলায় সুরঞ্জিত বিরোধীরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মাঠে নেমেছেন। বিভিন্ন শ্রেণী পেশার ভোটারদের সাথে আলাপ করে জানাযায়,বিএনপি এবং সুরঞ্জিত বিরোধীদের সমর্থন পাওয়ায় দিরাই-শাল্লার গ্রামে-গঞ্জে নির্বাচন এক প্রকার উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। অতীতের সংসদ নির্বাচনের মত এবারের উপ-নির্বাচনও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে এবং ভোটারদের উপস্থিতিও সন্তোষজনক হবে এমনটাই ধারণা সবার। উপজেলা সহকারী রিটার্নিং অফিসার হাফিজুর রহমান জানান,সুনামগঞ্জ ২আসনের দিরাই ও শাল্লা উপজেলার মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৪৬হাজার ১শত ৩১জন।

দিরাই শাল্লায় মোট ১১০টি ভোট গ্রহন কেন্দ্র রয়েছে। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান পাভেল জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রশাসন নিশ্চিন্দ্র নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ১৬টি ভ্রাম্যমাণ আদালত, পুলিশের ৪৭টি মোবাইল টিম ও ১৪টি ট্রাইকিং ফোর্সসহ র‌্যাব বিজিবি’র বিশেষ টিম সার্বক্ষনিক ভাবে নির্বাচনী এলাকায় অবস্থান করবে। ১১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৬টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ জানান,উপ নির্বাচনে শান্তিপুর্ন পরিবেশে ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোথাও বিশৃঙ্খলার সৃষ্টি করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা কঠোর হস্তে দমন করবে।

ভোট গ্রহন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য জনগনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগীতার আহ্বান জানান তিনি। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ  এস এম এজহারুল  হক বলেন,ভোট গ্রহনের যাবতীয় সরঞ্জাম বুধবারের মধ্যে সকল কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহন করেছে নির্বাচন কমিশন। উপনির্বাচনে শেষ পর্যন্ত সিংহ প্রতীক কি নৌকার কাছে ধরাশায়ী হবে না নৌকা সিংহ কে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয় হবে তার জন্য নির্বাচনের সর্ব শেষ ফলাফলের জন্য অপেক্ষা আর আলোচনা সমালোচনা,উৎবেগ আর উৎকণ্ঠা বিরাজ করছে সমগ্র জেলা জুড়ে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

জাহাঙ্গীর আলম ভূইঁয়া, সুনামগঞ্জ প্রতিনিধি #

মোবাইল-০১৭১৪৬৭৪৭৮১

Social Media Auto Publish Powered By : XYZScripts.com