কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামীকাল

১৪৭ বার পঠিত

মোঃ রাজন আমান,কুষ্টিয়া জেলা প্রতিনিধি # কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ভোটারদের প্রার্থী সম্পর্কে ভাল মন্দের চুল চেরা বিশ্লেষন ও সকল প্রচার-প্রচারণা সমাপ্ত। আগামীকাল ২৭ ফেব্রুয়ারী রোজ সোমবার কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০১৭-২০১৮ বর্ষের সাধারণ নির্বাচন। জেলা আইনজীবী ভবনের নীচতলায় সকাল ৯টা ৩০ মিনিট থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত। নির্বাচন কমিশন ইতোমধ্যেই ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ভোটারদের ধারনা। নির্বাচনে ৩৭১ জন ভোটার তাদের  ভোট দিয়ে পছন্দের প্রার্থীদের জয়যুক্ত করবেন। নির্বাচনে কারা জয়যুক্ত হয়ে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে আসছেন তা নিয়ে সরগরম আদালতপাড়া এবং সেদিকেই চেয়ে আছেন কুষ্টিয়া জেলাবাসী।

নির্বাচন কমিশন থেকে জানা গেছে, এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন সিনিয়র খ্যাতনামা আইনজীবী কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বার বার নির্বাচিত সাবেক সভাপতি, ঢাকা ‘ল’ কলেজের অধ্যক্ষ এ্যাড. সিরাজ-উল-ইসলাম। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের কুষ্টিয়া সদর থানা আওয়ামীলীগের সভাপতি সিনিয়র আইনজীবি বর্তমান জিপি এ্যাড. আ.স.ম আখতারুজ্জামান মাসুম এবং জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের বিশিষ্ট নেতা গিয়াস উদ্দিন মিঞা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী সাবেক পিপি এ্যাড. নুরুল ইসলাম দুলাল। প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী বর্তমান সাধারণ সম্পাদক এ্যাড. জহুরুল ইসলাম।

সিনিয়র সহ-সভাপতি পদে এ্যাড.আব্দুল মান্নাফ, এ্যাড.মতিয়ার রহমান ও এ্যাড.আব্দুল জলিল। সহ-সভাপতি পদে স্পেশাল পিপি এ্যাড. আকরাম হোসেন দুলাল, এ্যাড. আহমেদ আলী ও এ্যাড.তানজিলুর রহমান এনাম। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে এ্যাড. আল মুজাহিদ হোসেন মিঠু, এ্যাড.নিজাম উদ্দিন, এ্যাড. বুলবুল আহমেদ ও সাবেক যুগ্ম সম্পাদক এ্যাড. মনোয়ার হোসেন মুকুল। কোষাধ্যক্ষ পদে এ্যাড. তোফাজ্জেল হোসেন ও এ্যাড. শহিদুল ইসলাম (বাবু)। লাইব্রেরী সম্পাদক পদে এ্যাড. শহিদুল ইসলাম (২) ও এ্যাড. এস.এম শাতিল মাহমুদ। সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাড. আবুল হাশিম ও এ্যাড. সুলতানা বেগম মমো। দপ্তর সম্পাদক পদে এ্যাড. ওয়ালীউল বারী ও এ্যাড. মনোয়ারুল ইসলাম মনিরুল। সিনিয়র সদস্য পদে এ্যাড.আবু আজম,  এ্যাড. শামসুজ্জামান মনি, এ্যাড. আব্দুর রশিদ (২),এ্যাড. মাহমুদুল হক চঞ্চল, এ্যাড. হাফিজুল ইসলাম মুনীর, এ্যাড. কাজী সিদ্দিক আলী, এ্যাড.সাইফুল ইসলাম (২) ও এ্যাড. খন্দকার নাজমুল হক বিপু। জুনিয়র সদস্য পদে এ্যাড. আশুতোষ কুমার পাল (দেবাশীষ), এ্যাড. মোস্তাফিজুর রহমান, এ্যাড. সাইফুল ইসলাম (দিপু), এ্যাড মোনালিছা খাতুন, এ্যাড. আমিনুর রশিদ (লালন), এ্যাড রোকনুজ্জামান সাজু ও এ্যাড.ইমরান হোসেন দোলন চুড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অল্প সময়ে এ নির্বাচন অনুষ্ঠিত হলেও নির্বাচনকে ঘিরে নির্বাচনী উত্তাপের আমেজ বইছে কুষ্টিয়ার আদালতপাড়ায়।  পেশাগত হাজারো ব্যস্ততার মধ্যেও ভোটকে কেন্দ্র করে একে অপরের সাথে দেখা করেছেন এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন প্রার্থীরা। অন্যান্য নির্বাচনের তুলনায় আইনজীবী সমিতির নির্বাচন কিছুটা ভিন্ন কারণ এই নির্বাচনের প্রার্থী থেকে শুরু করে ভোটারগন সবাই শিক্ষিত এবং সচেতন আর তাই তারা তাদের নেতা নির্বাচনে কখনই ভুল করেন না বলে ধারণা করা হয়ে থাকে। অতীতের নির্বাচনগুলোতে প্রার্থীরা কি কি উন্নয়ন করেছেন আর কি কি উন্নয়ন করতে চান তা নিয়েই আলোচনা করেন একে অপরের সাথে। কিন্তু এবারের নির্বাচনে আলোচনার পাশাপাশি সমালোচনায়ও সরগরম ছিল কুষ্টিয়ার আদালতপাড়া। এবারে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন-সিনিয়র আইনজীবী এ্যাড.এস.এম আনসার আলী। কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবী এ্যাড. সূধীর কুমার শর্মা ও এ্যাড. মোহাম্মদ আখতারুজ্জামান।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ রাজন আমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি

১। নাম : মোঃ রাজন আমান (সাংবাদিক)। ২। পিতার নাম : মোহাম্মদ রাহাদ রাজা (সাংবাদিক)। ৩। মাতার নাম : মিসেস্ আমেনা রাহাদ (সাংবাদিক)। ৪। স্থায়ী/বর্তমান ঠিকানা (সকল প্রকার যোগযোগ) : মোঃ রাজন আমান (সাংবাদিক) এম,চাঁদ আলী শাহ্ রোড ভেড়ামারা, কুষ্টিয়া। মোবাইল : ০১৭২৪-৮৮৮১২৫। ৫। বয়স : ২৪ বৎসর। ৬। ধর্ম : ইসলাম (সুন্নী)। ৭। জাতীয়তা : বাংলাদেশী। ৮। শিক্ষাগত যোগ্যতা : বি,এ (পাশ)। ৯। সাংবাদিকতা পেশায় বাস্তব অভিজ্ঞতা : জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকায় বাস্তব অভিজ্ঞতা ০৭ বৎসর।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com