রাজাপুরের মেম্বার বাহিনীর কয়েক দফায় লুটপাট ও হুমকিতে বাড়ী ছাড়ার পর এবার অর্ধলক্ষ টাকার গাছ লোপাট

৩৫ বার পঠিত

ঝালকাঠি সংবাদদাতাঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার নাসির সিকদারের নেতৃত্বে স্থানীয় একটি গাছ ব্যবসায়ী পরিবারের উপর কয়েক দফায় হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। নির্বাচনে সমার্থন না করার আক্রোশে মেম্বার ও তার দলবল প্রথম দফায় গাছভর্তি ট্রলার লুট, পরের দফায় ঘরভাংচুর ও সমস্ত মালপত্র লুটপাট করে বাড়ীছাড়া করার পর এবার বাড়ী থেকে গাছপালা কেটে লুটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
    এ ঘটনায় ঝালকাঠিতে আশ্রয় নেয়া অসহায় আউয়াল সিকদার সোমবার দুপুরে রাজাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে থানার দায়িত্বে থাকা এসআই চাঁন তা জিডি (নং-৪৪১ তাং-১৩-০৬-২০১৬) রেকর্ড করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ প্রদান করেন। তবে লুটেরাদের দল পুলিশের নোটিশ গ্রহন করলে প্রায় অর্ধলক্ষ টাকার গাছ কেটে নিয়ে গেলে বিষয়টি রাজাপুর থানার ওসি কে জানালেও কোন প্রতিকার পাননি বলে আছমা বেগম অভিযোগ করেছে।
      লিখিত অভিযোগ ও জিডি সূত্রে জানাগেছে, বড়ইয়া ইউনিয়নের ৩নং আরুয়া গ্রামে আউয়াল সিকদার তার দুই কন্যা ও স্ত্রী সহ তার টিনশেট আধাপাকা ভবনে বসবাস করে আসছে। তার দুই পুত্রের বড় ছেলে কর্মসূত্রে চিটাগং থাকলেও ১০ম শ্রেনীর ছাত্র ছোট ছেলে সন্ত্রাসীদের ভয়ে চিটাগং বড়ভাইয়ের কাছে আশ্রয় নেয়। গৃহস্তলী কাজের পাশাপাশি এলাকা থেকে গাছ কিনে বিক্রি করে সে জীবিকা নির্বাহ করে আসছে। নবনির্বাচিত ইউপি নির্বাচনে বর্তমান ইউপি সদস্য নাসির সিকদারের সাঙ্গপাঙ্গরা কিছু দিন ধরে তার কাছে ১০ হাজার টাকা চাদা দাবী করে আছসিল।
    বিগত ২৫ এপ্রিল তাদের দাবীর মুখে বাধ্য হয়ে আউয়াল সিকদার মেম্বার বাহিনী সন্ত্রাসী স্থানীয় হাকিম হাংয়ের পুত্র আমির হোসেনের কাছে ১০ হাজার টাকা চাঁদা দেয়। কিন্ত এলাকায় থাকতে হলে ১০ হাজার টাকা প্রদান করতে হবে বলে সন্ত্রাসীরা হুমকি দেয়। তিনি এতো টাকা সে দিতে অক্ষমতা প্রকাশ করে ও বিষয়টি স্থানীয় গন্যমান্যদের জানায়। ক্ষুদ্বু মেম্বার নাসির সিকদার ২৭ এপ্রিল তারা বাহিনী পাঠিয়ে অসহায় ব্যবসায়ীর প্রায় ৫শ কেভি গাছ বোঝাই একটি ট্রলার ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনা থানায় জানালে এসআই বিপ্লব মিস্ত্রি অভিযান চালিয়ে গাছগুলো ও ট্রলারটি উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তীতে প্রভাবশালী আসামীদের ভয়ে  আউয়াল সিকদার ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এমপি ৫৯/১৬ নং মামলা দায়ের করেন।
    মামলায় মেম্বার বাহিনী সন্ত্রাসী আউয়াল সিকদারের বাড়ীতে হামলা চালিয়ে টিনশেট ঘরের টিনের চাল, দরড়া-জানালা, কাপড়-চোপর, খাট-আলমারী, চাল ১৬ কাঠি, মরিচ ৬বস্তা, আদাম ১বস্তা, সুপারী ১৮বস্তা, ১৯মুরগী ও ৩ হাঁস, থালবাটি, কাপপিরিচ, যাবতীয় সব তুলে নেয় যায় বলে উল্লেখ করা হয়। এমন কি সন্ত্রাসীরা স্ত্রী-কন্যাকে মারধর করে এলাকা থেকে তাড়িয়ে দিলে বাধ্য হয়ে গত একমাস ধরে ঝালকাঠিতে আশ্রয় নেয়। এঅবস্থায় রাজাপুর জনপ্রতিনিধি এক মহিলা নত্রীর মদদপুষ্ট প্রভাবশালী ইউপি মেম্বার নাসির সিকদার ও তার দলবল গত ১৩ জুন সোমবার সকাল থেকে মেম্বার বাহিনী সন্ত্রাসী বাদল সিকদার, সজিব খান, আমিন হোসেন, হেলাল হাং ভাড়াটে লোকজন অর্ধলক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে যায়।
    এ ব্যাপারে রাজাপুর থানার ওসি মুনির উল গিয়াস জানায়, রাজাপুর দেয়া অভিযোগ জিডি রেকর্ড ও  শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ দেয়ার পরেও গাছ লুটে নেয়া হলে বিষয়টি তাদের জানানো হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।#     

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

অাহিদ সাইফুল ঝালকাঠি প্রতিনিধি #

অাহিদ সাইফুল ঝালকাঠি প্রতিনিধি # মোবাইল নাম্বারঃ +৮৮০১৭১৬৬৩৫৪৭৩

Social Media Auto Publish Powered By : XYZScripts.com