সন্ত্রাস-মাদকে কোনো ছাড় নয় : ডিআইজি খন্দকার গোলাম ফারুক

সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের কোনো ছাড় না দিয়ে তাদের অপকর্মের বিরুদ্ধে জনগণকে নিয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএিম। তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের দায়িত্ব গুরুত্বপূর্ণ। সন্ত্রাসীর বড় পরিচয় অপরাধী। এরা দেশের শত্রু, মানুষের শত্রু। এদের বিরুদ্ধে আরও কঠোর হতে হবে। এ সময় তিনি যুব সমাজকে ধ্বংসের হাত থেকে দূরে রাখতে মাদক ব্যবসায়ী ও মাদককে জিরো টলারেন্সে আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

শনিবার (১৫ জুলাই) দুপুরে ডিআইজি কনফারেন্স রুমে মাসিক আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা শেষে শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রণোদনা পদক বিতরণকালে ডিআইজি এসব কথা বলেন। গোলাম ফারুক বলেন, ‘বিভিন্ন সময়ের রাজনৈতিক অস্থিরতার কারণে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিচরণ বেড়েছে। এসব কঠোর হস্তে রোধ করতে হবে। আমাদের সন্তান, যুব সমাজ আজ পথভ্রষ্ট। তাদের সুন্দর ভবিষ্যতের কথা ভেবে মাদককে জিরো টলারেন্সে আনতে হবে।’ গত জুন মাসের কার্যক্রমের ওপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরিতে ১৬ জন পুলিশ কর্মকর্তা ও কর্মচারীদের পুরস্কার তুলে দেয়া  হয়। 

পুরস্কার প্রাপ্তরা হলেন- শ্রেষ্ঠ জেলা পুলিশ সুপার রংপুরের মিজানুর রহমান পিপিএম, শ্রেষ্ঠ সার্কেল রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার এ-সার্কেল মো. সাইফুর রহমান, শ্রেষ্ঠ থানা অফিসার ইনচার্জ রংপুর কোতয়ালি থারার ওসি এবিএম জাহিদুল ইসলাম, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ইউনিট দিনাজপুর কোতয়ালি থানা পুলিশিং ইউনিট, শ্রেষ্ঠ কোর্ট অফিসার রংপুরের কোর্ট পুলিশ পরিদর্শক মনোজ কুমার রায়, শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার লালমনিরহাটের সার্জেন্ট মো. আল ফরিদ, শ্রেষ্ঠ ডিবি অফিসার কুড়িগ্রামের পুলিশ পরিদর্শক মো. মাহফুজার রহমান, শ্রেষ্ঠ মামলা তদন্তকারী অফিসার গাইবান্ধার বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি পুলিশ পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রামের উলিপুর থানার এসআই মো. তোজাম্মেল হক, রংপুরের ডিবি এসআই মো. বাবুল ইসলাম, দিনাজপুর জেলার ডিবি এসআই মো. রেজাউল করিম, দিনাজপুরের বীরগঞ্জ থানার এসআই মো. ফিরোজ কবির, শ্রেষ্ঠ এসআই কুড়িগ্রামের উলিপুর থানার মো. আতাউর রহমান প্রধান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার রংপুর কোতয়ালি থানার এএসআই মো. আবু বক্কর ছিদ্দিক, শ্রেষ্ঠ মাদক ও চোরাচালান মালামাল উদ্ধারকারী অফিসার কুড়িগ্রামের উলিপুর থানার এসআই মো. আতাউর রহমান প্রধান এবং শ্রেষ্ঠ এমসআই রংপুর কোতয়ালি থানার এএসআই মো. আবু বক্কর ছিদ্দিক। এর আগে রংপুর রেঞ্জের কার্যক্রম নিয়ে অনুষ্ঠিত মাসিক আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভায় রংপুর বিভাগের আট জেলার পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
২৯ বার পঠিত

Leave a Reply