ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগরে সম্প্রতি চুরি-ডাকাতির আতংকে এলাকাবাসী

১০৩ বার পঠিত

আদিত্ব্য কামাল, নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নে সম্প্রতি ঘন ঘন চুরি ডাকাতির মত ঘটনার কারণে আতংকিত হয়ে পড়েছে উপজেলাবাসী। খোঁজ নিয়ে জানা গেছে, ইদানিং কালে উপজেলা সদর সহ বিভিন্ন দোকান ও বাড়ীতে গরু চুরি, মন্দিরে মূর্তি চুরি, রাস্তায় ডাকাতি সহ যাত্রীদের আটকিয়ে মুক্তিপণ আদায়ের মত কতগুলো ঘটনায় জনমনে উদ্বেগ, উৎকন্ঠা দেখা দিয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নাসিরনগর ছাতিয়াইন রাস্তায়, ফান্দাউক ও আতুকুড়ার মধ্যেবর্তী স্থানে দুই নিত্যশিল্পী ও আতুকুড়ার মাহফিল থেকে আসা দুই মসল্লিকে গাড়ি থেকে নামিয়ে নির্জনস্থানে নিয়ে বিকাশে মুক্তিপণ আদায়ের চেষ্ঠা করা হয়েছে। সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামের মোঃ মুখলেছুর রহমানের বাড়ী থেকে আনুমানিক এক লক্ষ বিশ হাজার টাকা মূল্যের তিনটি গরু চুরি করা হয়েছে।

চাপরতলা ইউনিয়নের ডাকাতিয়া গ্রাম থেকে এলাকাবাসীর সহযোগিতায় থানা পুলিশ অপর তিনটি চোরাই গরু উদ্ধার করেছে। চাপরতলা ব্রিজের
সন্নিকটে ডাকাতি প্রস্তুতিকালে পুলিশ ও এলাকাবাসী সামসু মিয়া ও কাউছার মিয়া নামে দুই ডাকাতকে আটক করে থানা পুলিশের মাধ্যমে তাদের জেলা হাজতে প্রেরণ করেছে। ফান্দাউক অসীম পালের আখড়ায়, ইস্কন মন্দিরের প্রবেশ গেটের তালা কেটে চোর ভিতরে প্রবেশ করে মন্দ্রিরের তালা কেটে ৬টি পূর্তি চুরির ঘটনা ঘটেছে। নাসিরনগর থানা থেকে আনুমানিক দুইশত গজ দূরে এবং উপজেলা নির্বাহী অফিসারের বাসা সংলগ্ন সাফি মাহমুদের মা বাবা ইলেকট্রনিক্স মোবাইল দোকানে ঘরজার তালা কেটে দোকানে প্রবেশ করে ক্যাশ বাক্সের তালা ভেঙ্গে নগদ টাকা, মোবাইল সেট ও অন্যান্য পন্য সামগ্রী মিলে প্রায় ৯৫ হাজার টাকার মালামাল চুরির খবর পাওয়া গেছে। এই সমস্ত চুরি, ডাকাতির ঘটনায় জনমনে আতংক দেখা গেছে।

হরিপুর ইউনিয়নের কুখ্যাত ডাকাত ও মাদক সম্রাট মনোজ মিয়ার ছেলে অনু মিয়া (৩৫), ও চুনি ফকিরের ছেলে গণি মিয়া (২৫)এর অত্যাচারে একটি পরিবার আতংকে রয়েছে বলে জানা গেছে। তাদের ভয়াবহ মাদকের ছুবলে এলাকার উঠতি বয়সী যুব সমাজ ধ্বংসের পথে। নাসিরনগর উপজেলার, সীমান সংলগ্ন হওয়ায় পাশ্ববর্তী হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মোড়াকড়ি গ্রামের তাজমিল চুরের ছেলে ইউছুফ মিয়া (৩০),ইসমাইল মিয়া (৩২), নুরু মিয়ার ছেলে এলায়ন মিয়া (২০) ও ,তাদের সংগীয় কুখ্যাত ডাকাত, সি,এন,জি চোর, মাদক ব্যবসায়ীদের কারণে নাসিরনগর ও আশপাশের এলাকার যুব সমাজ আজ ধ্বংসের পথে।

এই চক্রটি দীর্ঘদিন যাবৎ ফান্দাউক নাসিরনগর সড়কে নাসিরনগর ছাতিয়াইন রাস্তায় ডাকাতি ও আশপাশের এলাকাগুলোতে প্রতিনিয়ত চুরি,ডাকাতি ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে একাধিক সূত্রে জানা গেছে। এ সমস্ত চুরি, ডাকাতির বিষয়ে জানতে চাইলে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবু জাফর বলেন কিছু সংখ্যক চোর ডাকাত সম্প্রতি জেলা হাজত থেকে জামিনে এসে আবারও উৎপাত শুরু করেছে বলে জানিয়েছেন। তিনি জানান চিহ্নিতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ সমস্ত ঘটনায় থানা পুলিশ ও নির্ঘুম রাত কাটাচ্ছে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

আদিত্ব্য কামাল, ব্রাক্ষণবাড়ীয়া প্রতিনিধি #

Adithay Kamal House#412, Alhampara, Bhadughar 3400 Brahmanbaria, Bangladesh Mobile : 01713-209385

Social Media Auto Publish Powered By : XYZScripts.com