চ্যানেল আই ক্ষুদে গানরাজ প্রতিযোগী আগৈলঝাড়ার অংকনকে বিজয়ী করতে ভোট দিন

৭৮ বার পঠিত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) # চ্যানেল আই ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় দেশের মধ্যে সেরা টপ সেভেনে অবস্থা করা বরিশাল বিভাগের একমাত্র প্রতিযোগী বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর গ্রামের অর্নব রায় অংকন। চ্যানেল আই’র আয়োজনে ইজাজ খান স্বপনের পরিচালনায় ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় ১০ লক্ষাধিক প্রতিযোগীদের সাথে যুদ্ধ করে বর্তমানে দেশের মধ্যে টপ সেভেনে অবস্থান করছে অংকন। আগামী ৫ মে চূড়ান্ত প্রতিযোগিতায় কে হবে দেশের সেরা চ্যাম্পিয়ন ক্ষুদে গানরাজ। তাই আজ দেশবাসীর কাছে অংকন দোয়া ও এসএমএস এর মাধ্যমে ভোট প্রার্থণা করেছে। আপনার একটি এসএমএস’ই অংকনকে দেশসেরা ক্ষুদে গানরাজ হওয়ার গৌরব অর্জন করতে পারে। অংকনকে ভোট দিতে ম্যাসেজ অপশনে গিয়ে কএজ লিখে স্পেস অহশধহ লিখে পাঠিয়ে দিন ৬৯৬৯ নম্বরে যত খুশি ততবার।

ক্ষুদে সাংস্কৃতিক প্রতিভা অর্নব রায় অংকন। নজরুল সঙ্গীত ও উচ্চাঙ্গ সঙ্গীত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সাফল্য অর্জন করেছে অংকন। চ্যানেল আই’র আয়োজনে ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থানের ১০ লক্ষাধিক প্রতিভাবান প্রতিযোগীদের টপকে বর্তমানে টপ সেভেনে অবস্থান করছে অংকন।

ক্ষুদে প্রতিভাবান অংকনের দখলে রয়েছে নজরুল সঙ্গীত ও উচ্চাঙ্গ সঙ্গীত। দেশব্যাপী শিশু প্রতিভা অন্বেষণের খোঁজে বাংলাদেশ শিশু একাডেমীর শিশু পুরস্কার প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নজরুল সঙ্গীতে দ্বিতীয় এবং উচ্চাঙ্গ সঙ্গীতে তৃতীয় স্থান দখল করে অংকন। যার ধারাবাহিকতায় গত ২৩ জানুয়ারী জাতীয় শিশু একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি এ্যাডভোকেট মো. আব্দুল হামিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করে অংকন।
এর আগে টঙ্গী পাইলট স্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্র অংকন নজরুল সঙ্গীত ও উচ্চাঙ্গ সঙ্গীতে গাজীপুর জেলা পর্যায়ে প্রথম এবং ঢাকা অঞ্চলে প্রথম স্থান দখল করে। বর্তমানে সে সঙ্গীত শিক্ষক ওস্তাদ ইত্তেফাক আহমেদের কাছে নিয়মিত সঙ্গীতের তালিম নিচ্ছে। সংঙ্গীতের পাশাপাশি অংকন বিভিন্ন শিশুতোষ নাটকেও অভিনয় করে প্রশংসা কুড়িয়েছে।

বাবা নাট্যকার ও নাট্যশিল্পী অমল রায় এবং মা বারডেম নার্সিং কলেজের প্রভাষক অঞ্জনা রানীর উৎসাহে ক্ষুদে প্রতিভা অংকন সাংস্কৃতিক অঙ্গনে সাফল্য অর্জন করেছে। তার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সহপাঠিরাও তাকে অনুপ্রেরণা দিয়ে থাকে। তার এ সাফল্যে সঙ্গীত শিক্ষক ইত্তেফাক আহমেদের বলেন, অংকন আমার স্নেহের ছাত্র, ওর এই সাফল্যে আজ আমি গর্বিত। চর্চা চালিয়ে গেলে ও ভবিষ্যতে একজন বড় শিল্পী হবে।

সঙ্গীতের পাশাপাশি অংকনের নাট্য প্রতিভাও রয়েছে। ইতোমধ্যে বাংলাভিশনে প্রচার হয়েছে অংকন অভিনীত নাটক সংসার রঙ্গ, ফাঁকি, প্রেম ও পিঞ্জর এবং কাওনাইন সৌরভের রচনা ও পরিচালনায় নাটক স্বপ্নের বর্ণমালা, চ্যানেল নাইনে প্রচার হয়েছে তুহিন অবন্ত পরিচালিত মনলোভা, ভূত, ধারাবাহিক নাটক হেলিকপ্টার। এছাড়াও ইউনিসেফ পরিচালিত ‘সোয়ান ফ্লু ভাইরাস’ বিজ্ঞাপনে অংশ নিয়েছে সে। প্রদীপ অধিকারী পরিচালিত একাত্তরের পদাবলী ও একাত্তরের বাউল অনুষ্ঠানটির নিয়মিত গায়ক অংকন। মূলধারার সংস্কৃতিচর্চা কেন্দ্রের সদস্য অংকন।

২০০৪ সালের ২৩ নভেম্বর বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর গ্রামের জন্মগ্রহণ করে অংকন। সে ভবিষ্যতে দেশসেরা কণ্ঠশিল্পী হতে চায় এজন্য সকলের কাছে দোয় কামণা করেছে। আপনার দেয়া এসএমএস’ই অংকন চ্যানেল আই ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় দেশসেরা বিজয়ী হওয়ার গৌরব অর্জন করতে পারে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

অপূর্ব লাল সরকার, বরিশাল প্রতিনিধি #

01912-346484

Social Media Auto Publish Powered By : XYZScripts.com