কমলনগরে ইনজেকশান দেওয়ার পর শিশুর মৃত্যু

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর # লক্ষ্মীপুরের কমলনগরে মো. শাহাজান নামের এক চিকিৎসকের ইনজেকশানে আলিফ (৩) নামের এক শিশুর মৃত্যু হওয়ার অভিযোগ উঠেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর সোয়া ২টার দিকে হাজিরহাট মর্ডাণ মেডিটেক সেন্টারে ইনজেকশান দেওয়ার পর অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়। নিহত শিশু আলিফ রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের বালুর চর এলাকার সাহাব উদ্দিনের ছেলে। শিশুর মা আরজু বেগম বলেন, দীর্ঘদিন থেকে তার ছেলে অসুস্থ্য। দুপুরে অসুস্থ্য শিশুকে  মর্ডাণ মেডিটেক সেন্টারের চিকিৎসার জন্য আনলে ইনজেকশান দেওয়া হয়। এর পরে ছেলের খিঁচুনি দেখা দিয়ি নিস্তেজ হয়ে পড়ে।

হাজিরহাট মর্ডান মেডিটেক সেন্টারের চিকিৎসক শাহাজান বলেন, এক বছর থেকে শিশুটি কাশি, জ্বর ও শাসকষ্টে ভগছিল, স্থানীয়ভাবে নিজ এলাকায় চিকিৎসা নিলেও সুস্থ্য না হওয়ায় দুপুরে চিকিৎসার জন্য মর্ডাণ মেডিটেক সেন্টারে আনে। শিশুটির শারিরীক অবস্থা খারাপ থাকায় হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছি। কিন্তু তারা হাসপাতালে ভর্তি না করিয়ে মর্ডান মেডিকেট সেন্টারে চিকিৎসা নিতে আগ্রহ প্রকাশ করে। স্বজনদের অনুরোধে শিশুটির শারিরীক অবস্থা দেখে জরঃ-১সম ইনজেকশান দেয়া হয়। পরে তাকে আমি নিজেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির জন্য নিয়ে যাই। ইনজেকশানের মেয়াদ ঠিক ছিলো বলেও জানান ওই চিকিৎসক।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.রেজাউল করিম রাজিব বলেন, হাসপাতাল আনার আগেই শিশুর মৃত্যু হয়েছে। কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির আহাম্মদ বলেন, বিষয়টি কেউ জানায়নি। এব্যাপারে অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
২৯ বার পঠিত

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি #

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি। মোবাইলঃ 01714-953963, ইমেইলঃ kkumar3700@gmail.com

Social Media Auto Publish Powered By : XYZScripts.com