স্বপ্নই রয়ে গেছে টাঙ্গাইলের সখীপুরের শোলাপ্রতিমা গ্রামবাসী রাস্তা পাকার কাজ!

২৯ বার পঠিত

মোঃ নাজমুল হাসান, টাঙ্গাইল # অনেক গান গাওয়া হয়েছে, অজও কথা দেওয়া হয়েছে, সবই হারিয়ে গেছে হাজারো প্রতিশ্রুতির ভিড়ে, তবে সুদিন কবে আসবে ফিরে ? ’’ সেই সুদিনে অপেক্ষায় সখীপুর উপজেলার ব্যস্তময় শোলাপ্রতিমা গ্রামবাসি। এ গ্রামের মানুষের অনেক দিনের আশা আকাঙ্খা আজো পূরণ হয়নি। নির্বাচনের সময় জনপ্রতিনিধিরা তাদের প্রাণের দাবি পূরণের প্রতিশ্রুতি দিলেও ভোটে জয় লাভের পর রাস্তার দূরবস্থার কারণেই এলাকা পরির্দশনে আসেনা বলে ধারণা করছেন এ এলাকার সুবিধাবঞ্চিত মানুষ।

   সারা বছরই গোড়াই-সখীপুর মেইন সড়ক সংলগ্ন প্রতিমা বংকী দক্ষিণ চৌরাস্তা বাজার (গাধুর স্ট্যান্ড) থেকে শোলাপ্রতিমা গ্রামের ভেতর দিয়ে কালিদাস বাজারে যাওয়ার রাস্তাটি একেবাড়েই চলাচলের অযোগ্য। সড়কটি শুকনো মৌসুমে ধুলোই ধুসর হয়ে য়ায়। আবার বর্ষার মৌসুম এলেই শুরু হয় থকথকে কাঁদা। এই সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য লোকের চলাচল হলেও ভোগান্তির শেষ নেই বলে দাবি করছেন স্থানীয় বাসিন্দারা। এ সড়কে প্রতিনিয়ত চলাচল করে ছোট-বড় নানা ধরনের শতাধিক মালবাহী গাড়ী। বর্ষার মৌসুম এলেই এ রাস্তা দিয়ে এ সব যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পরে।

 গ্রামের এই রাস্তার ধার ঘেষে গড়ে উঠেছে ছোট-বড় অর্ধশত লেয়ার এবং ব্রয়লার ফার্ম। আর এই ফার্মের মাধ্যমে গ্রামের বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে বলে জানান এই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবুল হোসেন সরকার। তিনি জানান, এই গ্রামের শিক্ষিত বেকার যুবকেরা কেউ ঘরে বসে থাকে না। তাঁরা বিভিন্ন ধরনের নার্সারি, সবজি, ধান, কলা এবং মাছ চাষ করে তাদের জীবিকা নির্বাহ করে। তিনি আরো জানান, ছোটবেলা থেকেই স্বপ্ন দেখি গাধুর স্ট্যান্ড থেকে কালিদাস সড়কটি একদিন পাঁকা হবে। এর ফলে সুবিধাবঞ্চিত গ্রামটি একদিন উপজেলার মধ্যে শ্রেষ্ঠ গ্রাম হিসেবে পরিচিতি পাবে।

 বাসস্ট্যান্ড থেকে মাত্র ৫০ গজ দূরে এ সড়কের পাড় ঘেষেই অবস্থিত শহীদ আব্দুর রকিব (বীরবিক্রম) উচ্চ বিদ্যালয়ের। কাঁচা সড়কের কারণে শিক্ষার্থীদেও যাতায়াতের অসুবিধার কথা উল্লেখ করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা প্রতিদিন এই কর্দমাক্ত রাস্তা দিয়ে চলাচল করে। তাদের ব্যাপক দুর্ভোগের শিকার হতে হয়। টানা বর্ষণে রাস্তায় প্রচন্ড কাঁদার কারণে ছাত্র-ছাত্রীরা নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হতে পারেনা।

 শোলাপ্রতিমা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল অদুদ মাওলানা জানান, আমাদের গ্রামে অসংখ্য মৎস্য খামারি রয়েছে। তারা এই মৎস্য চাষ কওে স্বাবলম্বীও হয়েছে। কিন্তু রাস্তার দূরাবস্থার কারণে তারা ক্ষতিগ্রস্ত হয়। এ এলাকার সাধারণ জন মানুষের প্রাণের দাবি এই রাস্তাটি পাকা হলে তাদেও ভাগ্যের চাকা অনুকুলে ঘুড়বে। যোগাযোগ ব্যবস্থার সঙ্গে সঙ্গে গ্রামের এবং সাধারণ মানুষের উন্নয়ন হবে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ নাজমুল হাসান টাঙ্গাইল প্রতিনিধি #

স্থায়ী ঠিকানা : গ্রাম-জগতলা, ডাকঘর-লাউহাটী, উপজেলা-নাগরপুর, জেলা-টাঙ্গাইল। বর্তমান ঠিকানা : গ্রাম-জগতলা, ডাকঘর-লাউহাটী, উপজেলা-নাগরপুর, জেলা-টাঙ্গাইল। জন্ম তারিখ : ০৩/০৮/১৯৯৯ইং জাতীয়তা : বাংলাদেশী। ধর্ম : ইসলাম। মোবাইল : ০১৭১০-৬৭৩৩৪৪, ০১৫৫৮-৯৯৬০৭৪

Social Media Auto Publish Powered By : XYZScripts.com