রাজধানীতে ব্যস্ত সময় পার করছেন সিলেটের আ’লীগ নেতারা

২৩ বার পঠিত

সিলেটের আওয়ামীলীগ নেতাকর্মীদের স্রোত এখন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের দিকে। এই উদ্যানে শনিবার হবে আওয়ামীলীগ নেতাকর্মীদের এক মিলন মেলা। বিপুল উৎসাহ উদ্দিপনা আর উচ্ছাস নিয়ে ছুটে চলেছেন ঢাকার দিকে। কেউ বিমানে আবার কেউ ট্রেন অথবা বাসে আবার কেউ কেউ প্রাইভেট গাড়ী নিয়ে উৎসবের আমেজ নিয়ে সিলেট ছেড়েছেন। সম্মেলনে যোগ দিতে সিলেট ছেড়েছেন সহস্রাধিক কাউন্সিলর-ডেলিগেট।

cimg1485

এবারের কাউন্সিলে সিলেটের নতুন নেতৃত্ব আসবে বলে দলীয় সূত্রে জানা যায়। কেন্দ্রীয় আওয়ামীলীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী কেন্দ্রীয় কমিটিতে দেখার অপেক্ষায় এখন সিলেটের অসংখ্য কর্মী, সমর্থক ও শুভাকাঙ্খিরা।

সারাদেশের আওয়ামীলীগ পরিবারের সদস্যদের ২২ ও ২৩ অক্টোবর হবে এক মিলন মেলা। নেতাকর্মীরা যেন নদীর মতো ছুটে চলেছেন সাগরে মিলিত হওয়ার দূরন্ত বাসনায়। তারা আশা করেন সারাদেশের জনস্রোত ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের জনসমুদ্রে মিলিত হয়ে আওয়ামীলীগ রাজনীতির নতুন এক অধ্যায় সূচিত হতে পারে। আগামী ২২ ও ২৩ অক্টোবর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য সম্মেলনকে ঘিরে সিলেটের নেতা-কর্মীর মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

জানা যায়, এবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ২শ’ ৪ জন কাউন্সিলর ও প্রায় ১ হাজার ৩শ’ ডেলিগেট সম্মেলনে অংশ নিচ্ছেন। মূলত ২৫ হাজারে একজন কাউন্সিলর মনোনীত হন। সে হিসেবে সিলেট থেকে ২শ ৪ জন কাউন্সিলর সম্মেলনে সিলেটের প্রতিনিধিত্ব করবেন জানিয়েছেন নগর আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, সিলেটের মাটি ও মানুষের সঙ্গে বঙ্গবন্ধুর আত্মার সম্পর্ক ছিলো। যা আমাদের নেত্রীর মধ্যেও বিদ্যমান। সে হিসেবে আমরা নেত্রীর মনের মণিকোঠায় থাকতে চাই।

এদিকে, এবারের সম্মেলনে চমক দেখাতে পারেন প্রধানমন্ত্রীর আস্থাভাজন জাতিসংঘস্থ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হতে পারেন। নেত্রীর গুড বুকে রয়েছেন দলের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্বে থাকা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও।

এছাড়া তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করতে না পারা, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে বিতর্কিতদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে মনোনয়ন দেওয়াসহ যাদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাদের কার্যনির্বাহী সংসদ থেকে বাদ দেওয়া হতে পারে। এমনটি নিশ্চিত করেছেন দলের একাধিক সূত্র। সভায় সভায় আর পরিদর্শনের মধ্যে দিয়ে রাজধানীতে ব্যস্ত সময় পার করছেন সিলেট আওয়ামীলীগের নেতারা।

ফেসবুক থেকে মতামত দিন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •  
  •  

শহীদুর রহমান জুয়েল, সিলেট ব্যুরো #

শহীদুর রহমান জুয়েল (উদয় জুয়েল), সিলেট ব্যুরো ০১৭২৩৯১৭৭০৪

Social Media Auto Publish Powered By : XYZScripts.com